একটি টেনিসিয়ান সম্পাদকীয় ক্যাটলিন ক্লার্কের জনপ্রিয়তাকে এলভিস প্রিসলির সাথে তার “শুভ্রতার” কারণে তুলনা করে।
খেলা

একটি টেনিসিয়ান সম্পাদকীয় ক্যাটলিন ক্লার্কের জনপ্রিয়তাকে এলভিস প্রিসলির সাথে তার “শুভ্রতার” কারণে তুলনা করে।

মহিলা বাস্কেটবল অ্যাসোসিয়েশনে ক্যাটলিন ক্লার্কের উত্থান মহিলাদের বাস্কেটবলে তার অপ্রতিরোধ্য জনপ্রিয়তা সম্পর্কে তীব্র বিতর্কের জন্ম দিয়েছে, বিশেষ করে যারা বলে যে তার জাতি সেই সাফল্যে প্রধান ভূমিকা পালন করেছিল।

মাত্র গত মাসে, দ্য টেনিসিয়ান মতামত কলামিস্ট আন্দ্রেয়া উইলিয়ামসের একটি অপ-এড প্রকাশ করেছে যা 1950-এর দশকে ক্লার্কের “বিপণনযোগ্যতা”কে এলভিস প্রিসলির সাথে তুলনা করেছে। বৃহস্পতিবার যখন ইন্ডিয়ানাপলিস স্টার নিবন্ধটি পুনঃপ্রকাশ করে তখন অপ-এডটি এই সপ্তাহে পুনরুজ্জীবিত হয়েছিল।

এলভিস প্রিসলি 6 জানুয়ারী, 1957-এ নিউ ইয়র্ক সিটিতে দ্য এড সুলিভান শো-তে মঞ্চে অভিনয় করেন। (স্টিভ অরোজ/মাইকেল ওকস আর্কাইভস/গেটি ইমেজের ছবি) (স্টিভ অরোজ/মাইকেল ওকস আর্কাইভস/গেটি ইমেজ)

উইলিয়ামস আমেরিকান রেকর্ড প্রযোজক স্যাম ফিলিপসের কথা স্মরণ করে বলেন, “যদি আমি একটি নিগ্রো ভয়েস এবং একটি নিগ্রো অনুভূতি সহ একটি সাদা মানুষ খুঁজে পেতে পারি, আমি এক মিলিয়ন ডলার উপার্জন করতে পারি।”

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ফিলিপস বিবি কিং, লিটল মিল্টন এবং হাউলিন উলফের মতো বিখ্যাত কৃষ্ণাঙ্গ শিল্পীদের স্বাক্ষর করেছিলেন, কিন্তু উইলিয়ামস বলেছিলেন যে তিনি তার সবচেয়ে বড় সাফল্য দেখেছিলেন যখন তিনি 1954 সালে প্রিসলির ক্যারিয়ার শুরু করতে সাহায্য করেছিলেন।

উইলিয়ামস লিখেছেন, “স্যাম ফিলিপস এলভিস প্রিসলিকে রেকর্ড করতে গিয়েছিলেন, একজন শ্বেতাঙ্গ ব্যক্তি যিনি তার গায়ক এবং নাচের শৈলীর মডেলিং করে আশ্চর্যজনক বাণিজ্যিক সাফল্য অর্জন করেছিলেন, ইভাঞ্জেলিক্যাল এবং ধর্মনিরপেক্ষ উভয় কৃষ্ণাঙ্গ শিল্পীদের পরে, যারা তার যৌবনের সাউন্ডট্র্যাক তৈরি করেছিলেন,” উইলিয়ামস লিখেছেন।

“কিন্তু এলভিসের কালোত্বের উপযোগীতা তার শুভ্রতার চেয়ে তার স্টারডমের জন্য কম গুরুত্বপূর্ণ ছিল। যদি এটি না হতো, তাহলে তিনি যে কৃষ্ণাঙ্গ শিল্পীদের অনুকরণ করেছিলেন তারা নিজেরাই একই উচ্চতায় পৌঁছে যেতেন। পরিবর্তে, আমেরিকায় – একটি প্রধানত সাদা সমাজ যেখানে একটি খুব দীর্ঘ। সাদা আধিপত্যের রেকর্ড – শুভ্রতা প্রাথমিক মান হয়ে উঠেছে যার দ্বারা সবকিছু পরিমাপ করা হয় এবং ব্যবসায়, প্রাথমিক বাজার যেখানে সমস্ত পণ্য লক্ষ্য করা হয়।

উইলিয়ামস পরিস্থিতিটিকে আপস্টার্ট ইন্ডিয়ানা জ্বরের সাথে তুলনা করেছেন এবং দাবি করেছেন যে যারা একই রকম কথোপকথন করে তাদের “রেস চেজার” হিসাবে বিবেচনা করা হয়।

ক্যাটলিন ক্লার্ক অটোগ্রাফ স্বাক্ষর করেছে

ইন্ডিয়ানা ফিভারের 22 নং কেইটলিন ক্লার্ক, ইন্ডিয়ানার ইন্ডিয়ানাপোলিসের গেইনব্রিজ ফিল্ডহাউসে 1 জুন, 2024-এ শিকাগো স্কাইয়ের বিরুদ্ধে খেলার পরে ভক্তদের জন্য অটোগ্রাফে স্বাক্ষর করছেন। (জেফ হেইনস/NBAE গেটি ইমেজ এর মাধ্যমে)

“স্পষ্ট হতে হবে: এমন অন্যরাও ছিলেন যারা শুভ্রতার চিরস্থায়ী বাণিজ্যিকীকরণের বিষয়টিকে সম্বোধন করেছিলেন। তারা WNBA-কে এই বছরের মতো একই উত্সাহের সাথে ধাক্কা দিতে মিডিয়ার অতীতের অস্বীকৃতি সম্পর্কে কথা বলেছেন। তারা এ সত্যটিও উল্লেখ করেছেন যে A এর আগে এবং উইলসনের সম্প্রতি ঘোষিত নাইকি চুক্তি অনুসারে, তার কাছে নেই “2010-11 সালে ক্যান্ডেস পার্কারের পর থেকে WNBA-তে কোনো ব্ল্যাক প্লেয়ার একটি বড় ব্র্যান্ডের জুতা প্রদর্শন করেনি।”

চার্লস বার্কলি ক্যাটলিন ক্লার্ক সম্পর্কিত ‘তুচ্ছ বাজে কথা’ নিয়ে দ্বিগুণ হয়ে যায়: ‘WNBA এর জন্য সত্যিই খারাপ প্রচার’

তিনি পরে যোগ করেছেন, “সুতরাং এই মুহূর্ত থেকে শেখার পরিবর্তে এবং আমেরিকাতে জাতি, লিঙ্গ এবং খেলাধুলার ছেদ সম্পর্কে রিয়েল-টাইম কথোপকথন করার পরিবর্তে, যারা ভাল জানেন তারা একটি অকেজো, খালি শূন্যতায় চিৎকার করে শেষ করে যখন অন্য সবাই তাদের আঁকড়ে থাকে। ভিত্তিহীন মতামত।” এবং অ-ঐতিহাসিক।

গত মাসে, লাস ভেগাস তারকা আ’জা উইলসন দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের সাথে একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন যে ক্লার্কের স্টারডমের ক্ষেত্রে রেস একটি ফ্যাক্টর ছিল।

“আমি মনে করি এটি একটি বিশাল জিনিস। আমি মনে করি অনেক লোক বলবে এটি কালো এবং সাদা নয়, কিন্তু আমার জন্য, এটি,” উইলসন বলেছিলেন। “এটি সত্যিই কারণ আপনি একজন কালো মহিলা হিসাবে শীর্ষস্থানীয় হতে পারেন, তবে সম্ভবত এটি এমন কিছু যা লোকেরা দেখতে চায় না।”

“তারা এটাকে বিপণনযোগ্য হিসাবে দেখে না, তাই আমি কতটা কঠোর পরিশ্রম করি তাতে কিছু যায় আসে না। এবং কালো মহিলা হিসাবে আমরা সবাই যা করি তা বিবেচ্য নয়, আমরা এখনও পাটির নীচে ভেসে যাই। তাই এটি যখন আমার রক্ত ​​​​ফুঁড়ে যায় লোকেরা বলে যে এটি জাতি সম্পর্কে নয়, কারণ এটি।”

আজা উইলসন এমভিপি ট্রফি ধারণ করেছেন

লাস ভেগাস বরফের 22 নং আ’জা উইলসন, নিউ ইয়র্ক সিটিতে 18 অক্টোবর, 2023 তারিখে বার্কলেস সেন্টারে 2023 WNBA ফাইনালের গেম 4-এর সময় নিউইয়র্ক লিবার্টিকে পরাজিত করার পরে MVP ট্রফি নিয়ে উদযাপন করছেন। এসেস লিবার্টিকে 70-69-এ পরাজিত করে। (সারা স্টিয়ার/গেটি ইমেজ)

অন্যান্য বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্বরা এই বিষয়ে কথা বলেছেন, যেমন হল অফ ফেমার চার্লস বার্কলি, যিনি তিনি যাকে “তুচ্ছ বাজে কথা” হিসাবে বর্ণনা করেছেন তা বলেছেন। আউটকিকের “ডোন্ট @ মি উইথ ড্যান ডাকিচ”-এ সাম্প্রতিক উপস্থিতিতে তিনি তার অবস্থানকে দ্বিগুণ করেছেন।

“তারা এমন আচরণ করে যে সে এটির যোগ্য ছিল না।” তার জীবনবৃত্তান্ত নিজেই কথা বলে “শুধু সে সাদা হওয়ার কারণে তারা তাকে সমর্থন করেনি,” বার্কলে বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

অন্যরা, যেমন লেব্রন জেমস, লিগে ক্লার্কের সাফল্যের কথাও বলেছেন।

“আমি একটি জিনিস পছন্দ করি যেটি সে তার খেলাধুলায় নিয়ে এসেছিল: আরও লোক দেখতে চায়। আরও লোক শুনতে চায়। আমি দেখেছি, প্রথমবারের মতো, তাদের একটি চার্টার প্লেন রয়েছে। তাদের লীগের ইতিহাসে প্রথমবারের মতো, তারা ব্যক্তিগতভাবে উড়ে গেছে এবং এটি নিজেই উদযাপন করা উচিত।”

কেইটলিন ক্লার্ক তার সতীর্থদের সাথে আড্ডা দিচ্ছেন

ক্যাটলিন ক্লার্ক, ইন্ডিয়ানা ফিভারের জন্য 22 নং, ওয়াশিংটনের সিয়াটলে 22 মে, 2024-এ ক্লাইমেট প্লেজ এরিনায় সিয়াটেল স্টর্মের বিরুদ্ধে একটি খেলার আগে সতীর্থদের সাথে আড্ডা দিচ্ছেন৷ (স্টিভ চেম্বার্স/গেটি ইমেজ)

“এটি উদযাপন করা উচিত, এবং এটি ক্যাটলিন ক্লার্কের কারণে। এটিকে পাকড়াও করবেন না। এটি অতিরিক্ত করবেন না। কেইটলিন ক্লার্কের কারণেই WNBA-এর জন্য অনেক দুর্দান্ত জিনিস ঘটেছে।”

তার অংশের জন্য, ক্লার্ক বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে লিগের প্রতি আরও আগ্রহ মহিলাদের খেলায় আরও সুযোগ নিয়ে আসবে।

“এটি শুধুমাত্র এক বা দুইজন খেলোয়াড় হতে হবে না, এবং আমি মনে করি যে এমনকি কলেজে ফিরে যায়। মহিলাদের বাস্কেটবলের সমতাই বেশি লোককে এটি দেখতে চায়। আমি মনে করি আমরা যত বেশি ভালবাসা ছড়িয়ে দিতে পারি,” তিনি গত মাসে বলেছিলেন “লোকে দেখান, তাদের প্রতিভা দেখান, তাদের দলগুলি দেখান – এবং এটি তাদের উন্নীত করতে থাকবে।”

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

এফআইবিএ ওয়ার্ল্ড কাপের জন্য টিম ইউএসএ-তে ঝাঁপিয়ে পড়ে ইতালীয় বাস্কেটবল বসকে ‘প্রতারণা’ করেছেন এনবিএ তারকা

News Desk

ড্র হলো পাকিস্তান-নিউজিল্যান্ডের করাচি টেস্ট

News Desk

পরিসংখ্যানে বিশ্বকাপের ১৬ দল

News Desk

Leave a Comment