এনএফএল আপত্তি সত্ত্বেও বিতর্কিত হিপ ড্রপ ট্যাকল নিষিদ্ধ করেছে
খেলা

এনএফএল আপত্তি সত্ত্বেও বিতর্কিত হিপ ড্রপ ট্যাকল নিষিদ্ধ করেছে

এই বিষয়বস্তু অ্যাক্সেস করতে ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং “চালিয়ে যান” এ ক্লিক করার মাধ্যমে আপনি Fox News-এর ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনা বিজ্ঞপ্তি৷ বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যার মধ্যে? এখানে ক্লিক করুন.

এনএফএল সোমবার একটি প্রধান নিয়ম পরিবর্তন করেছে যা 2024 মরসুমে এবং তার পরেও রক্ষণাত্মক খেলোয়াড়দের এবং অন্য যে কেউ গেমের সময় মোকাবেলা করার চেষ্টা করছে তা উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করবে।

লিগের প্রতিযোগিতা কমিটি হিপ ট্যাকল নিষিদ্ধ করার জন্য বার্ষিক লীগ সভায় ভোট দেয় এবং যে কেউ খেলার সময় কৌশলটি ব্যবহার করার সিদ্ধান্ত নেয় তাকে শাস্তি দেয়। এনএফএল নেটওয়ার্ক অনুসারে কমিটি সর্বসম্মতিক্রমে তার সিদ্ধান্তে পৌঁছেছে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

89 নং মার্ক অ্যান্ড্রুস, একটি অভ্যর্থনার পরে একটি পা ভাঙ্গার শিকার হন যখন সিনসিনাটি বেঙ্গলস লাইনব্যাকার লোগান উইলসন, নং 55, 16 নভেম্বর, 2023-এ M&T-এ সিনসিনাটি বেঙ্গলস বনাম বাল্টিমোর রেভেনস খেলার সময় তার গোড়ালিতে পড়ে যায়৷ বাল্টিমোরের ব্যাঙ্ক স্টেডিয়াম। (Getty Images এর মাধ্যমে মার্ক গোল্ডম্যান/স্পোর্টসওয়্যার আইকন)

যদি হস্তক্ষেপের জন্য একটি পতাকা উপস্থিত হয়, ইএসপিএন জানিয়েছে যে দলটিকে 15-গজ পেনাল্টি মূল্যায়ন করা হবে। খেলোয়াড়রা লিগ থেকে জরিমানা এবং সতর্কতাও পেতে পারে।

বিতর্কিত ট্যাকল, যেখানে একজন ডিফেন্ডার তার হাত বা বাহু দিয়ে একটি বল বাহককে জড়িয়ে ফেলে, তারপর তার নিতম্ব ফেলে দেয়, যার ফলে অন্য খেলোয়াড়ের পা ও পায়ে ধরা পড়ে, এটি লিগের চারপাশে একটি আলোচিত বিষয়।

হস্তক্ষেপের ফলে বেশ কয়েকজন খেলোয়াড় আহত হয়, এবং কমিশনার রজার গুডেল নিয়মে ভোট দেওয়ার পথের নেতৃত্ব দেন।

জো ফ্ল্যাকো স্বীকার করেছেন যে তিনি ‘একটু অবাক’ হয়েছিলেন ব্রাউন এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, কিন্তু কোল্টসের সাথে অবতরণ করার জন্য ‘কৃতজ্ঞ’

টনি পোলার্ড বনাম 49ers

টনি পোলার্ড, ডালাস কাউবয়-এর 20 নম্বর, সান ফ্রান্সিসকো 49ers-এর 1 নং জিমি ওয়ার্ডের দ্বারা মোকাবিলা করেন, যখন তিনি বল নিয়ে দৌড়াতে থাকেন এবং সান ফ্রান্সিসকো 49ers এবং ডালাস কাউবয়দের মধ্যে NFL প্লে অফ ফুটবল খেলার সময় আহত হন ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারায় 22 জানুয়ারী, 2023-এ লেভির স্টেডিয়ামে। (মাইকেল ওয়েনস/গেটি ইমেজ)

হিপ ড্রপের জন্য ব্যবহৃত একটি প্রধান উদাহরণ হল প্রাক্তন সান ফ্রান্সিসকো 49ers নিরাপত্তা জিমি ওয়ার্ডের 2022 সালের পোস্ট সিজনে ডালাস কাউবয়দের বিরুদ্ধে টনি পোলার্ডের পিছনে থাকা ট্যাকল। ওয়ার্ডের ট্যাকল পোলার্ডকে গোড়ালিতে আঘাত পেতে বাধ্য করে যা শেষ পর্যন্ত মেরামতের জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হয়।

বাল্টিমোর রেভেনস টাইট এন্ড মার্ক অ্যান্ড্রুসও এই মরসুমে বাদ পড়া নিতম্বের শিকার হয়েছেন। তিনি সিনসিনাটি বেঙ্গলসের বিরুদ্ধে একটি বড় চোট পেয়েছিলেন এবং এটি তাকে 2023 মৌসুমের সবচেয়ে বেশি খরচ করতে হয়েছিল।

প্রো ফুটবল টক অনুসারে, 2022 সাল থেকে পর্যালোচনা করা 20,000 ট্যাকলের মধ্যে 105 টি NFL সনাক্ত করেছে। তারা আরও দেখেছে যে হস্তক্ষেপের ফলে সংক্রমণের ঝুঁকি স্বাভাবিক সংক্রমণের হারের 25 গুণ বেড়েছে।

এনএফএল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন গত সপ্তাহে ট্যাকল নিষিদ্ধ করার ধারণা থেকে সরে এসেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সুপার বোল 58 এ এনএফএল লোগো

এনএফএল দেখেছে যে হিপ ট্যাকল ইনজুরি স্ট্যান্ডার্ড ট্যাকল ইনজুরির হারের চেয়ে 25 গুণ বেশি সম্ভাবনাময়। (রায়ান ক্যাং/গেটি ইমেজ)

এনএফএলপিএ বলেছে, “খেলোয়াড়রা হিপ ড্রপ ট্যাকল নিষিদ্ধ করার নিয়ম বাস্তবায়নের জন্য এনএফএল-এর যেকোনো প্রচেষ্টার বিরোধিতা করে।” “যদিও এনএফএলপিএ স্বাস্থ্য ও নিরাপত্তার কথা মাথায় রেখে আমাদের খেলায় উন্নতি করতে প্রতিশ্রুতিবদ্ধ, আমরা এমন একটি নিয়ম পরিবর্তনকে সমর্থন করতে পারি না যা খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের জন্য এবং বিশেষ করে ভক্তদের জন্য আমাদের জন্য বিভ্রান্তি সৃষ্টি করে৷ আমরা একবার এনএফএল-কে আহ্বান জানাই৷ আবার, এই নিয়মের প্রয়োগ পুনর্বিবেচনার জন্য।”

ফক্স নিউজের স্কট থম্পসন এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

প্লাস্টিক থেকে জার্সি!

News Desk

ররি ম্যাকিলরয় বলেছেন যে তিনি এবং তার স্ত্রী বিবাহবিচ্ছেদ করেননি: ‘একটি নতুন শুরু’

News Desk

এই উত্তেজনাপূর্ণ ইয়াঙ্কিজ শুরু কতটা বাস্তব?

News Desk

Leave a Comment