ইউএসএ বাস্কেটবল অলিম্পিকের ক্যাটলিন ক্লার্কের স্নাবের পিছনে ‘বাস্কেটবল মান’ ব্যাখ্যা করে
খেলা

ইউএসএ বাস্কেটবল অলিম্পিকের ক্যাটলিন ক্লার্কের স্নাবের পিছনে ‘বাস্কেটবল মান’ ব্যাখ্যা করে

ক্যাটলিন ক্লার্ক 2024 প্যারিস অলিম্পিকের জন্য টিম USA-এর 12-জনের তালিকায় যোগ দেওয়ার জন্য সমস্ত বাক্স চেক করেননি৷

এটি নির্বাচন কমিটির চেয়ারম্যান জিন রিজোত্তির মতে, যিনি ব্যাখ্যা করেছিলেন যে সিদ্ধান্তটি বাস্কেটবলের মানগুলির জন্য ছিল – খ্যাতি এবং মনোযোগ ক্লার্ক এই গ্রীষ্মে গেমগুলিতে নিয়ে আসবেন না।

“এগুলি হল বাস্কেটবলের মান যা আমাদের কাছে একটি কমিটি হিসাবে উপস্থাপিত হয় এবং আমরা কীভাবে এর ভিত্তিতে আমাদের খেলোয়াড়দের মূল্যায়ন করব?” রিজোট্টি মঙ্গলবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, যেদিন ইউএসএ বাস্কেটবল অফিসিয়াল রোস্টার প্রকাশ করেছে। “এবং যখন আপনি মানদণ্ডের উপর ভিত্তি করে আপনার সিদ্ধান্ত নেন, তখন অন্য খেলোয়াড়দের বাদ দেওয়া কঠিন ছিল কারণ তারা অনেক বেশি বাক্সে টিক দিয়েছিল তারপর কখনও কখনও এটি (কোচ) চেরিল (রিভ) এবং খেলার ধরণে নেমে আসে তারপর মাঝে মাঝে ভোট।

ইন্ডিয়ানা হিট গার্ড ক্যাটলিন ক্লার্ক (22) 10 জুন, 2024-এ মোহেগান সান এরেনায় দ্বিতীয় কোয়ার্টারে কানেকটিকাট সানের বিরুদ্ধে তার তৃতীয় ফাউলের ​​পরে প্রতিক্রিয়া জানায়। দ্বিতীয় ডেভিড বাটলার – ইউএসএ টুডে স্পোর্টস

“এটি দলের খেলাকে কীভাবে প্রভাবিত করেছে তা ছাড়া অন্য কোনও উপায়ে এটি সম্পর্কে কথা বলা আমাদের জন্য দায়িত্বজ্ঞানহীন হবে কারণ কতজন লোক এটি দেখবে বা কতজন ইউএসএ আমাদেরকে উত্সাহিত করবে তা নির্ধারণ করা আমাদের কমিটির উপর নির্ভর করে না কাজটি ছিল চেরিলের জন্য সম্ভাব্য সেরা দল তৈরি করা।

বাছাই কমিটি 2024 সালের ইউএস উইমেনস ন্যাশনাল টিম বাছাই করে যার মধ্যে খেলার ক্ষমতা, অবস্থান এবং আন্তর্জাতিক খেলার সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতা সহ মানদণ্ডের ভিত্তিতে।

কোচ জেনিফার রিজোট্টি, কেন্দ্র, ইউএসএ বাস্কেটবল 3×3 মহিলা জাতীয় দলের খেলোয়াড়দের সাথে কাজ করছেন, সোমবার, 31 অক্টোবর, 2022, মিয়ামি লেকস, ফ্লা-এ। এপি

মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী কোচ ড্যান হিউজ এবং জেনিফার রিজোট্টি একটি প্রদর্শনী বাস্কেটবল খেলার দ্বিতীয়ার্ধে, সোমবার, 27 জানুয়ারী, 2020, হার্টফোর্ড, কানেকটিকাটে। এপি

তালিকা – যার মধ্যে টোকিওতে স্বর্ণ জয়ী দলের সাতজন খেলোয়াড় রয়েছে – এর মধ্যে রয়েছে: WNBA MVP, ভবিষ্যত হল অফ ফেমার এবং অল-স্টারস: ডায়ানা তোরাসি (মারকারি), আজা উইলসন (এসেস), ব্রায়ানা স্টুয়ার্ট (লিবার্টি), অ্যালিসা থমাস (সূর্য), জুয়েল লয়েড (স্টর্ম), নাফিসা কোলিয়ার (লিনক্স), কেলসি ব্লুম (এসেস), জ্যাকি ইয়াং (এসিস), ব্রিটনি গ্রেইনার (মারকারি), কাহলিয়া কুপার (মারকারি), সাব্রিনা আইওনেস্কু (লিবার্টি) এবং চেলসি গ্রে। (এসেস)।

দলটি আমেরিকানদের টানা সপ্তম স্বর্ণপদকের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে।

ক্লার্ক, কানেকটিকাট সানের ব্রেওনা জোনস, বিকল্প তালিকার শীর্ষে রয়েছেন, যদি টিম ইউএসএ-র প্রতিস্থাপনের প্রয়োজন হয়, দ্য অ্যাথলেটিকসের শামস চারনিয়া সোমবার রিপোর্ট করেছে।

এটি জাতীয় দলের অভিজ্ঞতার সম্পদের জন্যও রয়েছে, যা ক্লার্ক এখনও অর্জন করতে পারেনি – কলেজ থেকে সরাসরি পেশাদারদের কাছে যাওয়ার কারণে।

ইন্ডিয়ানা ফিভার গার্ড ক্যাটলিন ক্লার্ক (22) 10 জুন, 2024-এ মোহেগান সান এরেনায় প্রথম কোয়ার্টারে কানেকটিকাট সান গার্ড ডিজোনা ক্যারিংটন (21) এর বিরুদ্ধে বল চালাচ্ছেন। দ্বিতীয় ডেভিড বাটলার – ইউএসএ টুডে স্পোর্টস

ক্লার্কই ছিলেন একমাত্র কলেজিয়েট অ্যাথলিট যিনি এপ্রিল মাসে টিম USA-এর 14-জনের প্রশিক্ষণ শিবিরে আমন্ত্রিত ছিলেন, কিন্তু তিনি এবং Hokies NCAA টুর্নামেন্টের চূড়ান্ত চারে যাওয়ার কারণে চূড়ান্ত অলিম্পিক শিবিরে যোগ দিতে পারেননি — আইওয়া স্টেটকে শেষ পর্যন্ত বাদ দেওয়া হয়েছিল। জাতীয় চ্যাম্পিয়নশিপ খেলায় দক্ষিণ ক্যারোলিনার বিপক্ষে।

এক সপ্তাহ পরে, ক্লার্ক 15 এপ্রিল 2024 ডব্লিউএনবিএ ড্রাফ্টে জ্বরের দ্বারা সামগ্রিকভাবে 1 নম্বরে পরিণত হয়।

প্রাক্তন অল-আমেরিকান পয়েন্ট গার্ড — যিনি আইওয়া স্টেটে তার সিনিয়র বছরে পুরুষ এবং মহিলাদের জন্য NCAA ডিভিশন I-এর শীর্ষস্থানীয় স্কোরার হয়েছিলেন — পেশাদার স্তরের সাথে মানিয়ে নিচ্ছেন এবং রাইডের জন্য লক্ষ লক্ষ ভক্তদের নিয়ে আসছেন।

ইন্ডিয়ানা ফিভারের ক্যাটলিন ক্লার্ক ওয়াশিংটন মিস্টিক্সের বিরুদ্ধে জয়ে ক্যারিয়ারের সর্বোচ্চ 30 পয়েন্ট করেছেন। NAB প্রোডাকশন/SplashNews.com

ক্লার্কের খ্যাতি WNBA-এর দর্শকসংখ্যা এবং রাজস্ব বাড়াতে সাহায্য করেছে, যেটি 26 বছরের মধ্যে সর্বোচ্চ উপস্থিতির সাথে 2024 মৌসুম শুরু করেছে এবং জাতীয় টেলিভিশনে সবচেয়ে বেশি দেখা গেমস, লিগ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে।

ক্লার্কের নাম রোস্টারে না থাকার সময় WNBA বিশ্ব একটি মোড়ের মধ্যে ছিল, যা সপ্তাহান্তে ফাঁস হয়ে যায়।

অনেকে বিশ্বাস করে যে টিম ইউএসএ গ্রীষ্মকালীন গেমগুলিতে আরও দর্শক এবং জনপ্রিয়তা আনতে একটি বড় বিপণনের সুযোগ মিস করেছে।

নিউইয়র্ক লিবার্টির কায়লা থর্নটন নং 5 ইন্ডিয়ানা ফিভারের 22 নং কেইটলিন ক্লার্ককে 2 জুন, 2024-এ বার্কলেস সেন্টারে কমিশনারস ট্রফি খেলার সময় ব্লক করে। মিশেল ফারসি / নিউইয়র্ক পোস্ট

ইউএসএ বাস্কেটবলের সিইও জিম টুলি বলেছেন, “ব্যক্তিগত দক্ষতার সেটের ক্ষেত্রে এটি বোর্ড জুড়ে প্রতিভার একটি দুর্দান্ত মিশ্রণ।” “আমাদের অভিজ্ঞ, নবাগত এবং তাদের মধ্যে রয়েছে একটি ভাল দৃষ্টিভঙ্গি এবং ধারাবাহিকতা খুব গুরুত্বপূর্ণ এবং এটিই অলিম্পিকে আমাদের সাফল্যের কারণ।

“এটি অবশ্যই আরও ভাল হতে চলেছে,” টুলি বলেছেন। “আমি সত্যিই আশা করি এটি আমাদের ভবিষ্যতের এগিয়ে যাওয়ার একটি বড় অংশ।”

রবিবার অনুশীলনের সময় সাংবাদিকদের প্রশ্ন করার সময় 22 বছর বয়সী ক্লার্ক ইউএসএ বাস্কেটবল এবং এর খেলোয়াড়দের প্রশংসা করেছিলেন।

ক্লার্ক বলেন, “আমার কাছে ট্রেনিং ক্যাম্পে যাওয়ার সময় ছিল না এবং স্পষ্টতই এখানে (ইন্ডিয়ানা) আসাটা ছিল দ্রুত পরিবর্তন,” ক্লার্ক বলেন। “সুতরাং এটি আমাদের জন্য একটি ভালো প্রণোদনা এবং আমরা সবাই জানি এই দলটি কতটা প্রতিভাবান।”

ক্লার্ক ব্যাখ্যা করেছেন যে যদি টিম ইউএসএ তার সাথে যোগাযোগ করে যদি তাদের প্রতিস্থাপনের প্রয়োজন হয় তবে এটি একটি “মহান সুযোগ” হবে।

“আমি মনে করি এটি অনেক প্রশ্নের সাথে একটি দুর্দান্ত সুযোগ হবে,” তিনি বলেছিলেন। “আমার মূল ফোকাস জ্বরের উপর, ইউএসএ বাস্কেটবলের যদি কিছু দরকার হয়, আপনি জানেন, তাদের সাথে আমার একটি দুর্দান্ত সম্পর্ক রয়েছে তবে তারা যে 12 জন খেলোয়াড়কে বেছে নিয়েছে তারা সত্যিই দুর্দান্ত খেলোয়াড়।

2024 প্যারিস অলিম্পিক গেমস 26 জুলাই শুরু হবে এবং 11 আগস্ট পর্যন্ত চলবে।

Source link

Related posts

ব্যাটারদের ওপর ক্ষোভ ঝাড়লেন সিডন্স 

News Desk

ক্যাটলিন ক্লার্ক একটি চলন্ত পর্দার সাহায্যে মার্চ ম্যাডনেস মহত্ত্বে বন্দী হয়

News Desk

‘আফিফ-মিরাজের ব্যাটিং ছিলো অবিশ্বাস্য’

News Desk

Leave a Comment