ইউএফসি 300 হেডলাইনার অ্যালেক্স পেরেইরা ইউএফসি 100 এর সময় মার্শাল আর্ট চেষ্টা করেননি
খেলা

ইউএফসি 300 হেডলাইনার অ্যালেক্স পেরেইরা ইউএফসি 100 এর সময় মার্শাল আর্ট চেষ্টা করেননি

সবাই জানে ইউএফসি 300-এ অ্যালেক্স পেরেইরা কী করবেন: লাস ভেগাসে মূল ইভেন্টে ঐতিহাসিক রাতটি শেষ করুন।

ইউএফসি 100 এর সময় তিনি যা করছেন তার থেকে এটি অনেক দূরে: মার্শাল আর্ট প্রশিক্ষণ না।

অ্যালেক্স পেরেইরা 11 নভেম্বর, 2023-এ ম্যাডিসন স্কয়ার গার্ডেনে UFC লাইট হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জয়ের উদযাপন করছেন। গেটি ইমেজ এর মাধ্যমে Zuffa LLC

“2009 সালে, আমি আসলে এখনও প্রশিক্ষণ শুরু করিনি,” পেরেইরা সম্প্রতি তার ব্রাজিলিয়ান জিউ-জিতসু কোচ প্লিনিও ক্রুজের দোভাষীর মাধ্যমে একটি ভিডিও কলের সময় পোস্টকে বলেছেন। “আমি ফুটবল বা এই জাতীয় কিছুর জন্য প্রশিক্ষণও করিনি। পরে 2009 সালে আমি মার্শাল আর্টে আমার পা ভিজতে শুরু করি।

স্পষ্টতই, 11 জুলাই, 2009 অনেক আগে ছিল, এবং ব্রক লেসনার ফ্রাঙ্ক মিরকে তাদের অত্যন্ত প্রত্যাশিত শিরোনামে পরাজিত করার পর থেকে সেই সময়ে সংঘটিত ঘটনাগুলির দ্বারা যুব পুরুষ ও মহিলাদের খেলাধুলায় আকৃষ্ট হওয়া ক্রমশ সাধারণ হয়ে উঠছে। পুনরায় ম্যাচ এই তাঁবুর ইভেন্টে হেভিওয়েট শিরোপা।

কিন্তু পেরেইরা নতুন মুখের যোদ্ধা নন, তার 20-এর দশকে, যিনি শৈশবে তার MMA যাত্রা শুরু করেছিলেন; ইউএফসি লাইট হেভিওয়েট চ্যাম্পিয়ন এই গ্রীষ্মে 37 বছর বয়সী, গত 15 বছর ধরে কিকবক্সিং বিশ্বে এবং ইউএফসি-তে প্রাক্তন মিডলওয়েট শিরোপাধারী হিসাবে দুটি ওজনের শ্রেণী জয় করার জন্য কাটিয়েছে।

বোটান যখন মার্শাল আর্টে এসেছিলেন, তখন তিনি যে গৌরব অর্জন করেছিলেন তা তাড়া করার জন্য ছিল না।

অ্যালকোহল আসক্তির বিরুদ্ধে লড়াই করার সময় পেরেইরা কেবল তার জীবনকে ট্র্যাকে ফিরিয়ে আনার উপায় খুঁজে বের করার চেষ্টা করেছিলেন।

শান্তির পথটি সোজা ছিল না — তিনি বলেছেন যে তিনি কিকবক্সিং গৌরবের জন্য প্রতিদ্বন্দ্বিতা শুরু করার এক বছর আগে থেকে প্রায় 2013 সাল থেকে পান করেননি — কিন্তু আজও পেরেইরা তার ধারাবাহিকতা বজায় রেখেছেন যে তিনি কোথা থেকে এসেছেন তা ভুলে যাননি দরিদ্র মানুষ ব্রাজিলের তরুণরা।

“আমি প্রায় প্রতিদিন ভাবি যে আমি কতদূর এসেছি,” পেরেইরা বলেছিলেন। “এটা শুধু আমাকে আমার শিকড়ের সাথে আটকে রাখার জন্য।”

পেরেইরা সম্প্রতি প্রশিক্ষক গ্লোভার টেইক্সেইরার বাড়িতে মারামারি দেখার কথা স্মরণ করেন, যিনি গত বছর পেরেইরার পরবর্তী প্রতিপক্ষ জামাল হিলের কাছে তার কেরিয়ারের চূড়ান্ত লড়াইয়ে হেরেছিলেন এবং তার চিন্তাভাবনাগুলি তার জীবনের এই পয়েন্টে পৌঁছানোর জন্য “যাই হোক না কেন” এর দিকে প্রবাহিত হয়েছিল।

তিনি যোগ করেছেন যে তিনি ঘন ঘন তার দেশে ফিরে আসার কারণটির একটি অংশ – তিনি বেথেল, কন-এর টেক্সেইরা এমএমএ এবং ফিটনেস-এ প্রশিক্ষণ নেন – এবং পরিবার এবং পুরানো বন্ধুদের সাথে মানসম্পন্ন সময় কাটান।

UFC ইতিহাসের সবচেয়ে স্তুপীকৃত ইভেন্টগুলির একটির শিরোনাম করার সম্মান যোগ করুন যা তিনি উপলব্ধি করতে পারেননি, এবং এটি অন্য একটি উপায় যা পেরেইরা সমালোচকদের অস্বীকার করছেন যারা কিকবক্সিং চ্যাম্পিয়নের ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন তার UFC আত্মপ্রকাশে মাত্র চারটি MMA লড়াই করে। 2021. এই খেলায় তরঙ্গ তৈরি করুন।

তিনি 2022 সালে জিতেছিলেন প্রথম UFC চ্যাম্পিয়নশিপ পুনরুদ্ধার করার জন্য মিডলওয়েটে ফিরে আসার দরজা বন্ধ করে, পেরেইরা তার প্রথম হালকা হেভিওয়েট শিরোপা – এবং শেষ পর্যন্ত পরবর্তী চ্যাম্পিয়নশিপগুলিকে রক্ষা করার দিকে মনোযোগ দেয়।

2020 সালে রাজত্বকারী বিভাগীয় চ্যাম্পিয়ন জন জোনস মুকুটটি ত্যাগ করার পর থেকে, পেরেরা পঞ্চম ব্যক্তি হন যিনি জ্যান ব্লাচোভিচ, টেক্সেইরা, জিরি প্রোচাজকা এবং হিলের সংক্ষিপ্ত রাজত্বের পরে অবিসংবাদিত চ্যাম্পিয়ন হিসাবে স্বীকৃত হন।

হিল শিরোপা জিতেছিল, যেটি প্রচাজকা চোটের কারণে ছেড়ে দিয়েছিলেন, যখন তিনি গত জানুয়ারিতে ব্রাজিলে টেক্সেইরাকে পাঁচ রাউন্ডে পরাজিত করেছিলেন, পেরেইরা তার পরামর্শদাতাকে বক্সিং দিয়েছিলেন এবং উল্লেখযোগ্যভাবে, পরবর্তীতে হিলের দিকে তাকান।

গত জুলাইয়ে অ্যাকিলিস টেন্ডন ফেটে যাওয়ার কারণে হিলও যখন শিরোপাটি ত্যাগ করেছিল, তখন এটি পেরেরার জন্য প্রোচাজকাকে পরাজিত করার এবং 205-পাউন্ড চ্যাম্পিয়ন হওয়ার পথ প্রশস্ত করেছিল – তার UFC আত্মপ্রকাশের দিন থেকে দুই-বিভাগের চ্যাম্পিয়ন হওয়ার জন্য মাত্র দুই বছর প্রয়োজন। . কিংপিন, প্রচারের ইতিহাসে বধির।

পেরেইরা এবং হিলকে একে অপরের বিরুদ্ধে দাঁড় করানো চ্যাম্পিয়নকে 2021 সালের মার্চ মাসে ব্লাচোইচের পর প্রথম মানুষ হওয়ার সুযোগ দেয় যা সফলভাবে হালকা হেভিওয়েট বেল্টটি রক্ষা করে যা একটি গরম আলুতে পরিণত হয়েছে।

পেরেইরা জোর দিয়েছিলেন যে এই সবের উপরই তিনি দৃষ্টি নিবদ্ধ করেছেন, টেক্সেইরার পক্ষে প্রতিশোধ-সন্ধানী আখ্যান নয়।

“অনেক লোক বলে, ‘ওহ, তিনি সেখানে যাচ্ছেন গ্লোভারের প্রতিশোধ নিতে।’ সেখানে কি খারাপ রক্ত ​​এবং জিনিস আছে? না,” পেরেরা বলেছেন। “আমি শুধু অন্য প্রতিপক্ষের সাথে লড়াই করছি।”

Source link

Related posts

আফগানিস্তানকে হারিয়ে শুভসূচনা ইংল্যান্ডের

News Desk

ভার্নন ডেভিস তার ভাই ভন্টের মৃত্যুতে কেঁপে উঠেছে: ‘আমি জানি না তার সাথে কী করব’

News Desk

ইয়াঙ্কিজদের উন্নতির বিষয়ে যা খুবই উৎসাহব্যঞ্জক তা হল মৌসুমে তাদের শক্তিশালী শুরু

News Desk

Leave a Comment