উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ
খেলা

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ম্যাগাজিনের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ২০২২ সালের ওয়ানডে পারফরমেন্সের বিচারে সেরাদের নিয়ে বর্ষসেরা দল গঠন করে ক্রিকেট বিষয়ক ম্যাগাজিন উইজডেন। 




বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মিরাজ। এছাড়া ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে দু’জন করে এবং দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের একজন করে ক্রিকেটার উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন। এ বছর ১৫ ওয়ানডেতে ব্যাট হাতে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন মিরাজ। বল হাতে ২৮ দশমিক ২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন তিনি।



মিরাজ ছাড়াও বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন ভারতের শ্রেয়াস আইয়ার-মোহাম্মদ সিরাজ, পাকিস্তানের ইমাম উল হক-বাবর আজম, নিউজিল্যান্ডের টম লাথাম-ট্রেন্ট বোল্ট এবং অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড-এডাম জাম্পা, দক্ষিণ আফ্রিকার রাসি ভান ডার ডুসেন ও ওয়েস্ট ইন্ডিজ আলজারি জোসেফ। এই দলের অধিনায়ক পাকিস্তানের বাবর। ওয়ানডে দলের দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল: ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), ইমাম উল হক (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), এডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

দ্বাদশ ব্যক্তি- সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।

Source link

Related posts

সন্তান হারানোর কষ্ট রোনালদোর বান্ধবী

News Desk

ররি ম্যাকিলরয়ের পিজিএ চ্যাম্পিয়নশিপ প্রেস কনফারেন্স বিবাহবিচ্ছেদের সতর্কবার্তা দিয়ে শুরু হয়

News Desk

নিক্সের প্লে-অফ দৌড়ে অংশগ্রহণ করে পোস্ট সিজন সম্পর্কে ইয়াঙ্কিরা কী শিখে

News Desk

Leave a Comment