উইম্বলডন AI ভিডিও ধারাভাষ্য এবং হাইলাইট ক্লিপ প্রদান করতে IBM-এর সাথে অংশীদারিত্ব করেছে
খেলা

উইম্বলডন AI ভিডিও ধারাভাষ্য এবং হাইলাইট ক্লিপ প্রদান করতে IBM-এর সাথে অংশীদারিত্ব করেছে

মর্যাদাপূর্ণ উইম্বলডন চ্যাম্পিয়নশিপ জুলাই মাসে এআই-চালিত ধারাভাষ্য চালু করতে চলেছে৷

অল ইংল্যান্ড ক্লাব ভিডিও হাইলাইট প্যাকেজগুলির জন্য অডিও এবং টীকা তৈরি করতে টেক জায়ান্ট IBM এর Watsonx AI প্ল্যাটফর্মের সুবিধা নিয়েছে। Watsonx হল কোম্পানির কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ডেটার প্ল্যাটফর্ম। আইবিএমের মতে, প্ল্যাটফর্মটি “অনন্য টেনিস ভাষায়” প্রশিক্ষণপ্রাপ্ত হয়।

কৃত্রিম বুদ্ধিমত্তার সাথে অল ইংল্যান্ড ক্লাবের সম্পর্ক সম্পূর্ণ নতুন নয়, কারণ ক্লাবটি বর্তমানে আইবিএম প্রযুক্তি ব্যবহার করে খেলোয়াড়ের শক্তি নির্দেশক তৈরি করছে। কোর্টে একজন টেনিস খেলোয়াড়ের পারফরম্যান্স বিশ্লেষণ করতে ব্যবহৃত টুলগুলির মধ্যে একটি হল সূচক।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

উইম্বলডন চ্যাম্পিয়নশিপের লোগোর একটি সাধারণ দৃশ্য দ্য চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে কোর্টে দেখা যায় – উইম্বলডন 2021 লন্ডনে 28 জুন, 2021 তারিখে অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রোকেট ক্লাবে। (মাইক হিউইট/গেটি ইমেজ দ্বারা ছবি)

টেনিস ভক্তরা উইম্বলডন অ্যাপ বা টুর্নামেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করলে উদ্ভাবনী ভিডিও প্যাকেজগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবে।

টুর্নামেন্টের সময়কালে যখন ধারাভাষ্য দেওয়ার জন্য কোনো প্রকৃত মানুষ পাওয়া যায় না, তখন এআই-সহায়ক প্রযুক্তি কিছু ভিডিওর জন্য ক্যাপশন তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

ভিনাস উইলিয়ামস ওয়াইল্ড কার্ড এন্ট্রি মঞ্জুর করার পরে উইম্বলডনে একক চার্টে তার 24 তম উপস্থিতি তৈরি করতে প্রস্তুত

আইবিএম-এর কেভিন ফারার বলেন, “আমি AI কে মানুষের উপাদানের পরিপূরক হিসেবে দেখছি, এটি প্রতিস্থাপন করছে না।” “আপনি জন ম্যাকেনরোকে ভাষ্যমূলক কাজের সাথে প্রতিস্থাপন করতে পারবেন না। মানব উপাদানটি সর্বদা সেখানে থাকা উচিত। এটি খুব পরিপূরক এবং পরিপূরক।”

গেমঅন টেকনোলজির সিইও অ্যালেক্স বেকম্যান, কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রের একজন বিশেষজ্ঞ বলেছেন, উইম্বলডন যেভাবে এই বছরের চ্যাম্পিয়নশিপে প্রযুক্তি প্রয়োগ করার পরিকল্পনা করছে তাতে অংশগ্রহণ বাড়ানোর একটি শক্তিশালী ট্র্যাক রেকর্ড রয়েছে।

উইম্বলডনের সময় মন্তব্য করছেন জন ম্যাকেনরো

লন্ডনে 1 জুলাই, 2021-এ দ্য অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রোকেট ক্লাবে দ্য চ্যাম্পিয়নশিপ, উইম্বলডন থেকে জন ম্যাকেনরো মন্তব্য করেছেন। (কারওয়াই ট্যাং/ওয়্যার ইমেজ দ্বারা ছবি)

“অনুরাগীদের স্পটলাইট করতে AI ব্যবহার করা… আমাদের কাছে অনেক অভিজ্ঞতা এবং প্রমাণ রয়েছে যে শেষ ব্যবহারকারীর চাহিদা মেটানো, হাইলাইটগুলিকে হাইলাইট করতে AI ব্যবহার করা, সত্যিই দুর্দান্ত উপায়ে ব্যস্ততা বাড়ায়।” বেকম্যান ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

“আমরা (GameOn টেকনোলজি) আমাদের NBA ভিডিওগুলি ব্যবহার করার সময় এবং ব্যক্তিগতকরণের মাধ্যমে বাড়িতে NBA প্লেঅফ দেখার লোকদের থেকে হাইলাইটগুলি ব্যবহার করার সময় ব্যস্ততার 400 শতাংশ বৃদ্ধি দেখতে পাচ্ছি৷ আপনি যখন AI এবং একত্রিত করেন তখন টিকিটের মাধ্যমে ক্লিকে 27 শতাংশ বৃদ্ধি পায়৷ হাইলাইট।[সামাজিক]মিডিয়ার মতো একটি ফর্ম্যাটে, আপনি আরও ভাল অভিজ্ঞতার সাথে উচ্চতর ব্যস্ততার হার এবং খুশি ভক্তদের দেখতে পারেন।”

এআই-চালিত বিশ্লেষণটি “অসঙ্গতিগুলি সনাক্ত করতে” এবং “সম্ভাব্য বিস্ময়” ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহার করা হবে কারণ এটি একটি প্রদত্ত খেলোয়াড়ের টুর্নামেন্টের একক ফাইনালে যাওয়ার সম্ভাবনা নির্ধারণ করে।

“এই নতুন অন্তর্দৃষ্টি টেনিস ভক্তদের একক ড্রতে সম্ভাব্য অসামঞ্জস্যতা এবং বিস্ময় সনাক্ত করতে সাহায্য করবে, যা শুধুমাত্র খেলোয়াড়দের অবস্থান দেখে স্পষ্ট হবে না,” আইবিএম একটি বিবৃতিতে বলেছে৷

আইবিএম প্ল্যাটফর্মও ডেটা সংগ্রহ করবে যা চ্যাটবট সিস্টেমে দেওয়া হবে। চ্যাটবট তখন টেনিস-শৈলীর ধারাভাষ্য তৈরি করবে।

গত মাসে, ফরাসি ওপেন ক্রীড়াবিদ এবং ভক্তদের জন্য একটি ভাল অভিজ্ঞতা তৈরি করার প্রয়াসে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করেছে।

“আমরা দেখতে পাচ্ছি যে ফ্রেঞ্চ ওপেনে কী ঘটেছে এবং উইম্বলডনে আইবিএম যা করছে তা ফ্যানদের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করার জন্য এআইয়ের দুর্দান্ত ব্যবহার ছিল,” বেকম্যান উল্লেখ করেছেন।

2007 উইম্বলডন লোগো

লন্ডনে 21শে জুন, 2007 তারিখে অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রোকেট ক্লাবে উইম্বলডন লন টেনিস চ্যাম্পিয়নশিপের পূর্বরূপ দেখার সময় চ্যাম্পিয়নশিপের লোগোটি সেন্টার কোর্টে দেখা যায়। (রায়ান পিয়ারসি / গেটি ইমেজ)

আইবিএম বলেছে যে এই পদক্ষেপটি ভবিষ্যতে নিখুঁত ম্যাচগুলিতে এআই প্রতিক্রিয়া তৈরির দিকে একটি সম্ভাব্য পদক্ষেপ।

“উইম্বলডনের জন্য, এটি ভবিষ্যতে এমন ম্যাচগুলিতে ধারাভাষ্য প্রদানের বিষয়ে যা বর্তমানে মানুষের ধারাভাষ্য নেই,” ফারার বলেছেন। “এটি কোনও নির্দিষ্ট ব্যক্তি বা ব্যক্তি এবং তাদের শৈলীর উপর নির্ভরশীল নয়। আপনি ভবিষ্যতে দেখতে পাবেন যে আপনি তাকে নির্দিষ্ট প্যাটার্ন, ভাষা এবং শব্দে প্রশিক্ষণ দিতে পারেন। সুতরাং এটি সেই যাত্রার একটি ধাপ।”

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

বেকম্যান আরও বলেছিলেন যে গেমঅন প্রযুক্তি সর্বদা ভবিষ্যতের কথা মাথায় রাখে। কোম্পানিটি পূর্বে “ট্র্যাশ টক উইথ গ্যারি পেটন” নামে একটি চ্যাটবট তৈরি করেছিল যা কয়েক হাজার মানুষকে একযোগে এনবিএ কিংবদন্তির সাথে চ্যাট করতে দেয়।

“সম্প্রচারের ভবিষ্যত সম্পর্কে চিন্তা করা এবং যারা খেলাধুলা ভালোবাসে তাদের সেই খেলার সম্প্রচারক হতে দেওয়া তাদের চেহারা ব্যবহার করে এবং কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ভবিষ্যতে এর একটি ভাল সংস্করণ তৈরি করতে,” বেকম্যান বলেছিলেন।

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

আর্জেন্টিনার ম্যাচ কাভার করতে গিয়ে মারা গেলেন মার্কিন সাংবাদিক

News Desk

আগামী মৌসুমে পিএসজিতে শাসনের বার্তা কি দিয়েই দিলেন মেসি

News Desk

নিক্স শিখতে চলেছে যে পরের বছর সাফল্য কখনই নিশ্চিত নয়

News Desk

Leave a Comment