খেলা

ইউক্রেনের পাশে ইউরোপীয়ান ফুটবলাররা, যুদ্ধ বন্ধের আহ্বান

গতকাল বৃহস্পতিবার থেকে ইউক্রেনে সামরিক হামলা চালাচ্ছে রাশিয়া। এমন অবস্থায় বিশ্বের অধিকাংশ দেশই কিয়েভের সমর্থনে এগিয়ে এসেছে। বসে নেই ক্রীড়াজগতও। ইউরোপীয়ান ফুটবলের বিভিন্ন ক্লাব, খেলোয়াড় ও সমর্থকরা পূর্ব ইউরোপের দেশটির প্রতি নিজেদের সমর্থন জানাচ্ছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) অলিম্পিয়াকোসের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে আটালান্টা। এতে জোড়া গোল করেছেন ইউক্রেনের ফুটবলার রুসলান মালিনোভসকি। গোলের পর তিনি জার্সি উঁচিয়ে ভেতরের সাদা টিশার্ট দেখান। সেখানে লেখা, ‘ইউক্রেনে কোনো যুদ্ধ নয়।’

গতকাল রাশিয়ার ক্লাবগুলোর মধ্যে কেবল জেনিত সেন্ট পিটার্সবার্গের খেলা ছিল। ঘরের মাঠে তারা রিয়াল বেটিসের বিপক্ষে খেলেছে। ম্যাচ চলাকালীন গ্যালারীতে জেনিত সমর্থকরা ইউক্রেনের পতাকা তুলে ধরে। ম্যাচটি ৩-২ গোলে হেরেছে স্বাগতিকরা।


ম্যানচেস্টারে এক প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়ে নিজের দেশের প্রতি সমর্থন জানিয়েছেন ম্যানচেস্টার সিটির ইউক্রেনিয়ান ডিফেন্ডার ওলেকসান্ডার জিনসেনকো

এদিন, ম্যানচেস্টার সিটির কোনো খেলা ছিল না। তাই বলে বসে থাকতে নারাজ ক্লাবটির ইউক্রেনিয়ান ডিফেন্ডার ওলেকসান্ডার জিনসেনকো। তিনি ম্যানচেস্টারে এক প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়ে নিজের দেশের প্রতি সমর্থন জানিয়েছেন।

একইদিন ইউরোপা লিগে মাঠে নেমেছে বার্সেলোনা ও নেপোলি। খেলা শুরুর আগে উভয় দলের খেলোয়াড়রা একটি ব্যানার সামনে নিয়ে ছবি তুলেন। সেই ব্যানারে বড় করে লেখা, ‘যুদ্ধ বন্ধ করুন।’ ফিরতি লেগের ম্যাচটি ৪-২ গোলের ব্যবধানে জিতেছে বার্সা।


ইউক্রেনের প্রতি সমর্থন জানিয়েছে ডিনামো জাগরেব ক্লাবের সমর্থকরা

ঘরের মাঠে সেভিলার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ক্রোয়েশিয়ান ক্লাব ডিনামো জাগরেব। ম্যাচ চলাকালীন দলটির সমর্থকরা একটি ব্যানার তুলে ধরেন। সেটিতে লেখা, ‘ইউক্রেনের মানুষের প্রতি সমর্থন করুন।’ নরওয়ের ক্লাব বুডোর সমর্থকরাও ইউক্রেনের পতাকা উড়িয়েছে। কেলটিকের বিপক্ষে এই ম্যাচে রাশিয়ার হামলায় ক্ষতিগ্রস্ত ইউক্রেনের মানুষদের প্রতি নিজেদের সহমর্মিতা প্রকাশ করেছেন।

ইউরোপা কনফারেন্স লিগের ম্যাচে এদিন তুর্কি ক্লাব ফেনারবেহেসের মুখোমুখি হয় স্লাবিয়া প্রাগো। ম্যাচ শুরুর আগে তারা ইউক্রেনের টিশার্ট পরেন। সেটিতে লেখা ছিল, ‘আমরা ইউক্রেনের পাশে দাঁড়াচ্ছি।’ পাশাপাশি ম্যাচটিতে ইউক্রেনের ডিফেন্ডার তারাস কাচারাবাকে নিজেদের অধিনায়ক বানায় স্লাবিয়া।

Source link

Related posts

ব্লু জেস ফ্যান বো বিচেটের 110 মাইল প্রতি ঘন্টা ফাউল বলের আঘাত পাওয়ার পরে বাজে বাম্প এবং কালো চোখ প্রকাশ করে

News Desk

টস জিতে ব্যাট করেছে পাকিস্তান

News Desk

ম্যারাডোনার মৃত্যুর কারণ আবারও বিভ্রান্তিকর

News Desk

Leave a Comment