একজন ইএসপিএন প্রতিবেদক প্রশ্ন করেন যে ট্রান্স অ্যাথলেটদের মহিলাদের খেলাধুলায় সুবিধা আছে কিনা
খেলা

একজন ইএসপিএন প্রতিবেদক প্রশ্ন করেন যে ট্রান্স অ্যাথলেটদের মহিলাদের খেলাধুলায় সুবিধা আছে কিনা

ইএসপিএন রিপোর্টার কেটি বার্নস মঙ্গলবার বলেছেন যে তারা বিশ্বাস করেন না যে পর্যাপ্ত বৈজ্ঞানিক প্রমাণ রয়েছে যে ট্রান্সজেন্ডার মহিলাদের খেলাধুলায় জৈবিক মহিলাদের থেকে সুবিধা হবে।

বার্নস জ্যাক ট্যাপারের সাথে সিএনএন-এর দ্য লিডে হাজির হন। হোস্ট বার্নসকে “গল্প” সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন যে ট্রান্সজেন্ডার মহিলা ক্রীড়াবিদদের একটি সুবিধা রয়েছে এবং অধ্যয়ন সেই ধারণাটিকে সমর্থন করে কিনা।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

“আমি মনে করি এটি নির্ভর করে আপনি এটিকে সমর্থন করে কী বোঝাতে চান,” বার্নস বলেছিলেন। “আমার রিপোর্টিং থেকে, সত্য হল যে বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে, আমরা জানি যে লিঙ্গের মধ্যে পার্থক্য রয়েছে এবং আমরা জানি যে পার্থক্যগুলি অ্যাথলেটিক পারফরম্যান্সেও পার্থক্যের দিকে পরিচালিত করে৷ যাইহোক, যখন আমরা ব্যাপক সীমাবদ্ধতার দিকে তাকাই সমস্ত স্তরে খেলাধুলার ক্ষেত্রে, এটা বলা খুব কঠিন যে এটি সব ক্ষেত্রে বৈজ্ঞানিকভাবে সমর্থিত।

ট্রান্সজেন্ডার অ্যাথলিট লেহ থমাস 17 মার্চ, 2022-এ জর্জিয়ার আটলান্টায় জর্জিয়া টেকের ক্যাম্পাসে ম্যাকাউলি অ্যাকুয়াটিক সেন্টারে 2022 NCAA ডিভিশন I মহিলা সাঁতার ও ডাইভিং চ্যাম্পিয়নশিপের সময় মহিলাদের 500-গজ ফ্রিস্টাইল জেতার পরে দেখছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে মাইক কমার/এনসিএএ-এর ছবি)

“অর্থাৎ সাঁতারের জন্য যা উপযুক্ত হতে পারে তা বাস্কেটবলের ক্ষেত্রে অগত্যা প্রযোজ্য নয়, যখন এটি পৃথক খেলা বনাম দলগত খেলার পাশাপাশি প্রতিযোগিতার স্তরের ক্ষেত্রে আসে। তাই, আমি মনে করি যে ট্রান্সজেন্ডার মহিলাদের সমস্ত খেলায় একটি সুবিধা রয়েছে সর্বদা নির্বিশেষে “একটি ধরনের চিকিৎসা পরিবর্তন, আমি মনে করি না যে বৈজ্ঞানিক সাহিত্য এই সময়ে সমর্থন করে।”

DAWN STALEY-এর মিডিয়া কভারেজ মহিলাদের খেলাধুলায় ট্রান্স অ্যাথলেটদের উত্তরের উপর প্রভাব ফেলতে পারে, আউটকিক লেখক বলেছেন

2021 সালে, ব্রিটিশ জার্নাল অফ স্পোর্টস মেডিসিন একটি সমীক্ষা প্রকাশ করে যে ট্রান্সজেন্ডার মহিলারা হরমোন থেরাপির এক বছর পরেও জৈবিক মহিলাদের তুলনায় একটি সুবিধা বজায় রাখে।

“অলিম্পিক স্তরের জন্য, অভিজাত স্তরের জন্য, আমি মনে করি দুই বছর সম্ভবত এক বছরের চেয়ে বাস্তবসম্মত,” ডাঃ টিমোথি রবার্টস, মিসৌরির কানসাস সিটির চিলড্রেনস মার্সি হাসপাতালের কিশোর ওষুধ প্রশিক্ষণ কর্মসূচির পরিচালক, এনবিসিকে বলেছেন৷ সে সময় খবর। “এক বছরে, ট্রান্স মহিলারা গড়পড়তা এখনও সিআইএস মহিলাদের তুলনায় একটি সুবিধা রয়েছে।”

নয়া বিল্ডিং

NAIA সদর দফতর 26 মার্চ, 2020 এ বন্ধ দেখানো হয়েছে। (জেমি স্কয়ার/গেটি ইমেজ)

বার্নসকে খেলাধুলায় জৈবিক সেলিব্রিটিদের বিরুদ্ধে প্রতিযোগিতা থেকে হিজড়া মহিলাদের নিষিদ্ধ করার NAIA-এর সিদ্ধান্ত সম্পর্কেও জিজ্ঞাসা করা হয়েছিল।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমি মনে করি যে আমরা যে সময়ে বাস করি তা প্রতিফলিত করে, গত তিন বা চার বছরে, আমরা বেশিরভাগ নীতি আপডেট দেখেছি, যখন হিজড়া অ্যাথলেটদের কথা আসে, তখন বিধিনিষেধগুলি প্রতিফলিত হয় এবং এটি সম্পূর্ণরূপে সঙ্গতিপূর্ণ বলে মনে হয়। পরিস্থিতি,” বার্নস বলেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

রায়ান গেডোস ফক্স নিউজ ডিজিটালের একজন সিনিয়র সম্পাদক।

Source link

Related posts

মাইলস্টোনের সামনে হায়দরাবাদ-ব্যাঙ্গালোরের দুই অধিনায়ক

News Desk

নেলি কোর্দার সর্বকালের গল্ফ মহত্ত্ব যতটা মনোযোগ পায় তার চেয়ে বেশি

News Desk

বৃষ্টির কারণে রেস স্থগিত হওয়ায় পিট রোডে একটি বিশাল বন্যায় একজন NASCAR ড্রাইভারের পেট ফ্লপ হয়েছে

News Desk

Leave a Comment