এনএইচএল প্লেঅফ থেকে প্রথম রাউন্ড থেকে বেরিয়ে যাওয়ার পর কিংসের পরবর্তী কী হবে?
খেলা

এনএইচএল প্লেঅফ থেকে প্রথম রাউন্ড থেকে বেরিয়ে যাওয়ার পর কিংসের পরবর্তী কী হবে?

কিংস’ মরসুম বুধবার আবার একটি ঠুং ঠুং শব্দের মধ্যে দিয়ে শেষ হয়েছে.

এটি আবার এনএইচএল প্লেঅফের প্রথম রাউন্ডে শেষ হয়েছিল এবং আবার এডমন্টন অয়েলার্সের কাছে হেরে গিয়েছিল, যারা রাজাদের কাছে সুপারম্যানের কাছে ক্রিপ্টোনাইট কী ছিল।

ফাইনাল খেলার চূড়ান্ত স্কোর ছিল 4-3, কিন্তু সেটি ছিল শুধু একটি বই রাখার বিবরণ কারণ সিরিজটি চূড়ান্ত হর্ন বাজানোর অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। অয়েলার্স পাঁচটি খেলায় কিংসকে 22-13 ব্যবধানে ছাড়িয়েছে, যার মধ্যে নয়টি গোল এসেছে 19টি পাওয়ার-প্লে সুযোগে। রাজাদের জন্য 12টি পাওয়ার প্লের সুযোগে তারা একটি গোলও হারাতে পারেনি।

চার অয়েলার — কনর ম্যাকডেভিড, লিওন ড্রাইসাইটল, ইভান বাউচার্ড এবং জ্যাক হাইম্যান — অন্তত আট পয়েন্ট নিয়ে সিরিজ শেষ করেছেন, যা কিংসের সহ-অধিনায়ক কুইন্টন বাইফিল্ড এবং অ্যাড্রিয়ান কেম্পের চেয়ে দ্বিগুণ বেশি। হিট হওয়ার সাথে সাথে, এই গেমটি কিংস-অয়েলার্সের ইতিহাসের মতোই একতরফা ছিল।

যাইহোক, কিংস ডিফেন্সম্যান ড্রিউ ডাউটির জন্য, অন্য ইউনিফর্মের রঙ আসলেই গুরুত্বপূর্ণ ছিল না। কিংস একটি রাউন্ড পরে প্লে অফ থেকে ছিটকে যে গুরুত্বপূর্ণ.

আরেকবার.

“আমি মনে করি এর মূল বিষয় হল আমরা প্রথম রাউন্ডে টানা তিন বছর হেরেছি,” তিনি বলেছিলেন। “হ্যাঁ, এটা এডমন্টনের বিপক্ষে ছিল কিন্তু আমরা কার কাছে হেরে যাই না কেন, আমাদের একই পরিমাণ হতাশা, একই পরিমাণ সিরিজ জয়ের ইচ্ছা ছিল।

প্লে অফের প্রথম রাউন্ডে টানা তৃতীয় পরাজয় নিঃসন্দেহে রাজাদের জন্য কিছু আত্মা-অনুসন্ধানের দিকে নিয়ে যাবে। অন্তর্বর্তীকালীন কোচ জিম হিলার কি দলটিকে প্লে-অফের জন্য মহাব্যবস্থাপক রব ব্লেকের অন্তর্বর্তী ট্যাগটি সরিয়ে হিলারকে স্থায়ী চাকরি দেওয়ার জন্য যথেষ্ট দেখিয়েছেন? এই সিদ্ধান্ত কি ব্লেক নেবেন?

ব্লেকের সাত মৌসুমে, কিংস চারবার প্লে-অফ করে, কিন্তু কখনোই প্রথম রাউন্ডের বাইরে যেতে পারেনি। ব্লেক যখন গত ফেব্রুয়ারিতে কোচ টড ম্যাকলেলানকে বরখাস্ত করেছিলেন, তখন তিনি বলেছিলেন যে লকার রুমে একটি নতুন ভয়েস দরকার ছিল। সামনের অফিসেও কি এখন একই অবস্থা হতে পারে?

এছাড়াও, কিংসের সাতজন খেলোয়াড় রয়েছে যারা বুধবারের হারের পর সীমাহীন ফ্রি এজেন্ট হয়েছিলেন, যার মধ্যে রয়েছে ডিফেন্সম্যান ম্যাট রয়, ফরোয়ার্ড ট্রেভর লুইস এবং গোলটেন্ডার ক্যাম ট্যালবট এবং ডেভিড রিটিচ। তাদের সবাইকে পুনরায় স্বাক্ষর করতে হবে বা ব্যবসা করতে হবে।

অবশেষে, দলকে সিদ্ধান্ত নিতে হবে মিডফিল্ডার পিয়েরে-লুক ডুবইসের সাথে কি করবেন, যিনি গত জুনে দলের সাথে 8 বছরের, $68 মিলিয়ন চুক্তি স্বাক্ষর করেছিলেন, দলের দ্বিতীয় সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড় হয়েছিলেন। তাই কিংস মাত্র ১৬টি গোল এবং ২৪টি অ্যাসিস্ট করেছে; ডুবইস বুধবার চতুর্থ লাইনে স্কেটিং করছিলেন, একটি সন্দেহজনক পেনাল্টি গ্রহণ করেছিলেন যা এডমন্টনের তৃতীয় গোলের দিকে নিয়েছিল।

যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি স্থায়ীভাবে চাকরি চান কিনা, হেলারকে দৃশ্যত ক্লান্ত লাগছিল।

“এটি স্বতঃসিদ্ধ,” তিনি বলেছিলেন। “আপনি জানেন, এটি অনেক চরিত্রের খেলোয়াড়দের একটি দুর্দান্ত দল। তারা এমন পরিস্থিতিতে আমার জন্য এটি সহজ করে দিয়েছিল যা তাদের পক্ষে কঠিন হতে পারে। তাই আমি তাদের অনেক ঋণী। আমি এটি উপভোগ করেছি।”

তবে কিংস আবার দ্বিতীয় রাউন্ডে উঠতে চাইলে পরিবর্তন আসতেই হবে।

শান্ত কিংস লকার রুমে জিজ্ঞাসা করা হয়েছিল যে কিংস রোস্টার প্লেঅফ জেতার জন্য যথেষ্ট ভাল ছিল, ডাউটি সরাসরি ছিল।

“আমরা এটা প্রমাণ করতে পারিনি, আমি বলব না, কিন্তু এটা একটা কঠিন প্রশ্ন।” এটাই আসল কথা.”

দলের উন্নয়নে পরবর্তী পদক্ষেপ আছে কিনা জানতে চাইলে তিনি একই থিম চালিয়ে যান।

“অবশ্যই প্লে-অফে রান করা। এটাই ছিল আমাদের এই বছরের লক্ষ্য।” “অফসিজনে আবার কঠোর পরিশ্রম করুন এবং আরও শক্তিশালী হয়ে ফিরে আসুন, আপনি জানেন, এই অভিজ্ঞতা, অতীতের অভিজ্ঞতাগুলিকে অনুপ্রেরণা হিসাবে ব্যবহার করুন এবং একটি সিরিজ জেতার চেষ্টা করুন।”

“আমি কি অনুপস্থিত বলে মনে করি তা আমি আপনাকে বলতে যাচ্ছি না,” তিনি চালিয়ে গেলেন। “এটা আমাদের সকলের প্লে অফ সিরিজে জড়িত হওয়া দরকার, এবং আমাদের কিছু রাতে ছেলেরা ছিল, কিছু ছেলেরা অন্য রাতে। আমাদের সকলকে এটিতে থাকতে হবে। দুর্দান্ত কিছুই নয়। জয়ের জন্য আমাদের সবাইকে সত্যিই শক্তিশালী এবং ধারাবাহিক হতে হবে। প্লে-অফ সিরিজ, এবং আমি মনে করি সেখানেই আমরা হেরেছি।

2014 সাল থেকে কিংস প্রথম রাউন্ডের প্লে অফ সিরিজে কাউকে হারায়নি, যখন তারা তাদের দ্বিতীয় স্ট্যানলি কাপ জিতেছিল। কিন্তু এটি অয়েলার্স যারা গত তিন মৌসুমের প্রতিটিতে প্রথম রাউন্ডে কিংসকে পরাজিত করে সিজন পরবর্তী সময়ের জন্য বহুবর্ষজীবী বাধা হয়ে দাঁড়িয়েছে।

দুটি দল 1982 সাল থেকে পরবর্তী মৌসুমে 10 বার মুখোমুখি হয়েছে এবং এডমন্টন সেই সিরিজের আটটি জিতেছে। NHL-এর অন্য দুটি দল সেই সময়ের মধ্যে প্লে অফ গেমে একই প্রতিপক্ষকে প্রায়ই পরাজিত করেছে।

যদিও আপনি রাজাদের কিছু সংগ্রামকে দুর্ভাগ্য এবং কিছু সুযোগের জন্য দায়ী করতে পারেন, এই ডিগ্রির আধিপত্য একটি অভিশাপ ছাড়া অবর্ণনীয় বলে মনে হয়। তাই হয়তো এই সব ওয়েন গ্রেটস্কির দোষ।

আরে, এটা একটা তত্ত্ব। (বুধবার কিংস খেলোয়াড়দের পারফরম্যান্সের চেয়ে খারাপ কিছু নয়।)

গ্রেটস্কি কানাডায় শুধু একজন আইকনই ছিলেন না, তিনি ছিলেন একজন জাতীয় ধন যিনি 1988 সালের গ্রীষ্মে রাজাদের সাথে বাণিজ্য করার সময় পাঁচটি মৌসুমে অয়েলার্সকে চারটি স্ট্যানলি কাপে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু এটি একটি বিশ্বাসঘাতকতা ছিল হিসাবে একটি বাণিজ্য ছিল না.

কিন্তু অয়েলার্সের মালিক পিটার পকলিংটন, যার অন্যান্য ব্যবসায়িক উদ্যোগগুলি সংগ্রাম করছিল, তার অর্থের প্রয়োজন ছিল এবং রাজারা গ্রেটজকি চুক্তিতে তাকে $ 15 মিলিয়ন প্রস্তাব করেছিলেন। এইভাবে বাণিজ্যটি 1920 সালে রেড সোক্স থেকে ইয়াঙ্কিসের কাছে বেবে রুথের বিক্রির কথা স্মরণ করিয়ে দেয়, বোস্টনের মালিক হ্যারি ফ্রেজি তার ব্যর্থ নাট্য স্বার্থে ভর্তুকি দিয়েছিলেন।

ট্রেডের পর, রেড সক্স 83টি সিজনে ওয়ার্ল্ড সিরিজ খেতাব ছাড়াই যাবে যখন ইয়াঙ্কিস রেকর্ড 26টি চ্যাম্পিয়নশিপ জিতবে।

যদি গ্রেটজকি অভিশাপটি বিদ্যমান থাকে তবে এটি ব্যাম্বিনো অভিশাপের মতো গুরুতর ছিল না, তবে এটি উভয় দলকে পীড়িত করেছিল। উপরন্তু, এটি কার্যকর হতে কয়েক ঋতু লাগে।

লস অ্যাঞ্জেলেসে গ্রেটজকির প্রথম মৌসুমে, কিংস ডিভিশন ফাইনালে যাওয়ার পথে প্লে অফে অয়েলার্সকে পরাজিত করে; এক বছর পর, অয়েলার্স, গ্রেটজকি ছাড়া, সাত মৌসুমে পঞ্চমবারের মতো স্ট্যানলি কাপ জিতেছে।

এসবের কোনোটিই আবার হয়নি।

কিংস অয়েলার্সের কাছে টানা ছয়টি প্লে অফ সিরিজ হেরেছে যখন এডমন্টন এনএইচএল চ্যাম্পিয়নশিপ ছাড়াই 33 বছর পার করেছে। আসলে, গ্রেটস্কি হলিউডে চলে যাওয়ার পর থেকে কানাডার পুরো দেশ মাত্র দুবার স্ট্যানলি কাপ জিতেছে।

যদিও কিংস 2012 এবং 2014 সালে NHL শিরোপা জিতেছিল, তাদের এগিয়ে চলার পথ আরও সহজ হয়ে গিয়েছিল কারণ অয়েলার্সরা উভয়বার প্লে অফ মিস করেছিল, 10-সিজন খরার অংশ যা ভক্তরা এখনও “অন্ধকারের দশক” হিসাবে উল্লেখ করে।

অয়েলার্স অবশেষে আলোতে ফিরে আসতে প্রস্তুত হতে পারে, তাদের অভিশাপ। McDavid এবং Draisaitl-এ, এডমন্টনের শেষ চারটি হার্ট ট্রফি বিজয়ীর মধ্যে তিনজন রয়েছে এবং এই বছর তাদের চারপাশে সমর্থনকারী কাস্ট আগের চেয়ে ভাল। দলটি দীর্ঘ প্লে অফ রানের জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে।

এদিকে, রাজারা উত্তরের সন্ধানে আরেকটি দীর্ঘ অফসিজনের অপেক্ষায় রয়েছে। তারা কি অভিশপ্ত হতে পারে?

“আমি জানি না সে কি ভাবছে”

Source link

Related posts

ফুটবলের রাজাকে ভোলা যাবে না: এমবাপ্পে

News Desk

হ্যামস্ট্রিং সমস্যা নিয়ে টাইরেস হ্যালিবার্টন গেম 2 থেকে বাদ পড়েছেন, যা পেসারদের জন্য বড় উদ্বেগের কারণ হয়েছে

News Desk

পার-3 মাস্টার্স প্রতিযোগিতা “পরিবারের সাথে মজা করার” সুযোগ

News Desk

Leave a Comment