এনবিএ কিংবদন্তি বিল ওয়ালটন কেবল একজন হিপি ফিগারের চেয়ে অনেক বেশি ছিল
খেলা

এনবিএ কিংবদন্তি বিল ওয়ালটন কেবল একজন হিপি ফিগারের চেয়ে অনেক বেশি ছিল

বিল ওয়ালটন, গত পনেরো বছর ধরে আমার অবিচলিত কলম বন্ধু, সুযোগের চেয়ে “ভাগ্য, মহাবিশ্ব”কে দোষারোপ বা কৃতিত্ব দিতে বেশি ঝুঁকছেন।

এবং তাই, এটি তার জন্য একটি আধ্যাত্মিক নিশ্চিতকরণ হতে পারে, যখন আমি তার মৃত্যু সম্পর্কে জানলাম, আমি আলবার্ট আইনস্টাইনের ওয়াল্টার আইজ্যাকসনের জীবনী পড়ছিলাম, আইনস্টাইনের যৌবনের অংশটি যখন তিনি আলোর রশ্মিতে আটকে থাকা মহাবিশ্বকে কল্পনা করেছিলেন। . .

এটি ছিল ওয়ালটনের ভ্রমণের প্রিয় মোড।

এনবিএ কিংবদন্তি বিল ওয়ালটন সোমবার ৭১ বছর বয়সে মারা গেছেন। এপি

ওয়ালটন সম্পর্কে জানার পর অনেক কিছু শেখার ছিল – এবং শেখার নয় -।

আমরা CBS NCAA বাস্কেটবল টুর্নামেন্ট দেখার পার্টিতে দেখা করেছি, একটি চটকদার বার্ষিক ইভেন্ট কিন্তু বিনামূল্যে খাবার এবং অ্যালকোহল দ্বারা আকৃষ্ট একটি ঐক্যবদ্ধ মিডিয়া আর নয়। তার প্রয়াত ওয়াশিংটন পোস্ট সহকর্মী বার্নি বার্ড বলেছিলেন: “এই জিনিসগুলি যদি পূরণ না হয় তবে এটি সাংবাদিকতা নয়।”

ওয়ালটন কোণার সোফায় বসে আমার পরিচয় দিলাম।

“আমি জানি আপনি কে; আমি আপনার জিনিস পছন্দ করি,” তিনি মনে করেন যে তিনি আন্তরিকতার চেয়ে বেশি উদার, আমি উত্তর দিলাম, “আপনি পরিচিত দেখাচ্ছেন, কিন্তু আমি জানি না আপনি কে।”

আর এভাবেই গড়ে ওঠে বন্ধুত্ব। আসলে, আমার “ওয়ালটন” ফাইলটি খুব বড় হওয়ার কারণে আমি সেগুলি সংরক্ষণ করা বন্ধ করার পরে আমরা অনেকগুলি ইমেল বিনিময় করেছি।

তবে আমি ওয়ালটন সম্পর্কে অনেক কিছু জানতাম, তাকে সহজে এবং যুক্তিসঙ্গতভাবে মনে রাখা হয়েছিল, এবং এই সপ্তাহে তাকে টাই-ডাই টি-শার্ট এবং কৃতজ্ঞ ডেড টিউনে আচ্ছাদিত 6-ফুট-11-ইঞ্চি হিপ্পি হিসাবে প্রশংসা করা হয়েছিল।

কিভাবে একটি ধাক্কা জন্য যে? ওয়ালটন, অন্তত যতক্ষণ পর্যন্ত আমি তাকে চিনি, একজন সামাজিক রক্ষণশীল, একটি পুরানো স্কুলের বাচ্চা যাকে সহজেই ব্যাখ্যা করা যেতে পারে একটি ফুলের শিশু হিসাবে যা ধূপের চেয়েও শক্তিশালী কিছু দ্বারা সৃষ্ট কুয়াশায় গ্রাস করে।

2002 সালে সান দিয়েগো স্টেটের বিরুদ্ধে অ্যারিজোনার জয়ের পর বিল ওয়ালটন তার ছেলে লুকের সাথে হাত মেলাচ্ছেন। রবার্ট হানাশিরো/ইউএসএ টুডে নেটওয়ার্ক

একদিন, আমার মাথা — এবং আমার কলামের বেশিরভাগ অংশ — এনবিএ এবং কলেজের খেলোয়াড়দের বিমানবন্দরের টার্মিনালের মধ্য দিয়ে মিছিল করার এবং হেডফোন লাগিয়ে হোটেলের লবিতে জমায়েত হওয়ার সাথে সাথে তারা মিউজিক বাজিয়েছিল।

এটি ওয়ালটনকে ক্ষুব্ধ করে কারণ তিনি এটিকে খেলোয়াড়দের ভিড় থেকে আলাদা করার জন্য “দূরবর্তী প্রাচীর” হিসাবে দেখেছিলেন। এই সংযোগ বিচ্ছিন্ন, ওয়ালটন দাবি করেছে, “‘আমাদের’ এবং ‘আপনার’ মধ্যে একটি পরিবেশ তৈরি করেছে যেখানে বাস্কেটবল দর্শকদের সাথে একটি দীর্ঘস্থায়ী ব্যক্তিগত সংযোগ তৈরি করবে।”

তিনি খেলা-পরবর্তী নিষ্ক্রিয় কথাবার্তা এবং দর্শন এবং তাদের “উত্থান” সভ্য যোগাযোগের গ্রহণযোগ্য রূপ হয়ে উঠতে তুচ্ছ করেছেন। তিনি বলেছিলেন যে তারা “শুধুমাত্র অসামাজিক।”

তিনি প্রচার করেননি, শিক্ষা দেননি বা প্রার্থনা করেননি। আমি শুধু তাকে বিরক্ত করেছি।

ওয়ালটনকে সর্বশ্রেষ্ঠ কলেজ গেম খেলার জন্য ইতিপূর্বে চেনেন — 1973 সালের এনসিএএ ফাইনালে মেমফিস সেন্টসের বিরুদ্ধে 21-এর জন্য-22-এর খেলা (তার একমাত্র গোলটেন্ডিং মিসটি কি অস্বীকার করা হয়নি? আমি সবসময় জিজ্ঞাসা করতে চাইছিলাম) — আমি তাকে একটি চমকপ্রদ হিসাবে চিত্রিত করেছি পাতলা বাতাসের কারণে তার উচ্চতা তাকে শ্বাস নিতে বাধ্য করেছিল, এই দুটিই ছিল আশ্চর্যজনক এবং স্বাগত বক্তব্য। তিনি উডস্টক জাতির নিঃশর্ত পুত্র ছিলেন না।

তিনি (পূর্ণ) প্রাপ্তবয়স্ক ছিলেন বা হয়ে উঠছিলেন এবং রাস্তা পার হওয়ার আগে উভয় দিকে তাকান। তিনি অন্তত এলড্রিজ ক্লিভারের মতো ওয়ার্ড ক্লিভার ছিলেন।

সিবিএস ব্রডকাস্ট সেন্টারের সেই পালঙ্ক থেকে সূক্ষ্মভাবে উঠতে থাকা ওয়ালটনের কথা মনে পড়লে এখনও আমার মন কেঁপে ওঠে। থেমে থাকেনি, ধীরে ধীরে খুলেছে।

কলেজ সম্প্রচারের একজন বিশ্লেষক হিসাবে, তিনি প্রায়শই বাধ্যতামূলকভাবে নির্বোধ ছিলেন এবং বিল ওয়ালটনের আন্তঃগ্রহের চরিত্রে অভিনয় করতে খুব আগ্রহী ছিলেন।

কিন্তু তার এমন মুহূর্ত ছিল, সেই সময়গুলো যখন সে তার প্রিয় বাস্কেটবলকে কুৎসিত হতে দেখে তার ভিসারাল প্রতিক্রিয়া লুকাতে পারেনি।

বিল ওয়ালটন 2002 সালে মার্ভ আলবার্টের সাথে এনবিএ ফাইনালে ডাকেন। রয়টার্স

একবার, একজন খেলোয়াড়কে অপ্রয়োজনীয়ভাবে এবং জোরপূর্বক মাটিতে আঘাত করার পরে, শিকারটি ব্যথায় শুয়ে শুয়ে ছিল যখন ওয়ালটনের প্লে-বাই-প্লে অংশীদার অপরাধীর অসতর্ক পদক্ষেপকে দূষিত নয় বলে ন্যায্যতা দেওয়ার চেষ্টা করেছিল, যাতে আহত প্রতিপক্ষ শিকার না হয়। দুর্ঘটনার চেয়েও খারাপ কিছু।

“আপনার পক্ষে বলা সহজ, সে আপনার ছেলে নয়,” ওয়ালটন বলল।

এখন আমি ওয়ালটনের এই সমস্ত ইমেলগুলির সাথে কী করতে যাচ্ছি, বিশেষ করে যেখানে আমরা সামাজিক অবক্ষয়ের অবস্থায় খেলাধুলার বিষয়ে আমাদের দৃষ্টিভঙ্গি শেয়ার করেছি। 1970-এর দশকের গোড়ার দিকে তিনি আমার মতোই একজন হিপ্পি ছিলেন এবং বন্ধকী এবং কর সহ দায়িত্বের বাস্তবতায় স্নাতক হন।

কে তাকে ধন্যবাদ দেবে? বিল ওয়ালটন, সমস্ত মানুষের মধ্যে, একজন পুরানো স্কুল সামাজিক রক্ষণশীল।

সংশোধনবাদী MLB ইতিহাস একটি অপমান

একজন চিন্তাবিদ শুধুমাত্র রব ম্যানফ্রেডের অধীনে এমএলবি-এর ধারাবাহিকতায় বিস্মিত হতে পারেন। কৃত্রিম বুদ্ধিমত্তার প্রারম্ভে, MLB কৃত্রিম সংযোজনে ভালভাবে উন্নত ছিল, যে ধরনের খেলাকে নিরাময়ের পরিবর্তে মেঘ করে তোলে।

পরবর্তী বড় লিগ সফ্টবল খেলার শুরুতে দেরি না করে স্বয়ংক্রিয়ভাবে একজন রানারকে দ্বিতীয় স্থানে রেখে যে লোকটি আমাদের কম-মূল্যের অতিরিক্ত গেম দিয়েছে, তার কাছ থেকে আমরা এখন MLB পরিসংখ্যানে নিগ্রো লীগের পরিসংখ্যান যুক্ত করে কৃত্রিম একীকরণের আকারে সংশোধনবাদী ইতিহাস পেয়েছি। . এই ধরনের পরিবর্তন ম্যানফ্রেডকে আব্রাহাম লিঙ্কনকে “দ্বিতীয় মহান মুক্তিদাতা” হিসেবে স্থায়ী মর্যাদা দেবে।

এমএলবি কমিশনার রব মানফ্রেড এপি

তাই জ্যাকি রবিনসন এটা আর কোন ব্যাপার না, কমিশনার? নাকি আপনিই ছিলেন যিনি শাখা রিকিকে সবুজ আলো দিয়েছিলেন?

এটি selig কুঁড়ি অধীনে দেওয়া হয় এখন তার অভিভাবক, ম্যানফ্রেড, আমেরিকান এবং ন্যাশনাল লিগের একজন প্রধান লিগার, এবং রবিনসন ল্যারি ডোবির বিরুদ্ধে লড়াই করতে পারেন। তার সাথে.

এবং যখন ম্যানফ্রেড তা করছেন, কেন তিনি, মেজর লিগ সকারে জাপানি খেলোয়াড়দের ক্রমবর্ধমান সংখ্যার আলোকে, পার্ল হারবার আক্রমণকে ইতিহাস থেকে মুছে ফেলার আহ্বান জানান না? নাকি ট্রান্স-ইউরোপিয়ান রেড বল এক্সপ্রেসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের নির্ভীক ট্রাক চালক এবং ক্রেন তৈরি করুন যারা সেনাবাহিনীতে কালোদের বিচ্ছিন্ন হওয়ার সময় সামনের শ্বেতাঙ্গদের কাছে জ্বালানি, খাবার এবং গোলাবারুদ নিয়ে গিয়েছিল?

ম্যানফ্রেডের সর্বশেষ কৃত্রিম সংযোজনটি এতটাই অযৌক্তিক যে স্পষ্টতই অযৌক্তিক এবং যারা MLB-তে প্রাক-জ্যাকি রবিনসন জাতিগত বর্জনের অভিজ্ঞতা অর্জন করেছিলেন তাদের জন্য অপমানজনক।

এটা কিছু পরিবর্তন করে না. পরিবর্তে, তিনি নিরর্থক চেষ্টা করছেন বিশুদ্ধ বাজে কথাকে বৈধতা দেওয়ার এবং স্থায়ী করার জন্য আরও ভাল-জ্ঞাত ভক্তদের ক্রমহ্রাসমান মোটের মধ্যে – হ্রাস পাচ্ছে কারণ তারা MLB যা MLB হতে দিয়েছে তা ভোগ করতে পারে না।

তবে এটি অবশ্যই কৃত্রিম ইচ্ছাপূর্ণ চিন্তাভাবনাকে আন্ডারস্কোর করে যা বেসবলের বড় খেলাটিকে চালায় এবং ধ্বংস করে।

যাইহোক, টিভির দুটি বৃহত্তম বাজারের প্রতিনিধিত্বকারী বুধবারের ইয়াঙ্কস-এঞ্জেলস শো আপনি কীভাবে উপভোগ করেছেন? নিখোঁজ? এটি অ্যামাজন প্রাইমে ছিল। আপনার ওয়ালেটে কি আছে?

ফ্র্যাঞ্চাইজি স্পিচ: মেটস হেরে গেলে আপনার চোখ ভোজ করুন

SNY বা Ch-এ মেট কখন চালু থাকে আপনি সর্বদা খুঁজে পেতে পারেন। 11, তারা ঘরের মাঠে হেরেছে। খাদ্য ছাড় অনেক শট.

তাই রেঞ্জার্সের আউটফিল্ডার জ্যাকব ট্রুবাকে ফ্লোরিডার বিপক্ষে গেম 3-এ মাথার একটি উজ্জ্বল কনুইয়ের জন্য মাত্র দুই মিনিট পরিবেশন করা হয়েছিল, তবুও সেই ছোট জরিমানার জন্য $ 5,000 জরিমানা করা হয়েছিল? চটুল।

প্যান্থার্সের বিরুদ্ধে রেঞ্জার্সের গেম 3 জয়ের সময় জ্যাকব ট্রুবা বক্সে বসে আছেন। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

মঙ্গলবারের ডজার্স-মেটস প্রথম গেমটি সর্বকালের স্ট্রাইক জোন স্কোয়ারের প্রতিকূল হিসাবে ভাল উদাহরণ প্রদান করেছে। বুলপেনের ঠিক উপরে বেশ কয়েকটি পিচকে স্ট্রাইক বলা হয়েছিল এবং আঘাতকারীরা বিরোধীদের একটি ইঙ্গিতও দেয়নি। এর কারণ হল বক্সটি নির্ধারিত স্ট্রাইক জোনের নিচে রাখা হয়েছে।

এটা সবই হাইপ: স্পোর্টস জুয়ার বিজ্ঞাপন ফ্যানাটিকদের প্রধান লিগ-লাইসেন্সযুক্ত দলগুলির জন্য বাজি হারানোর জন্য ফ্যানাটিকদের “5 শতাংশ” ক্রেডিট ফেরত দেওয়ার প্রস্তাব দেয়, তাই ফ্যানাটিকরা বাজি হারলে দুবার জিতে যায়।

এনএফএল-এর সুপার বোল হাফটাইম অগ্রাধিকার দেওয়া অশ্লীল এন-শব্দ-স্পেয়িং র‍্যাপারদের জন্য যারা মহিলাদের যৌনভাবে আপত্তি করে, সেইসাথে চিফস কিকার হ্যারিসন বাটকারের NFL-এর সাম্প্রতিক পাবলিক “দূরত্ব” ক্যাথলিক কলেজ বোর্ডের সামনে তার পরিবারের প্রথম ওকালতির পরে, পাঠক আর্ট প্যারাডিস রজার গুডেলকে পরামর্শ দেন তিনি বাটকারের স্থলাভিষিক্ত হন পি. ডিডি, একজন র‍্যাপার এবং কিকার।

Source link

Related posts

সহকারী রেফারি ভুল স্বীকার করেছেন, ডি লিচটার দাবি করেছেন

News Desk

দারিয়াস গারল্যান্ড ম্যাজিকের কাছে হেরে গিয়ে একটি বিব্রতকর ভুল করেছেন কারণ ক্যাভালিয়াররা এখন গেম 7 এর মুখোমুখি হচ্ছে

News Desk

আইপিএল :চেন্নাই এক মাস আগেই আমিরাতে যাচ্ছে

News Desk

Leave a Comment