একজন অর্থোডক্স ইহুদি প্রবর্তক যখন বক্সিংয়ের দায়িত্ব নেন তখন দিমিত্রি সালিতা বাধা ভেঙে দেন
খেলা

একজন অর্থোডক্স ইহুদি প্রবর্তক যখন বক্সিংয়ের দায়িত্ব নেন তখন দিমিত্রি সালিতা বাধা ভেঙে দেন

বক্সিংয়ে দিমিত্রি সলিতার অপ্রত্যাশিত উত্থান অবশ্যই সাধারণ ছাড়া অন্য কিছু ছিল।

কিন্তু সলিতা বিশ্বাস করেন যে তার গল্পটি আমেরিকান স্বপ্নের একটি নিখুঁত সংকলন।

“বক্সিং আমার জীবন বাঁচিয়েছে,” সলিতা দ্য পোস্টকে বলেছেন। “কঠোর পরিশ্রম করে, আপনি সাফল্যের সিঁড়ি আরোহণ করতে পারেন এবং শেষ পর্যন্ত এটি অর্জন করতে পারেন, আমার কাছে এটিই মার্কিন যুক্তরাষ্ট্র।”

বর্তমানে, সলিতা, 42, সলিতা প্রমোশনস নামে একটি দ্রুত বর্ধনশীল প্রচারমূলক সংস্থা চালান৷ তিনি যোদ্ধাদের একটি চিত্তাকর্ষক দলকে একত্রিত করেছিলেন – সবচেয়ে উল্লেখযোগ্যভাবে ক্লেরেসা শিল্ডস, প্রথম বক্সার, পুরুষ বা মহিলা, দুটি ভিন্ন ওজন শ্রেণিতে অবিসংবাদিত। সলিতা প্রচারগুলি শোহজাহন এরগাশেভ, জারেল মিলার, জারমেইন ফ্র্যাঙ্কলিন, ভ্লাদিমির শিস্টকিনের পাশাপাশি অন্যান্য উচ্চ-প্রোফাইল সম্ভাবনা এবং প্রতিযোগীদেরও প্রচার করে।

এবং সম্প্রতি এই বছরের শুরুতে, সলিতা প্রমোশনস তার প্রথম মাল্টি-ইভেন্ট টেলিভিশন চুক্তিটি বন্ধ করে দিয়েছে, DAZN-এর সাথে বিগ টাইম বক্সিং ইউএসএ নামে একটি সিরিজ তৈরি করতে স্বাক্ষর করেছে, ডেট্রয়েটে সেট করা কার্ডগুলির একটি পুনরাবৃত্ত সেট।

দিমিত্রি সলিতা সলিতা প্রচার চালান। দিমিত্রি সলিতার সৌজন্যে

পরবর্তী কার্ড বৃহস্পতিবার রাতে সঞ্চালিত হয়.

একটা সময় ছিল যখন সলিতার কিছুই ছিল না, এবং তার বর্তমান বাস্তবতা ছিল কেবল একটি পাইপ স্বপ্ন।

সলিতা ইউক্রেনের ওডেসায় জন্মগ্রহণ করেছিলেন, কিন্তু ইহুদি বিরোধী নিপীড়ন থেকে বাঁচতে 1991 সালে তার পরিবারের সাথে শিশু হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসিত হন।

তারা ব্রুকলিনের ফ্ল্যাটবুশে বসতি স্থাপন করে, যেখানে সলিতা, তার বাবা, মা, ভাই এবং দাদি এক বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাগ করে নেন। তারা $300 নিয়ে এসেছিল এবং ইংরেজি বলার ক্ষমতা নেই।

তাই, বক্সিং সলিতাকে সাফল্যের পথ দিয়েছিল।

ব্রুকলিনে আসার চার বছর পর, সলিতা বিখ্যাত জিমি ওফারো দ্বারা পরিচালিত স্টাররেট সিটি বক্সিং ক্লাবে যোগ দেন। এটি একটি পার্কিং গ্যারেজের বেসমেন্টে অবস্থিত ছিল এবং এতে প্রবাহিত জল, বাথরুম, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং তাপ ছিল না।

কিন্তু সলিতা জাব গোদা, লুইস কোলাজো, সাদ্দাম আলি এবং ড্যানি জ্যাকবসের মতো প্রশিক্ষণ নিতে সক্ষম হন, যাদের সকলেই শেষ পর্যন্ত বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন।

“এর সাথে সংযোগ, প্রতিভা এবং বক্সিংয়ের প্রতি ভালবাসা আমাকে ঘেটো থেকে বেরিয়ে আসার জন্য একটি আউটলেট এবং একটি দৃষ্টি দিয়েছে,” সলিতা বলেছিলেন। “…সেই আগুন এবং সেই জ্বালানি যা এই চারপাশ থেকে বেরিয়ে আসতে সাহায্য করেছিল তা একটি মহান উদ্দেশ্য সাধন করেছিল।”

একই সময়ে – যখন সলিতা 14 বছর বয়সী ছিলেন – তিনি চাবাদ লুবাভিচকে খুঁজে পেয়েছিলেন এবং ধীরে ধীরে তার অর্থোডক্স ইহুদি বিশ্বাস বৃদ্ধি করেছিলেন। তিনি একজন সফল অপেশাদার ছিলেন, ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত ইউএস ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ এবং নিউইয়র্ক গোল্ডেন গ্লাভস জিতেছিলেন।

ক্লেরেসা শিল্ডসের সাথে দিমিত্রি সালিতা (ডানদিকে), দুটি ওজন শ্রেণিতে অবিসংবাদিত প্রথম বক্সার – পুরুষ বা মহিলা -। দিমিত্রি সলিতার সৌজন্যে

তিনি শনিবার লড়াই করতে অস্বীকার করেন এবং টুর্নামেন্ট তাকে অন্য দিনে লড়াই করতে দিতে রাজি না হওয়া পর্যন্ত অযোগ্যতার সম্মুখীন হন। তিনি তার কাণ্ডে ডেভিডের স্টারের সাথে যুদ্ধ করেছিলেন।

তার চারপাশে সর্বত্র, সলিতা তার মতো দেখতে বা একই সম্প্রদায়ের কাউকে পাওয়া যায় না।

কিন্তু বক্সিং ছিল যেখানে তিনি বাড়িতে অনুভব করেছিলেন।

2001 সালে কিংবদন্তি প্রবর্তক বব আরমের সাথে চুক্তিবদ্ধ হয়ে তিনি পেশাদার হন। তিনি NABA লাইট ওয়েল্টারওয়েট শিরোনামের সাথে WBF বিশ্ব শিরোপা এবং IBF এবং WBA আন্তর্জাতিক ওয়েল্টারওয়েট শিরোনাম জিতেছিলেন।

দিমিত্রি সলিতা কিংবদন্তি জিমি ও. ফ্যারো (আর) এর অধীনে স্টাররেটে প্রশিক্ষণ নিয়েছেন
সিটি বক্সিং ক্লাব। দিমিত্রি সলিতার সৌজন্যে

তিনি 35-2-1 রেকর্ড নিয়ে শেষ করেছেন।

“এই দুটি খুব বিপরীত শক্তি আমার মধ্যে বেড়েছে,” সলিতা বলল। “বক্সিং সংস্কৃতি এবং চাবাদ সংস্কৃতি, যা আপনার প্রতিভা ব্যবহার করা এবং বিশ্বকে একটি ভাল জায়গা করে তুলতে বিশ্বে আপনার স্থান ব্যবহার করার বিষয়ে।”

তার পুরো কর্মজীবন জুড়ে, সলিতা তার অর্থোডক্স ইহুদি পরিচয় সম্পর্কে উল্লেখযোগ্য ঘৃণা পেয়েছিলেন। তার মারামারির পর গালিগালাজ ছিল সাধারণ।

তবে সাম্প্রতিক মাসগুলিতে তিনি যা অনুভব করেছেন তা তিনি কখনও অনুভব করেননি।

দিমিত্রি সলিতা তার পেশাগত জীবনে অনেক শিরোনাম জিতেছেন। দিমিত্রি সলিতার সৌজন্যে

“আজ যা ঘটছে তা অবশ্যই আমার মনকে বিভ্রান্ত করে,” সলিতা বলেছিলেন। “আমি কখনই ইহুদি-বিদ্বেষের স্তরের মুখোমুখি হইনি যা জনগণ এভাবে সহ্য করে তা হজম করা এবং বোঝা আমার পক্ষে খুব কঠিন।

“আপনাকে ভিতরের দিকে তাকাতে হবে এবং দেখতে হবে যে আমি ব্রুকলিনের একটি কঠিন এলাকায় বড় হয়েছি, আমি যখন রাস্তায় হাঁটছি, তখন আমাকে দেখতে হবে এটি নিরাপদ কিনা তা নিশ্চিত করার জন্য কখনও কখনও বাম এবং ডানদিকে যান এবং আমি অনুভব করিনি “এটি আসলে খুব দুঃখজনক ছিল।”

যাইহোক, সলিতা বিশ্বাস করেন যে খেলাধুলা একটি সংযোগকারী বাহন হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং বক্সিং মানুষকে একত্রিত করতে পারে।

তার এখনও বক্সিং করার অনেক কিছু আছে।

দিমিত্রি সলিতার প্রচারগুলি সম্প্রতি DAZN এর সাথে একটি চুক্তি বন্ধ করেছে। দিমিত্রি সলিতার সৌজন্যে

বিগ টাইম বক্সিং ইউএসএ, এর কার্ডের জন্য প্রচুর প্রতিযোগী থাকা সত্ত্বেও, তাদের খ্যাতি এবং ফ্যানবেস বাড়ানোর জন্য এবং নিজেদের জন্য একটি নাম তৈরি করার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়া এবং আসন্ন সম্ভাবনাগুলিকে লক্ষ্য করে, যেমনটি সলিতা নিজে করেছিলেন।

সলিতা প্রচার, বক্সিং একটি “রেনেসাঁ” পর্বের মধ্য দিয়ে যাচ্ছে তা স্বীকার করে, ক্রমাগত তার যোদ্ধাদের গল্প বলার এবং তাদের ব্র্যান্ড তৈরি করার জন্য নতুন উপায় এবং মাধ্যম খুঁজছে। এমন এক যুগে যেখানে সেরা বক্সাররা একে অপরকে এড়িয়ে চলে, সলিতা তার বিপরীত করতে দৃঢ়প্রতিজ্ঞ।

“আমি বক্সিংয়ে বড় হয়েছি, এবং বক্সিং এমন একটি খেলা যা আমি ভালোবাসি,” সলিতা বলেন। “আমি এটিতে আমার জীবনের বেশিরভাগ অবদান রেখেছি এবং শুরুতে আমার নিজের লড়াইকে প্রচার করা শুরু করেছি এবং এটি নেটওয়ার্কের সাথে সম্পর্ক স্থাপনের একটি খুব ধীরে ধীরে কাজ করেছে৷ আমি যে প্রতিভাকে চিহ্নিত করতে এবং বিকাশ করতে পেরেছি তার কারণে আমি খুশি এবং কৃতজ্ঞ যে লোকেরা এটি লক্ষ্য করেছে।

“আমি একজন অত্যন্ত উচ্চাকাঙ্ক্ষী ব্যক্তি। আপনাকে সর্বশ্রেষ্ঠের জন্য চেষ্টা করতে হবে। আমি যখন ছোট ছিলাম এবং বক্সিং শুরু করি, তখন আমি বিশ্বের সেরা বক্সার হতে চেয়েছিলাম। এবং আমি এর জন্য কঠোর পরিশ্রম করেছি। আমি মনে করি আমার বক্সিং ক্যারিয়ার এই মুহুর্তে আমার শিক্ষা হয়েছে একজন প্রবর্তক হিসাবে বক্সিংয়ে কোন নং 1 নেই, দুটি নং 1 আছে এবং এটি এখানে এবং সেখানে একধরনের ওঠানামা করে তবে আমি অবশ্যই সেই লক্ষ্যের জন্য গুলি চালাচ্ছি।”

Source link

Related posts

বিলের দামার হ্যামলিন স্বীকার করেছেন যে কার্ডিয়াক অ্যারেস্টের পর থেকে তার প্রথম প্যাডেড অনুশীলনে তিনি “একটু ভয় পেয়েছিলেন”

News Desk

রিশাদকে দলে নেওয়ার জন্য যুদ্ধ লেগেছে।

News Desk

আইপিএল ফাইনালে বৃষ্টি না হলে চ্যাম্পিয়ন কে হবে?

News Desk

Leave a Comment