Image default
খেলা

আমিরকে ‘বড় হতে’ বললেন শোয়েব

মাত্র ২৮ বছর বয়সে অবসর? এমনটা মেনে নেওয়া যায় না। মোহাম্মদ আমিরের এমন সিদ্ধান্তের পর থেকেই চলছে এ নিয়ে আক্ষেপ আর সমালোচনা। শোয়েব আখতার তো আর এমন ইস্যু মাটিতে ফেলবেন না। সরব হলেন তিনিও। ফের আমিরের সমালোচনায় মাতলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

আমিরের অবসরের সিদ্ধান্ত এখনও মেনে নিতে পারছেন না শোয়েব। পাকিস্তানের সাবেক এই তারকা পেসার বড়দের মতো চিন্তাভাবনা করতে বললেন আমিরকে।

গত বছর টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন আমির। এরপর বছরের শেষ দিকে হঠাৎ সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকেই গুডবাই বলেন তিনি। চমকে যায় সবাই। আমিরের দাবি ছিল- তার সঙ্গে অমানবিক আচরণ করা হতো। এ কারণেই নাকি অবসর নিতে বাধ্য হয়েছেন এই পেস বোলার। শোয়েব অবশ্য আমিরের সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করলেন।

তিনি বলেন, ‘দেখুন, কখনও ভাল দিন যায়, কখনও খারাপ। আমিরের বোঝা উচিত সব সময় কোচ মিকি আর্থার বাবার মতো এসে বাঁচাবে না তাকে। নিজেকেও এখন বড় হতে হবে। আমিরের ভালর জন্যই বলছি- টিম ম্যানেজমেন্ট আমার মর্জি অনুযায়ী চলবে না। সব কিছুর উত্তর দিতে হবে পারফর্ম করে।’

শোয়েব টেনে আনেন মোহাম্মদ হাফিজের উদাহরণ। পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার বলেন, ‘এটা তো সবার জানা, হাফিজের বিরুদ্ধে ছিল ম্যানেজমেন্ট। কিন্তু সবকিছু অন্য ভাবে সামলেছিল হাফিজ। ও রান করতে শুরু করে এরপর ম্যানেজমেন্ট কিছু করতেই পারেনি। হাফিজের থেকে শেখা উচিত আমিরের।’

আমির পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও খেলছেন ফ্রাঞ্চাইজি লিগে। করাচি কিংসের হয়ে পাকিস্তান সুপার লিগে খেলার জন্য এখন প্রস্তুত। সামনে ইংল্যান্ডের নাগরিত্ব নিয়ে আইপিএলেও খেলার পরিকল্পনাও করছেন আমির।

Related posts

স্টিফেন স্ট্রাসবার্গ ন্যাশনালদের সাথে তার পুরো ক্যারিয়ার কাটিয়ে এমএলবি থেকে অবসর নিচ্ছেন

News Desk

স্টারলিং মার্তে মেটসের তিক্ত ওপেনিং ডে হারে একটি উজ্জ্বল জায়গা হিসাবে প্রমাণিত হয়েছিল

News Desk

আফগান সিরিজেও নেই সাইফউদ্দিন

News Desk

Leave a Comment