এনএইচএল খেলায় প্রথম মহিলা ম্যানন রাহিউমে বাধা ভেঙে চলেছে
খেলা

এনএইচএল খেলায় প্রথম মহিলা ম্যানন রাহিউমে বাধা ভেঙে চলেছে

গোলে খেলা ম্যানন রিউমের কাছে শ্বাস প্রশ্বাসের মতো স্বাভাবিক ছিল।

তিনি যুব দলগুলির একমাত্র মেয়ে হওয়ার ইচ্ছা করেননি, বিখ্যাত কুইবেক আন্তর্জাতিক পিই উই ওয়ে -তে প্রথম মেয়ে এবং কুইবেক মেজর হকি লীগে খেলতে প্রথম মেয়ে। 80 এবং 90 এর দশকে মেয়েদের হকি খেলার জন্য খুব বেশি বিকল্প ছিল না। ছেলেদের সাথে খেলতে চাইলে তাকে প্রতিযোগিতা করতে হয়েছিল এবং তিনি খেলতে দৃ determined ় প্রতিজ্ঞ ছিলেন।

তিনি ইতিহাসও তৈরি করতে যাচ্ছেন না, তবে তিনি যখন ১৯৯২ সালের মহিলা ওয়ার্ল্ড সিরিজে কানাডাকে স্বর্ণপদক জিততে সহায়তা করেছিলেন তখন তার প্রশিক্ষণ শিবিরে আমন্ত্রণ জানিয়েছিলেন তখন তিনি না বলতে পারেন। 23 শে সেপ্টেম্বর সেন্ট লুইসের বিপক্ষে ট্যাম্পা বে -র জন্য প্রদর্শনী, এবং এখনও একমাত্র – এনএইচএল গেমের জন্য উপযুক্ত –

“আমি কখনই ভাবিনি যে আমি এনএইচএল -এ খেলব। এটি আমার স্বপ্নও ছিল না,” রিউম বলেছিলেন, যিনি এক বছর পরে বোস্টনের বিপক্ষে একটি পিচ রেখেছিলেন এবং পুরুষদের ছোটখাটো লিগগুলিতে বেশ কয়েকটি মরসুমে ব্যয় করেছিলেন। ” এটিতে হোঁচট খেতে হবে। ”

ত্রিশ বছর পরে, আমি এটি এনএইচএল -এ তৈরি করেছি। ইউনিফর্মে নয় তবে কিংসের প্লেয়ার ডেভলপমেন্ট বিভাগের সদস্য হিসাবে এবং তিনি এমন অনেক অসামান্য মহিলাদের মধ্যে অন্যতম যাঁরা গত কয়েক বছর ধরে এনএইচএল দলগুলিতে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য নামকরণ করেছেন। হকি-বাজানো পুত্র ডিলান সেন্ট সাইর (২৩) এবং ডকোদা রিউম-মুলেন (১৫) এর মা রিউউম এমন এক কর্মীদের সাথে যোগ দেন, যার মধ্যে এখন অবতীর্ণ মহিলা ন্যাশনাল হকি লীগে প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা স্কাউট ব্লেক বোলডেন অন্তর্ভুক্ত রয়েছে।

এর অর্থ এই নয় যে দল এবং লিগগুলি “জেগে উঠেছে” হয়ে গেছে। তারা নির্মমভাবে বুঝতে পারে যে সীমিত এবং অর্থহীন ওল্ড বয়েজ ক্লাবে মহিলাদের গ্রহণ করা জ্ঞান, দৃষ্টিভঙ্গি এবং অভিজ্ঞতা যুক্ত করে যা খেলাধুলাকে পুনরুজ্জীবিত করতে পারে।

রিউমের ছেলেরা লস অ্যাঞ্জেলেসে গ্রীষ্মের শিবিরগুলিতে অংশ নিয়েছিল এবং তিনি কিংসের সভাপতি লুস রবিটাইলকে পরোপকারী এবং পারস্পরিক বন্ধুদের মাধ্যমে দেখা করেছিলেন। মিশিগানে সফল মেয়েদের হকি প্রোগ্রামগুলি সংগঠিত করার পরে এবং কানাডার একটি ফরাসি ভাষার টেলিভিশন নেটওয়ার্ক আরডিএস-এর জন্য বিশ্লেষণ করার পরে বছর কাটানোর পরে যখন তিনি একটি দলে কাজ করার ইচ্ছা উল্লেখ করেছিলেন তখন তাদের কথোপকথনগুলি একটি গুরুতর মোড় নিয়েছিল।

রবিটাইল নুবিয়াকে চিনতে পেরেছিলেন। “আমি ব্যক্তিগতভাবে ব্লেক বোল্ডেনের মতো দেখতে পেয়েছি যে এই মেয়েরা তারা কঠোর পরিশ্রম করে এবং আপনি যখন তাদের সংস্থায় পান। আমার জন্য, আমি মনে করি এখানে খুব মূল্য আছে।

“মানন, তার পটভূমি এবং তার যে পরিমাণ কাজ করতে হয়েছিল তার সাথে তার যে স্তরে পৌঁছতে হয়েছিল তার বিরুদ্ধে লড়াই করতে হয়েছিল এবং এই তরুণ মহিলা খেলোয়াড়দের শেখানো যেতে পারে।”

ট্যাম্পা বে লাইটনিং গোলরক্ষক মানন রিউম ফ্লোরিডার ট্যাম্পায় ২৩ শে সেপ্টেম্বর, 1992 -এ সেন্ট লুই ব্লুজদের বিপক্ষে তার পেশাদার আত্মপ্রকাশের সময় তার গ্লোভ ব্যবহার করেন। চারটি প্রধান পেশাদার ক্রীড়া লিগের মধ্যে একটিতে অভিনয় করা প্রথম মহিলা ছিলেন রিউম। . তিনি এক সময়ের কাজের মধ্যে দুটি গোল ছেড়ে দিয়েছিলেন।

(ক্রিস ও’মেরা/অ্যাসোসিয়েটেড প্রেস)

50 বছর বয়সী রিউম গোলকিপিং গুরু বিল রানফোর্ডকে প্রতিস্থাপন করছেন না। এর শিরোনাম হ’ল সম্ভাব্য প্লেয়ার/উপদেষ্টা অপারেশন। তিনি প্রশিক্ষণ শিবিরের সময় কিংসের সম্ভাবনাগুলি দেখেছিলেন এবং এমন সম্পর্ক তৈরি করেছিলেন যা তারা জুনিয়র ভার্সিটি দলের সাথে থাকাকালীন তাদের সাথে দেখা করে শক্তিশালী করবে। তিনি বিশেষ অলিম্পিক বল হকি ক্লিনিকেও অংশ নিয়েছিলেন এবং রবিটাইল এই মৌসুমে তাকে সম্প্রদায় এবং মহিলাদের হকি-কেন্দ্রিক ইভেন্টগুলিতে বৈশিষ্ট্যযুক্ত করার পরিকল্পনা করেছেন।

কিংসের তরুণ খেলোয়াড়দের সাথে কাজ করা রোহমের পক্ষে আদর্শ, যিনি তার ছেলেরা টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন তাদের অনেকের সাথেই পরিচিত ছিলেন।

“এটি সত্যই আমাদের বাছাই করা এবং তাদের জানতে এবং আমি এই খেলোয়াড়দের জন্য কিছু দেখতে বা অনুভব করতে পারি কিনা তা দেখে আমার দুটি বাচ্চা রয়েছে, আমি জানি যে জিনিসগুলি ভুল হয়ে যায়। তারা আমাকে ডাকছে। আমি জানি না যে তাদের বাবার সাথে কথা বলার চেয়ে আমার সাথে কথা বলা সহজ কিনা। আমার মনে হচ্ছে আমি তার সেই দিকটি বহন করছি।

তিনি এই কাজটি পাওয়ার কল্পনাও করেননি কারণ হকিতে মহান দায়িত্বের পদে কোনও মহিলা ছিল না। তবে তিনি যখন ছোট মেয়েদের – এবং ছোট ছেলেদের – তাদের স্বপ্নগুলি অনুসরণ করতে অনুপ্রাণিত করেছিলেন, তখন তিনি এখন তাদের খেলায় ক্যারিয়ারের দিকে ঝুঁকির বাইরে দেখতে অনুপ্রাণিত করতে পারেন।

তিনি ভাল সংস্থায় আছেন। ভ্যানকুভার কানকস দুটি সহকারী জেনারেল ম্যানেজার, হকি হল অফ ফেমার ক্যামিল গ্রানাটো এবং প্রাক্তন কলেজের প্রাক্তন খেলোয়াড় এমিলি কাস্তোঙ্গুয়ে নিয়োগ দিচ্ছেন। স্ট্যান্ডআউট মার্কিন যুক্তরাষ্ট্রের অলিম্পিয়ান মেগান ডুগান নিউ জার্সি ডেভিলসের খেলোয়াড় বিকাশের পরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন, কেট মাদিগান সহকারী জেনারেল ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করছেন। মেগান হান্টার শিকাগো ব্ল্যাকহাকসের সহকারী জেনারেল ম্যানেজার, যিনি তাদের খেলোয়াড় উন্নয়ন কোচ হিসাবে কেন্ডাল কুইন শোফিল্ডকে নিয়োগ করেছেন। কানাডিয়ান হেইলি উইকেনহাইজার, যিনি হল অফ ফেম এবং মেডিকেল ডিগ্রিতে জায়গা করেছেন, তিনি টরন্টো ম্যাপেল লিফসের সহকারী জেনারেল ম্যানেজার। ডেটা বিশেষজ্ঞ আলেকজান্দ্রা ম্যান্ড্রেকি সিয়াটল ক্রাকেনের সহকারী জেনারেল ম্যানেজার।

ভেগাস গোল্ডেন নাইটস ফরোয়ার্ড অ্যালেক্স পিট্রানজেলো থেকে গোলে শট বাঁচানোর পরে মনন রিউম হাসলেন।

এনএইচএল খেলায় গোলরক্ষক খেলতে প্রথম মহিলা ম্যানন রিউম, লাস ভেগাসে 4 ফেব্রুয়ারি, 2022-এ এনএইচএল অল-স্টার দক্ষতা প্রতিযোগিতার সময় ভেগাস গোল্ডেন নাইটসের ফরোয়ার্ড অ্যালেক্স পিট্রানজেলোর কাছ থেকে গোলে একটি শট বাঁচানোর পরে হাসলেন।

(গেটি ইমেজের মাধ্যমে স্পোর্টসওয়্যার আইকন)

“এই সমস্ত মহিলা যারা উচ্চ স্তরে খেলেছেন, এমনকি যদি তারা এনএইচএল -তে এটি না করেন তবে তারা তাদের ধারণাগুলি এবং গেমের জ্ঞানের সাথে একটি এনএইচএল দলে অন্যরকমভাবে অবদান রাখতে সক্ষম হয়,” রিউম বলেছেন .

মহিলারা কি এনএইচএল খেলতে পারেন? কুইন শোফিল্ড এবং অন্যরা এনএইচএল অল স্টার উইকএন্ডে দক্ষতা প্রতিযোগিতায় দক্ষতা অর্জন করেছিল, তবে প্রতিযোগিতা করার সময় তাদের সাথে রক্ষাকারীদের সাথে সারিবদ্ধ ছিল না। “তারা খুব দক্ষ। আমরা এটি একটি বডি স্ক্যান পরিস্থিতিতে রেখেছি – এটি কিছুটা আলাদা,”

“আপনি আমাকে জিজ্ঞাসা করতে পারেন, আমি কি সেই সময় এনএইচএল -এ খেলতাম? প্রশিক্ষণ শিবির করা একটি জিনিস। আমি এই শটগুলি নিয়ে পুরো বছর কাটিয়েছি, এবং এক সপ্তাহ পরে আমাকে পুরো জায়গা জুড়ে আঘাত করা হয়েছিল। শারীরিকভাবে, আমি তা করিনি ” তিনি একই শক্তি আছে যা তিনি করেছিলেন। “লোকটি।

“তবে আমি বলতে পারি না যে কোনও মহিলা কখনই সেখানে খেলতে পারবেন না, কারণ আপনি কখনই জানেন না। আপনার এমন কোনও মহিলা থাকতে পারেন যিনি খুব শক্তিশালী, খুব দ্রুত, বা খুব বড়, চতুর গোলরক্ষক যিনি এই স্তরে খেলতে পারেন। কেউ ভাবেননি আমি সক্ষম হবেন। “শিবিরে এটি করা, সে কারণেই আমি কখনই বলব না।

কারণ তিনি এত বছর আগে যারা তাকে সন্দেহ করেছিলেন তাদেরকে তিনি বলেছিলেন না, অন্য মহিলারা এমন একটি খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার জন্য হ্যাঁ বলার সুযোগ পেয়েছিলেন যা প্রত্যেকের জন্য যদি এটি প্রত্যেককে তার উপস্থিতিতে কোনও বক্তব্য রাখতে না দেয় তবে সবার পক্ষে হতে পারে না এবং ভবিষ্যৎ।

স্পেকট্রাম নিউজ 1 এ স্পেকট্রাম নিউজ 1 এ স্পেকট্রাম নিউজ 1 বা স্পেকট্রাম নিউজ অ্যাপ্লিকেশনটিতে লাইভ লাইভ এ এলএ টাইমস আজ সন্ধ্যা 7 টায় দেখুন। পালোস ভার্দেস উপদ্বীপ এবং অরেঞ্জ কাউন্টি দর্শকরা চ্যানেল 99 এ কক্স সিস্টেমে দেখতে পারেন।

Source link

Related posts

টাইগার উডসের সম্ভাব্য রাইডার কাপ নেতৃত্ব একটি রহস্য রয়ে গেছে

News Desk

টম ব্র্যাডি বাচ্চাদের সাথে নতুন ফটোতে তার প্যাট্রিয়টস হল অফ ফেম অনুষ্ঠানের প্রতিফলন ঘটায়

News Desk

নিক্সের সেকেন্ডারি 76ers-এর বিপক্ষে দ্বিতীয়টি পূরণ করে

News Desk

Leave a Comment