আলভারেজকে স্প্যানিশ বানিয়ে দিল ফিফা!
খেলা

আলভারেজকে স্প্যানিশ বানিয়ে দিল ফিফা!

ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন দলের তারকাদের জয় জয়কার ছিল। বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। সেরা কোচ লিওনেল স্কালোনি, সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন দলের সদস্য। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আর্জেন্টিনার অন্যতম তরুণ তারকা জুলিয়ান আলভারেজ এক অস্বস্তিকর পরিস্থিতির মুখে পড়েছিলেন। ফিফা বর্ষসেরার তালিকায় আলভারেজের জাতীয়তা দেখানো হয়েছে স্প্যানিশ, যা ফিফার একটি বড় ভুল হিসেবে ধরা পড়েছে।




আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। মেসি, কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমাদের সঙ্গে বর্ষসেরার তালিকায় জায়গা পাওয়া আলভারেজ পেয়েছেন ১৭ ভোট। তালিকায় তিনি সপ্তম স্থানে রয়েছেন। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন রবার্ট লিওয়ানদোস্কি, কেভিন ডি ব্রুইনা, মোহাম্মদ সালাহর মত তারকাদের। তালিকায় থাকা প্রতিটি খেলোয়াড়ের নামের পাশে তার জাতীয়তা ও ভোট সংখ্যা লেখা রয়েছে। দুর্ভাগ্যবশত আলভারেজের নামের পাশে দেশের নাম লেখা ছিল স্পেন। যদিও শীর্ষ ১৪জন খেলোয়াড়ের মধ্যে কোন স্প্যানিশ জায়গা পাননি।


জুলিয়ান আলভারেজ

প্যারিসে সোমবার (২৭ ফেব্রুয়ারি) জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মেসির হাতে তুলে দেওয়া হয় এ বছরের ফিফা বর্ষসেরা পুরস্কার। প্রথানুযায়ী ফিফা নিজেদের ওয়েবসাইটে অনুষ্ঠানের পরপরই ভোট পাওয়া শীর্ষ খেলোয়াড়দের তালিকা, কে কাকে ভোট দিয়েছেন, তা বিস্তারিত প্রকাশ করে। সেখানেই ধরা পড়ে আলভারেজকে নিয়ে ফিফার এই অনাকাঙ্ক্ষিত ভুল। 

বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে দুর্দান্ত ছিলেন আলভারেজ। ২৩ বছর বয়সী আলভারেজ গোল করেছেন ৪টি। এর মধ্যে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে করেছিলেন জোড়া গোল। ম্যানচেস্টার সিটির এই ফুটবলার এত কিছুর পরও ফিফার বর্ষসেরার আয়োজনে ‘স্প্যানিশ’ জাতীয়তা কীভাবে পেলেন, এ নিয়ে এখন ক্ষোভ জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম। সিটির হয়ে এ পর্যন্ত ৩০ ম্যাচে আলভারেজ করেছেন ১০ গোল। 

Source link

Related posts

টম ব্র্যাডি রোস্ট নিকি গ্লাসারের জন্য সবকিছু পরিবর্তন করেছে

News Desk

জোড়া ক্যাচ মিসের পর ফের তাসকিনের আঘাত

News Desk

ঢাকায় ম্যাচ খেলে আপ্লুত শাহবাজ, পেলেন পাঞ্জাবি–শাড়ি উপহার

News Desk

Leave a Comment