একজন ট্রান্সজেন্ডার সার্ফারকে লংবোর্ড প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার পরে হান্টিংটন বিচে একটি লড়াই
খেলা

একজন ট্রান্সজেন্ডার সার্ফারকে লংবোর্ড প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার পরে হান্টিংটন বিচে একটি লড়াই

সাশা জেন লরিসন শুধু সার্ফ করতে চেয়েছিলেন।

কিন্তু যখন লম্বা অস্ট্রেলিয়ান সার্ফার হান্টিংটন বিচে একটি আসন্ন প্রতিযোগিতায় প্রবেশ করার চেষ্টা করেছিল, তখন অ্যাথলিট, যিনি আন্তঃলিঙ্গে জন্মগ্রহণ করেছিলেন, শিখেছিলেন যে সংগঠক ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের অনুমতি দেবে না।

পরিবর্তে, সার্ফারদের জন্মের সময় তাদের জন্য নির্ধারিত লিঙ্গ বিভাগে প্রবেশ করতে বলা হবে, আয়োজক গত মাসে ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন।

ভিডিওটি 4,000 টিরও বেশি লাইক এবং 1,000 টিরও বেশি মন্তব্য পেয়েছে যারা এই পদক্ষেপকে সমর্থন করে এবং বিরোধিতা করে৷ এই সপ্তাহে, এটি ক্যালিফোর্নিয়া উপকূলীয় কমিশনকে রাজ্যের উপকূলে প্রবেশের সমস্যা এবং ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের বিরুদ্ধে বৈষম্যের চলমান সমস্যা যা সমতা প্রবক্তারা বলে তাতে হস্তক্ষেপ করতে প্ররোচিত করেছে৷

হান্টিংটন বিচে 2023 ইউএস ওপেন অফ সার্ফিং দেখার জন্য ভিড় জড়ো হচ্ছে।

(অ্যালেন জে. চ্যাপিন/লস এঞ্জেলেস টাইমস)

“আমি যখন ভুল তথ্য ছড়াতে চায় এমন লোকেদের জন্য অশান্তি এবং প্রভাবের মধ্য দিয়ে যাত্রা করেছি, তখন আমি নিজেকে জিজ্ঞাসা করেছি কেন?” পরিস্থিতির প্রতিক্রিয়ায় লরিসন একটি ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন। “কেন মানুষ আমাকে বর্তমানের জন্য ঘৃণা করে?”

হান্টিংটন বিচে যুদ্ধটি দেশজুড়ে হিজড়া ব্যক্তিদের অধিকার সম্পর্কে একটি বৃহত্তর বিতর্কের অংশ, বিশেষ করে যারা পেশাদার খেলাধুলা করে।

প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প বলেছেন যে তিনি নভেম্বরে আবার হোয়াইট হাউসে জিতলে ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের মহিলাদের খেলাধুলায় অংশগ্রহণ নিষিদ্ধ করতে চান। যদিও হান্টিংটন বিচ শহরটি লড়াইয়ের অংশ নয়, কিছু LGBTQ+ সম্প্রদায়ের কর্মীরা নতুন রক্ষণশীল সিটি কাউন্সিলের পদক্ষেপের পরে উদ্বেগ প্রকাশ করেছে – যা অন্যান্য জিনিসের মধ্যে শহরের সম্পত্তিতে গর্বের পতাকা ওড়ানো নিষিদ্ধ করেছে।

সার্ফিং অধিকার কর্মী সাবরিনা ব্রেনানের মতো আইনজীবীরা বলেছেন যে অ্যাথলেটিক্স বা প্রতিযোগিতার সাথে নিষেধাজ্ঞার কোনও সম্পর্ক নেই।

“এটি একটি রিপাবলিকান এবং ধর্মীয় এজেন্ডা যা বাস্তবায়িত হচ্ছে, যা সত্যি বলতে, মানুষকে আঘাত করছে,” ব্রেনান বলেন। “পুরো LGBTQ সম্প্রদায় নেতিবাচকভাবে প্রভাবিত হচ্ছে। অনেক ক্ষতি হচ্ছে।”

সাব্রিনা ব্রেনান সমুদ্র উপেক্ষা করে একটি পাহাড়ের উপর দাঁড়িয়ে আছে।

ট্রান্সজেন্ডার প্রতিযোগীদের নিষিদ্ধ করার জন্য হান্টিংটন বিচ ইভেন্টের প্রচেষ্টার সাথে অ্যাথলেটিক্স বা প্রতিযোগিতার কোনো সম্পর্ক নেই, সার্ফ ইক্যুইটি গ্রুপের সাব্রিনা ব্রেনান বলেছেন। “এটি একটি রিপাবলিকান এবং ধর্মীয় এজেন্ডা যা বাস্তবায়ন করা হচ্ছে,” তিনি বলেছিলেন।

(মেলিনা মারা/গেটি ইমেজ)

লরিসন মন্তব্যের জন্য টাইমসের অনুরোধে সাড়া দেননি। যাইহোক, তিনি জড়তাকে বলেছিলেন যে শনিবারের জন্য নির্ধারিত হান্টিংটন বিচ লংবোর্ড প্রো প্রতিযোগিতায় প্রবেশের আগে, একটি স্পট উপলব্ধ হবে তা নিশ্চিত করতে তিনি সংগঠক টড মেসিকের সাথে যোগাযোগ করেছিলেন। তিনি আউটলেটকে বলেছিলেন যে তিনি আর শুনতে পাননি, কিন্তু তিনি তার ভিডিও দেখেছেন যে মহিলা বিভাগে আরও অংশগ্রহণকারীদের আহ্বান জানানো হয়েছে, তাই তিনি প্রবেশ করেছেন।

তার 25 এপ্রিলের ইনস্টাগ্রাম ভিডিওতে, মেসিক লরিসনের সম্পৃক্ততার বিষয়ে সম্বোধন করেছিলেন, বলেছিলেন যে “যথাক্রমে তাদের বিভাগে জৈবিক পুরুষ এবং জৈবিক নারীদের সমর্থন করা” তার নীতি। তিনি বলেছিলেন যে নীতিটি খেলাধুলার নিয়ন্ত্রক সংস্থা, ইন্টারন্যাশনাল সার্ফিং অ্যাসএন-এর মান মেনে চলে৷

“আপনি জীবনে যা করতে চান তা বাঁচতে পারেন,” তিনি ভিডিওতে বলেন, “কিন্তু আমেরিকান লংবোর্ড অ্যাসনের জন্য কী ন্যায্য তা আমার উপর নির্ভর করে। তবে, আমরা আমাদের বন্দুকের সাথে লেগে থাকব। “আমি সব ক্রীড়াবিদদের জন্য সমান খেলার মাঠ দিতে চাই।”

মেসিক বৃহস্পতিবার মন্তব্য চেয়ে একটি ফোন কল ফেরত দেননি।

ভিডিওটি দ্রুত ব্রেনানের দৃষ্টি আকর্ষণ করে এবং তিনি ক্যালিফোর্নিয়া কোস্টাল কমিশনের সাথে যোগাযোগ করেন।

অনুরাগীরা 2023 সালে হান্টিংটন বিচে ইউএস ওপেন অফ সার্ফিং দেখে।

অনুরাগীরা 2023 সালে হান্টিংটন বিচে ইউএস ওপেন অফ সার্ফিং দেখছেন।

(গ্যারি করোনাডো / লস অ্যাঞ্জেলেস টাইমস)

আন্তর্জাতিক সার্ফিং অ্যাসোসিয়েশন। নীতি, যা গত বছর আপডেট করা হয়েছিল, বলে যে একজন ট্রান্সজেন্ডার মহিলা একটি মহিলা ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন যদি তিনি একটি লিখিত ঘোষণা দেন যে তিনি একজন মহিলা এবং সংস্থার মেডিকেল বোর্ডকে বলেন যে অতীতে তার টেস্টোস্টেরনের মাত্রা একটি নির্দিষ্ট ঘনত্বের নিচে ছিল। 1 ২ মাস. লরিসন অনলাইনে লিখেছেন যে তিনি মহিলাদের বিভাগে প্রতিযোগিতা করার জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেন।

“আমি মনে করি সরকারী সম্পত্তি এবং সরকারী জমিতে বৈষম্য একেবারেই অগ্রহণযোগ্য,” ব্রেনান বলেছিলেন। “সার্ফ প্রতিযোগিতায় এমনটা করা মোটেও ঠিক নয়। সমুদ্র আমাদের সকলের।”

একজন ট্রান্সজেন্ডার অ্যাথলিটকে “এমন লিঙ্গ বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করতে বাধ্য করা যা তারা চিহ্নিত করে না, সত্যিই ভুল,” ব্রেনান বলেছেন, যিনি সার্ফ ইক্যুইটি চালান, যার লক্ষ্য পেশাদার সার্ফিংয়ে অ্যাক্সেস, ইক্যুইটি এবং ন্যায্যতা উন্নত করা।

তিনি বলেন, এটি বর্তমান নীতির সাথেও অসঙ্গতিপূর্ণ।

ক্যালিফোর্নিয়া উপকূলীয় কমিশনের কর্মীরা মঙ্গলবার মেসিককে একটি চিঠিতে লিখেছিলেন যে তিনি যদি ইভেন্টটি হোস্ট করতে চান তবে তাকে ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের অংশগ্রহণের অনুমতি দিতে হবে। এই ব্যক্তিদের নিষিদ্ধ করা উপকূলীয় আইন লঙ্ঘন করে, একটি যুগান্তকারী আইন যা সৈকতকে সকলের ভাগ করা একটি পাবলিক ধন হিসাবে ঘোষণা করেছে, চিঠি অনুসারে।

“ক্যালিফোর্নিয়ার উপকূলীয় জলে অনুষ্ঠিত এই বা যেকোনো সার্ফিং প্রতিযোগিতায় ট্রান্সজেন্ডার ক্রীড়াবিদদের প্রতিদ্বন্দ্বিতা করা নিষিদ্ধ বা সীমাবদ্ধ করা উপকূলীয় আইনের পাবলিক অ্যাক্সেস নীতির প্রয়োজনীয়তা পূরণ করে না এবং ট্রান্সজেন্ডার সার্ফারদের বিরুদ্ধে বৈষম্য করে অ্যাক্সেসকে বাধা দেয়,” কোস্টাল কমিশন বলেছে। সিইও কেট হাকলব্রিজ লিখেছেন।

চিঠিটি মেসিকের সাথে কর্মচারীদের একটি কথোপকথনকে আনুষ্ঠানিক করার জন্য লেখা হয়েছিল যাতে তিনি ট্রান্সজেন্ডার অংশগ্রহণকারীদের প্রতিযোগিতায় অংশগ্রহণের অনুমতি দিতে সম্মত হন, নথি অনুসারে।

লরিসন ইনর্টিয়ার সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি মজা করার জন্য হান্টিংটন বিচ প্রতিযোগিতায় প্রবেশ করেছিলেন। কিন্তু এখন সে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

এই দ্বিতীয় বছর আমেরিকান লংবোর্ড Assn. হান্টিংটন বিচে প্রতিযোগিতা।

ব্রেনান এবং অন্যরা দীর্ঘকাল ধরে সার্ফিং – একটি ঐতিহ্যগতভাবে পুরুষ-প্রধান খেলা – ক্যালিফোর্নিয়ায় আরও অন্তর্ভুক্ত করার জন্য লড়াই করেছেন৷ ক্যালিফোর্নিয়া কোস্টাল কমিশন হস্তক্ষেপ করেছে এটাই প্রথম নয়।

2016 সালে, কমিশনের প্রয়োজন ছিল ম্যাভেরিক্স টাইটানস, হাফ মুন বে-এর কাছে একটি জনপ্রিয় বিগ-ওয়েভ প্রতিযোগিতা, যদি এটি অনুমতি চায় তবে মহিলাদের জন্য তাপ সরবরাহ করবে। কয়েক দশক ধরে, প্রতিযোগিতা শুধুমাত্র পুরুষদের আমন্ত্রণ জানায়।

2018 সালে, রাজ্য ভূমি কমিশন ইঙ্গিত দিয়েছে যে এটি মাভেরিক্সের পাবলিক সৈকত ইজারা দেবে না যদি না মহিলা এবং পুরুষরা একই আর্থিক পুরস্কার পান। ঐতিহাসিকভাবে, একই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী পুরুষ সার্ফারদের তুলনায় নারীদের কম বেতন দেওয়া হয়েছে। “তরঙ্গ বৈষম্য করে না,” কমিশন কর্মীরা সেই সময়ে একটি প্রতিবেদনে লিখেছিলেন।

Sawyer Lindblad হান্টিংটন বিচে 2023 ইউএস ওপেন সার্ফিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম স্থান অধিকার করে।

Sawyer Lindblad হান্টিংটন বিচে 2023 ইউএস ওপেন সার্ফিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম স্থান অধিকার করে।

(গ্যারি করোনাডো / লস অ্যাঞ্জেলেস টাইমস)

লরিসন দীর্ঘদিন ধরে সার্ফিং জগতে একজন পাবলিক ফিগার। 2022 সালের মার্চ মাসে, তিনি নুসা সার্ফ ফেস্টিভ্যালে নবম স্থান অধিকার করেছিলেন এবং পেশাদার স্তরে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রথম ট্রান্স মহিলা ছিলেন। তিনি সেই বছর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান স্টেট টাইটেলে ওপেন উইমেনস এবং উইমেনস লগার বিভাগে প্রথম স্থান অধিকার করেন।

ট্রান্সজেন্ডার ক্রীড়াবিদদের দ্বারা অর্জন করা সত্ত্বেও, ক্রমাগত সমালোচক হয়েছে. স্পোর্টসওয়্যার কোম্পানি রিপ কার্ল কোম্পানির “মিট ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার লোকাল হিরোস” ক্যাম্পেইনের অংশ হিসাবে একটি ইনস্টাগ্রাম পোস্টে লরিসনকে বৈশিষ্ট্যযুক্ত করার পরে এই বছর প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছিল। প্রকাশিত প্রতিবেদন অনুসারে, মন্তব্যগুলি শেষ পর্যন্ত সংস্থাটিকে পোস্টটি সরাতে প্ররোচিত করেছিল।

“আমি শুধু আমার হতে চাই, এবং আমি অন্তর্ভুক্ত হতে চাই,” লরিসন 2022 সালে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনকে বলেছিলেন।

বৃহস্পতিবার প্রকাশিত হান্টিংটন বিচ লংবোর্ড প্রো প্রতিযোগিতার নারী বিভাগে অংশগ্রহণকারী ব্যক্তিদের তালিকায় লরিসনের নাম ছিল না। তালিকায় দুটি স্থান বাকি ছিল।

Source link

Related posts

মেটস’ ব্রুকস রেলে 2024 সালে পিচিংয়ের ‘নিকট নয়’ সন্দেহে ফিরেছে

News Desk

নারীদের ছেড়ে পুরুষ দলে ম্যাথিউ মট

News Desk

জিম হারবাঘের সাথে প্রথম দিন, এবং চার্জারদের “উপাদান” সম্পূর্ণ নতুন অর্থ গ্রহণ করে

News Desk

Leave a Comment