এমবাপ্পেকে প্যারিস সেন্ট জার্মেই ছাড়ার পরামর্শ দিলেন মেসি!
খেলা

এমবাপ্পেকে প্যারিস সেন্ট জার্মেই ছাড়ার পরামর্শ দিলেন মেসি!

ঢোলের বাজনা নিয়ে নাচছেন এক বুড়ি। রিয়াল মাদ্রিদের ভক্ত কাইলিয়ান এমবাপ্পে লিওনেল মেসিকে এই ড্রাম হাউস দিলেন! অন্তত এমনটাই দাবি গণমাধ্যমের। কাইলিয়ান এমবাপ্পেকে নিয়ে বর্তমানে প্যারিস সেন্ট জার্মেইতে যে আগুন জ্বলছে, স্প্যানিশ সংবাদমাধ্যম ‘ডিফেন্স সেন্ট্রাল’ দাবি করেছে যে মেসি প্যারিস ছাড়ার আগে প্যারিস সেন্ট জার্মেইতে আগুন ধরিয়ে দিয়েছেন। ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার আগে, মেসি তার সতীর্থ এমবাপ্পেকে প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পরামর্শ দিয়েছিলেন।

শুধু মেসির পরামর্শই নয়, এমবাপ্পের মা ফাইজাও চান তার ছেলে প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিন। যদিও ফাইজা দীর্ঘদিন ধরেই চাচ্ছেন এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যান। 2021 সালে, রিয়ালি গুজবের সময় ফাইজা একই কথা বলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত, এমবাপ্পে তার মায়ের ইচ্ছার বিরুদ্ধে যান এবং প্যারিস সেন্ট জার্মেইতে থেকে যান, যেমন তার বাবা চেয়েছিলেন। এবার সেরকম কিছু ঘটবে কিনা তা সময়ই বলে দেবে। তবে মেসির পরামর্শ ও মায়ের ইচ্ছায় এমবাপ্পে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে বদ্ধপরিকর।



দীর্ঘদিন ধরে তাড়া করে আসা রিয়াল মাদ্রিদ ফরাসি তারকাকে দলে আকৃষ্ট করতে পারেনি। এদিকে চুক্তি নিয়ে এমবাপ্পের সঙ্গে আলোচনা শেষ করেছে রিয়াল মাদ্রিদ। প্যারিস সেন্ট জার্মেই সম্প্রদায়ের দাবি, এমবাপ্পে 250 মিলিয়ন বা 25 মিলিয়ন ইউরোর চুক্তিতে রিয়াল মাদ্রিদে যেতে রাজি হয়েছেন! বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ মাত্র ২০০০ কোটি ৬৪৩ কোটি ৮৯ হাজার ১৫০ টাকা!

খবর সত্যি হলে চুক্তি মূল্যের ভিত্তিতে ফুটবল ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে উঠবেন এমবাপ্পে। এখন পর্যন্ত এমবাপ্পের সতীর্থ নেইমারই এই শিরোপার অধিকারী। 2017 সালে, নেইমার €222 মিলিয়ন মূল্যের একটি চুক্তিতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট-জার্মেইতে যোগ দেন। যা এখনো ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় সাইনিং রেকর্ড। এমবাপ্পের চুক্তি মিডিয়ার দাবির চেয়ে 28 মিলিয়ন ইউরো বেশি। যাইহোক, গড় €250m ক্লাব পাবে €200m. বাকি ৫০ মিলিয়ন ইউরো পুরস্কার হিসেবে এমবাপ্পের পকেটে যাবে।



রিয়াল 2017 সাল থেকে এমবাপ্পের পিছনে দাঁড়িয়ে আছে। এমবাপ্পে রিয়াল মাদ্রিদকে প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি একদিন বার্নাব্যুতে যাবেন। ‘ডিফেনসা সেন্ট্রাল’-এর মতে, প্যারিস ছাড়ার আগে এমবাপ্পেকে এই ইচ্ছা পূরণের পরামর্শ দিয়েছিলেন মেসি, ‘আমি চাই তুমি বার্সেলোনায় যোগ দাও। তবে আপনি যদি রিয়াল মাদ্রিদে যেতে চান তবে সেখানে যান। একটি সত্যিই বিজয়ী প্রকল্প যোগদান মূল্য.

Source link

Related posts

করোনা পরিস্থিতির দিকে তাকিয়ে বিসিবি

News Desk

দক্ষিণ ক্যারোলিনা একটি মার্চ ম্যাডনেস শিরোনাম দিয়ে তার আবেগপূর্ণ “প্রতিশোধ সফর” সম্পন্ন করেছে

News Desk

ইএসপিএন বরখাস্ত করা রেসি ভিডিওতে পল পিয়ার্স: ‘আমরা সবাই ভুল করি’

News Desk

Leave a Comment