আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সোহেল তানভীর
খেলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সোহেল তানভীর

পাকিস্তানের বিশ্বকাপজয়ী বোলার সোহেল তানভীর সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। সামাজিক যোগাযোগের সাইট টুইটারে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।




সাদা বলের ক্রিকেটে এক সময় পাকিস্তানের সেরা খেলোয়াড় ছিলেন সোহেল। এই পেসার তার অনন্য এবং শক্তিশালী বোলিং অ্যাকশনের জন্য পরিচিত। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার চাহিদা ছিল বেশি। সোহেল তানভীর টুইটারে অবসরের ঘোষণা দিয়ে বলেছেন, “আমি সব আন্তর্জাতিক ক্রিকেট ফরম্যাট থেকে অবসর ঘোষণা করছি।

সোহেল তানভীর, যিনি সর্বশেষ 2017 সালে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন, তার ক্যারিয়ারে 100 টিরও বেশি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা তানভীর ঘরোয়া ক্রিকেটেও নজরকাড়া পারফরম্যান্স দিতে ব্যর্থ হয়েছেন। সোহেল তানভীর পাকিস্তানের হয়ে দুটি টেস্ট, 62টি ওয়ানডে এবং 57টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুই টেস্ট ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন এই পেসার। এরমধ্যে ৬২টি ওয়ানডেতে ৭১টি উইকেট রয়েছে তার। ৫৭ টি-টোয়েন্টি ম্যাচে ৫৪ উইকেট।



সোহেল তানভীর 2008 সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম সংস্করণে রাজস্থান রয়্যালসের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন। বাঁহাতি পেস 11 ম্যাচে 22 উইকেট নিয়েছিলেন এবং রাজস্থানকে তাদের প্রথম আইপিএল শিরোপা জিততে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এটি ছিল একমাত্র আইপিএল মৌসুম যেখানে পাকিস্তানি খেলোয়াড়রা সুযোগ পেয়েছিলেন। এরপর রাজনৈতিক শত্রুতার কারণে আইপিএলে আর কোনো পাকিস্তানি ক্রিকেটারকে দেখা যায়নি।

Source link

Related posts

রেঞ্জার্সের ইগর শেস্টারকিন একটি প্রভাবশালী প্লে অফ রানের পরে একটি ঐতিহাসিক চুক্তিতে নামতে পারে

News Desk

2024-25 সালে ডালাস কাউবয়দের একটি বিশাল 9টি হোম গেম রয়েছে। এখন টিকিট পান

News Desk

UCLA বসন্ত প্রশিক্ষণে দেখার জন্য পাঁচটি জিনিস: কেউ কি ইথান গারবারকে চ্যালেঞ্জ করতে পারে?

News Desk

Leave a Comment