আমেরিকান স্প্রিন্টার শা ক্যারি রিচার্ডসন বিশ্ব চ্যাম্পিয়নশিপে মহিলাদের 100 মিটার ড্যাশে স্বর্ণপদক জিতেছেন
খেলা

আমেরিকান স্প্রিন্টার শা ক্যারি রিচার্ডসন বিশ্ব চ্যাম্পিয়নশিপে মহিলাদের 100 মিটার ড্যাশে স্বর্ণপদক জিতেছেন

আমেরিকান স্প্রিন্টার শা ক্যারি রিচার্ডসন সোমবার হাঙ্গেরির বুদাপেস্টে অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপে মহিলাদের 100 মিটার ড্যাশে স্বর্ণপদক জিতে প্রতিযোগিতার অভিজাতদের একটি গ্রুপকে ছাড়িয়ে গেছেন৷

10.65 বার অত্যন্ত দ্রুত দৌড়ে, একটি নতুন বিশ্ব চ্যাম্পিয়নশিপ রেকর্ড স্থাপন করে, রিচার্ডসন লেন 9-এ জ্যামাইকান শেরিকা জ্যাকসন এবং শেলি অ্যান ফ্রেজার-প্রাইস সহ রানারদের একটি তারকা-খচিত গ্রুপ হিসাবে এটি করেছিলেন, একটি ভাল শুরুর অবস্থান ছিল।

শুধুমাত্র অমর ফ্লোরেন্স গ্রিফিথ-জয়নারের 100 মিটারে দ্রুত সময় রয়েছে, কারণ তার 10.49 এর বিশ্ব রেকর্ড এখনও রয়েছে। রিচার্ডসনের সময় তাকে 100 মিটারের বেশি ইতিহাসের পঞ্চম-দ্রুততম মহিলা হিসাবে বেঁধে দেয়।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

হাঙ্গেরির বুদাপেস্টে 21শে আগস্ট, 2023-এ ন্যাশনাল অ্যাথলেটিক্স সেন্টারে বুদাপেস্টে 2023 IAAF ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনে টিম ইউএসএ-র শায়কারি রিচার্ডসন মহিলাদের 100 মিটার ফাইনালে জয়ের উদযাপন করছেন। (মাইকেল স্টিল / গেটি ইমেজ)

মাত্র দুই বছর আগে, রিচার্ডসনের অলিম্পিক স্বপ্ন ভেঙ্গে যায় যখন তিনি মারিজুয়ানার জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন, যার ফলে তাকে বরখাস্ত করা হয়েছিল। 2021 সালের অলিম্পিক ট্রায়ালে তিনি 100-মিটার ইভেন্টে জয়ী হওয়ার পরে এটি এসেছিল, কারণ তাকে সেই বছর টোকিওতে প্রতিযোগিতা করার অনুমতি দেওয়া হয়নি।

এখন, সেই পারফরম্যান্স, যা ফিনিশিং লাইন অতিক্রম করার সময় রিচার্ডসন নিজেকে স্তব্ধ করে দিয়েছে, 23 বছর বয়সীকে 2024 সালের প্যারিস অলিম্পিকের সাথে স্প্রিন্টে নেতৃত্ব দিয়েছে।

দুই বছর সাসপেনশনের পর ইউএস চ্যাম্পিয়নশিপে 100 মিটার জিতেছেন চাকারি রিচার্ডসন

রিচার্ডসনের পথিকের অবস্থান একজন রেস বিজয়ীর জন্য অস্বাভাবিক, কিন্তু সেমি-ফাইনালে একটি খারাপ শুরুর পরে সে 10.84 রান করেছিল – যা সে করতে অভ্যস্ত ছিল না। তিনি সেখানে জ্যাকসন এবং আইভরি কোস্টের মারি-জোসে তা লু-কে পিছনে ফেলে তৃতীয় স্থানে ছিলেন।

চকরি রিচার্ডসন স্তব্ধ চেহারা নিয়ে

হাঙ্গেরির বুদাপেস্টে 21শে আগস্ট, 2023-এ ন্যাশনাল অ্যাথলেটিক্স সেন্টারে অ্যাথলেটিক্স বুদাপেস্টে 2023 বিশ্ব চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনে মহিলাদের 100 মিটার ফাইনালে জয়ের উদযাপন করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের শাকারি রিচার্ডসন৷ (স্যাম মেলিশ/গেটি ইমেজ)

রিচার্ডসনকে আসলে অপেক্ষা করতে হয়েছিল এবং দেখতে হয়েছিল যে অন্য সেমি-ফাইনালের উত্তাপ দ্রুততর সময় দেখেছিল যা তাকে ফাইনাল রেস থেকে বের করে দিতে পারে। কিন্তু সে ফাইনালে উঠেছিল এবং তার খারাপ মনোভাব সত্ত্বেও, তার পরিস্থিতির সেরাটা তৈরি করেছিল।

রিচার্ডসন আশ্চর্য হয়েছিলেন, আকাশে একটি চুম্বন পাঠান কারণ তিনি আমেরিকান পতাকা এবং তার গলায় তার স্বর্ণপদক পরেছিলেন। তিনি উত্তেজনার সাথে চিৎকার করে বিশুদ্ধ আবেগকেও ছেড়ে দেন।

রিচার্ডসন জুলাই মাসে 100 মিটার পিছনে 10.82 সেকেন্ড সময় নিয়ে ইউএস চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন, ব্রিটনি ব্রাউন (10.90) এবং ট্যামারি ডেভিস (10.99) কে পরাজিত করেছিলেন। প্রাক্তন এলএসইউ তারকা সেই জয়ের পরে বলেছিলেন, “আমি আর নেই, আমি ভাল আছি।”

আমেরিকার পতাকা নিয়ে দৌড়েছেন শাকারি রিচার্ডসন

হাঙ্গেরির বুদাপেস্টে 21শে আগস্ট, 2023-এ ন্যাশনাল অ্যাথলেটিক্স সেন্টারে বুদাপেস্টে 2023 IAAF ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনে টিম ইউএসএ-র শায়কারি রিচার্ডসন মহিলাদের 100 মিটার ফাইনালে জয়ের উদযাপন করছেন। (ক্রিশ্চিয়ান পিটারসেন/গেটি ইমেজ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স)

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

তিনি সোমবার রাতে হাঙ্গেরিতে এটি প্রমাণ করেছেন, যেখানে তিনি জীবিত দ্রুততম মহিলার মুকুট পেয়েছেন।

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

একটি নিখোঁজ প্রাক্তন দক্ষিণ ক্যারোলিনার কোয়ার্টারব্যাক ফ্লোরিডা উপসাগরে একটি মাছ ধরার ভ্রমণ ভুল হওয়ার পরে একটি কায়কে জীবিত পাওয়া গেছে

News Desk

শনিবারের হাই স্কুল বেসবল এবং সফটবল গেমের স্কোর

News Desk

bet365 NYPNEWS বোনাস কোড: যেকোনো খেলার জন্য $1K অফার বা $150 বোনাস পান

News Desk

Leave a Comment