একাধিক ট্রান্সজেন্ডার খেলোয়াড় নিয়ে একটি অস্ট্রেলিয়ান ফুটবল ক্লাব মহিলাদের চ্যাম্পিয়নশিপে আধিপত্য বিস্তার করে, ক্ষোভের জন্ম দেয়
খেলা

একাধিক ট্রান্সজেন্ডার খেলোয়াড় নিয়ে একটি অস্ট্রেলিয়ান ফুটবল ক্লাব মহিলাদের চ্যাম্পিয়নশিপে আধিপত্য বিস্তার করে, ক্ষোভের জন্ম দেয়

এই বিষয়বস্তু অ্যাক্সেস করতে ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং “চালিয়ে যান” এ ক্লিক করার মাধ্যমে আপনি Fox News-এর ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনা বিজ্ঞপ্তি৷ বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যার মধ্যে? এখানে ক্লিক করুন.

একটি অস্ট্রেলিয়ান সকার দল এই সপ্তাহের শুরুতে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের জন্ম দিয়েছে কারণ এর ক্লাব, যার মধ্যে পাঁচজন ট্রান্সজেন্ডার মহিলা ফুটবল খেলোয়াড় রয়েছে, মহিলাদের প্রাক-মৌসুম টুর্নামেন্টে আধিপত্য বিস্তার করেছে।

ফ্লাইং ব্যাটস এফসি বেরিল আকরয়েড কাপের ফাইনালে ম্যাককোয়ারি ড্রাগনসকে ৪-০ গোলে জিতেছে এবং 1,000 ডলার পুরস্কার পেয়েছে, news.au.com অনুসারে। ক্লাবটি চার সপ্তাহের টুর্নামেন্টে অপরাজিত ছিল এবং একটি ম্যাচে 10-0 জয়ের রেকর্ড করেছে।

ক্লাবটি গর্বিতভাবে LGBTQIA+ সম্প্রদায়কে সমর্থন করে যেমনটি তাদের সোশ্যাল মিডিয়া বায়োতে ​​বলা হয়েছে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ফ্লাইং ব্যাটস ফুটবল ক্লাব অস্ট্রেলিয়ার সিডনিতে 9 মার্চ, 2024-এ লিচহার্ট ওভালে সিডনি এফসি এবং ওয়েস্টার্ন ইউনাইটেডের মধ্যে A-লীগ রাউন্ড 19 ম্যাচের সময় গার্ড অফ অনার গঠন করে। (জেসন ম্যাককলি/গেটি ইমেজ)

“সিডনির প্রিমিয়ার LGBTQIA+ ফুটবল ক্লাব মহিলাদের এবং নন-বাইনারী লোকেদের জন্য৷ 1985 সালে প্রতিষ্ঠিত৷ মজাদার, বন্ধুত্বপূর্ণ এবং অন্তর্ভুক্তিমূলক,” X-তে এর প্রোফাইল বলে৷

তবে সবাই জয় উদযাপন করছিল না, যেমন কেউ কেউ অস্ট্রেলিয়ান ডেইলি টেলিগ্রাফের সাথে কথা বলেছেন।

ক্লাবের একজন সিনিয়র কর্মকর্তা ডেইলি টেলিগ্রাফকে বলেছেন: “আমাদের মেয়েরা এখানে মজা করার জন্য খেলতে এসেছে এবং মহিলাদের প্রতিযোগিতায় খেলার আশা করছে। তারা কোনো মিশ্র প্রতিযোগিতায় অংশ নেয়নি।” “কিছু অভিভাবক এতটাই চিন্তিত ছিলেন যে তারা তাদের মেয়েদের খেলতে দেবেন না।

“তাদের জন্য ক্ষমতার বিশাল পার্থক্য দেখে খুব হতাশাজনক হয়েছে – তারা এটিকে হত্যা করছে।”

বাইনারি অস্ট্রেলিয়ার মুখপাত্র কিরালি স্মিথ বলেছেন, নর্থ ওয়েস্ট সিডনি লিগ খেলোয়াড়দের ঝুঁকির মধ্যে ফেলছে। বাইনারি অস্ট্রেলিয়া হল একটি অ্যাডভোকেসি গ্রুপ যেটি “জৈবিক সত্য যে লিঙ্গ বাইনারি” এবং শুধুমাত্র দুটি লিঙ্গ আছে – পুরুষ এবং মহিলা।

ক্ষোভ অনলাইনে চলতে থাকে।

“এখনো রেগে আছো?” “বিজয়ী মহিলা ফুটবল দলের পাঁচজন পুরুষ। মেয়েরা হেরে গেলে জরিমানা করার হুমকি দেওয়া হয়েছিল। কী তামাশা,” স্কাই অস্ট্রেলিয়ার অবদানকারী ক্যাথরিন ডেভিস মরগান X-এ লিখেছেন।

2023 সালে মার্টিনা নাভরাতিলোভা

মেক্সিকোতে 2শে নভেম্বর, 2023-এ হলজিক ডব্লিউটিএ ট্যুরের অংশ, জিএনপি সেগুরোস ডব্লিউটিএ ক্যানকুন ফাইনালে একটি প্রেস কনফারেন্সের সময় মার্টিনা নাভারতিলোভা। (গেটি ইমেজের মাধ্যমে আর্তুর ফেদাক/নূরের ছবি)

টেনিস কিংবদন্তি মার্টিনা নাভরাতিলোভা যোগ করেছেন: “আমি বছরের পর বছর ধরে রাগান্বিত ছিলাম – অন্যায় চার্টের বাইরে। আমি আবারও বলব – মহিলাদের খেলাধুলা রাখুন। এটি কোনও (ব্যর্থ) পুরুষ ক্রীড়াবিদদের জন্য জায়গা নয়।”

টেনিস গ্রেট মার্টিনা নাভরাতিলোভা “নারী ক্রীড়া সংরক্ষণ” করার আহ্বান জানিয়েছেন

ফ্লাইং ব্যাটস এফসি প্রেসিডেন্ট জেন পেডেন সমালোচনার জবাব দিয়েছেন।

“ট্রান্স মহিলারা মহিলা প্রতিযোগিতায় অন্তর্ভূক্ত কারণ এটি সেই লিঙ্গ যা তারা চিহ্নিত করে,” পেডেন news.au.com এ বলেছেন।

“একটি ক্লাব হিসাবে, ফ্লাইং ব্যাটস এফসি দৃঢ়ভাবে অন্তর্ভুক্তকরণকে সমর্থন করে, নিরাপদ, সম্মানজনক এবং ন্যায্য খেলায় গর্ববোধ করে, LGBTQIA+ খেলোয়াড়, কর্মকর্তা এবং সমর্থকদের একটি সহায়ক সম্প্রদায়কে উৎসাহিত করে এবং খেলাধুলায় অংশগ্রহণের ফলে যে উল্লেখযোগ্য শারীরিক, সামাজিক এবং মানসিক স্বাস্থ্য সুবিধা হয়, বিশেষ করে LGBTQIA+ সম্প্রদায়ের প্রান্তিক সদস্যদের জন্য।

“আমরা এমন একটি ক্লাব যেটি আমাদের সিজজেন্ডার এবং ট্রান্স খেলোয়াড়দের সমানভাবে মূল্যায়ন করে৷ আমরা খেলাধুলায় ট্রান্সজেন্ডার এবং লিঙ্গ বৈচিত্র্যপূর্ণ লোকদের অন্তর্ভুক্তির জন্য অস্ট্রেলিয়ান মানবাধিকার কমিশনের নির্দেশিকাকে দৃঢ়ভাবে সমর্থন করি৷

উড়ন্ত ব্যাট খেলোয়াড়

ফ্লাইং ব্যাটস ফুটবল ক্লাবের সদস্যরা অস্ট্রেলিয়ার সিডনিতে 9 মার্চ, 2024-এ লেইচহার্ট ওভালে তাদের A-লীগের রাউন্ড 19 ম্যাচ চলাকালীন। (জেসন ম্যাককলি/গেটি ইমেজ)

“ট্রান্স মহিলারা অন্তত 20 বছর ধরে ক্লাবের সাথে খেলেছে, আমাদের সিআইএস খেলোয়াড়দের মতো শিক্ষানবিস থেকে দক্ষ পর্যন্ত স্তরে। আমাদের খেলোয়াড়দের যোগ্যতার ভিত্তিতে গ্রেড করা হয়, এবং তাদের দক্ষতা ও অভিজ্ঞতার স্তরের জন্য সবচেয়ে উপযুক্ত দলে রাখা হয়, এবং আমরা একটি দুর্দান্ত মৌসুমের জন্য উন্মুখ।” 2024 সালে আমাদের আটটি দলের মধ্যে সম্মানজনক প্রতিযোগিতা।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

একজন ফুটবল এনএসডব্লিউ মুখপাত্র নিশ্চিত করেছেন যে সংস্থাটি অস্ট্রেলিয়ান মানবাধিকার কমিশনের “খেলাধুলায় ট্রান্সজেন্ডার এবং লিঙ্গ বৈচিত্র্যপূর্ণ ব্যক্তিদের অন্তর্ভুক্তির নির্দেশিকা” এর সীমাবদ্ধতার মধ্যে কাজ করছে, যা বলে যে “সম্প্রদায়ের খেলোয়াড়দের লিঙ্গের ভিত্তিতে ফুটবলে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ” যে তারা নির্ধারণ করে।”

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

বিলসের ‘দামার হ্যামলিন’ প্রিসিজন ওপেনারে ‘খেলাতে প্রস্তুত’, কার্ডিয়াক অ্যারেস্টের পর প্রথম খেলা চিহ্নিত করে

News Desk

জোয় চেস্টনাট 2024 সালে নাথান এর হট ডগ ইটিং কনটেস্ট থেকে একটি ভেগান ফ্র্যাঙ্কে গরুর মাংসের সাথে নিষিদ্ধ হয়েছিলেন

News Desk

নিক্সের ডোন্টে ডিভিন্সেনজো গেম 3-এ 35 পয়েন্টের পরেও সন্তুষ্ট ছিলেন না

News Desk

Leave a Comment