এমা হেইসের জন্য, অলিম্পিকের আগে USWNT খেলোয়াড়দের সাথে আস্থা তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ
খেলা

এমা হেইসের জন্য, অলিম্পিকের আগে USWNT খেলোয়াড়দের সাথে আস্থা তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ

এমা হেইস এক সপ্তাহেরও কম সময় ধরে চাকরিতে রয়েছেন, কিন্তু তিনি ইতিমধ্যেই মহিলা জাতীয় ফুটবল দলের সাথে কোচিং করা খেলোয়াড়দের সম্পর্কে কিছু মূল্যবান জিনিস শিখছেন।

“আচ্ছা, তাদের নাম, সবার আগে,” সে বলল।

শনিবার, তিনি প্রথমবারের মতো পারফরম্যান্সের সাথে সেই নামগুলির মধ্যে কয়েকটিকে মেলাতে সক্ষম হন, কারণ মার্কিন যুক্তরাষ্ট্র হেইসের প্রথম আন্তর্জাতিক প্রশিক্ষণে ডিকের স্পোর্টিং গুডস পার্কে 19,010 ভক্তের ধারণক্ষমতার সামনে দক্ষিণ কোরিয়াকে 4-0 গোলে পরাজিত করেছিল। শহরতলির ডেনভার।

হেইস 17 জন খেলোয়াড়কে পরীক্ষা করেছেন এবং বেশ কয়েকজন ইতিবাচক প্রথম ইমপ্রেশন করেছেন, ম্যালোরি সোয়ানসন দুটি গোল এবং একটি সহায়তা করেছেন, টিয়েরনা ডেভিডসন দুইবার করেছেন এবং সোফিয়া স্মিথ, ক্যাটারিনো ম্যাকারিও এবং রোজ লাভেল তাদের নিজস্ব সহায়তা যোগ করেছেন। জেন ক্যাম্পবেল, গোলে তার ষষ্ঠ আন্তর্জাতিক শুরু করে, তার পঞ্চম শাটআউট অর্জন করেন।

এবং সেই জ্ঞানের প্রতিটি বিট দরকারী কারণ হেইসের কাছে মাত্র এক মাস এবং আরও একটি মহড়া রয়েছে — সেন্ট পল, মিনে দক্ষিণ কোরিয়ার সাথে মঙ্গলবারের বন্ধুত্বপূর্ণ ম্যাচ — ফ্রান্সে আগামী মাসের অলিম্পিকের জন্য 18-খেলোয়াড়দের তালিকা নির্ধারণের আগে তাকে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে৷

“অস্বীকার করার উপায় নেই যে এই দেশে একটি অবিশ্বাস্য প্রতিভা রয়েছে এই দেশটির প্রতিনিধিত্ব করার জন্য একটি দল বেছে নেওয়া কঠিন হতে চলেছে,” হেইস বলেছেন, যিনি প্রতিটি গোলের পরে তার ডান হাত দিয়ে উদযাপন করেছিলেন। এটা খেলোয়াড়দের জানার সুযোগ।”

এটি অর্জনের জন্য, হেইসের প্রথম জাতীয় দলের প্রশিক্ষণ শিবিরটি 27 জন খেলোয়াড়ের প্রত্যেকের সাথে একের পর এক বৈঠকে পূর্ণ ছিল যখন তীব্র প্রশিক্ষণ সেশনগুলি হেইস নিয়োগ করার পরিকল্পনা করে এমন কাঠামোগত এবং কৌশলগত নীতিগুলিকে প্রবর্তন করে।

কিন্তু সময় কম কারণ গত নভেম্বরে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পাওয়া হেইস গত মাসে উইমেন্স প্রিমিয়ার লিগে খেলা চেলসির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দায়িত্ব নিতে পারেননি। এটি তার প্রথম বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য খুব অল্প সময়ের জন্য তাকে ছেড়ে দেয়।

শনিবার একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমার্ধে দক্ষিণ কোরিয়ার স্ট্রাইকার চোই ইউরির সাথে আমেরিকান স্ট্রাইকার ম্যালোরি সোয়ানসন বাম

(ডেভিড জালুবোস্কি/অ্যাসোসিয়েটেড প্রেস)

বিশ্বকাপ বা অলিম্পিক খেতাব ছাড়াই প্রায় পাঁচ বছর চলে গেছে এমন একটি নিরলস কর্মসূচিকে পুনরুজ্জীবিত করার জন্য দ্রুত সমাধানের চেয়ে বেশি প্রয়োজন হবে। তাই হেইস তাড়াহুড়ো করতে অস্বীকার করেন, মেনু তৈরি করার চেষ্টা করার আগে ভিত্তি স্থাপনের জন্য জোর দেন।

“এটি বিশ্বাস গড়ে তোলার বিষয়ে ছিল। এটা নিশ্চিত করা ছিল যে প্রত্যেকের প্রত্যাশাগুলি কী ছিল”। আমাদের একে একে একে একে পদক্ষেপ নিতে হবে।”

এটি এমন একটি প্রক্রিয়া যা উভয় দিকেই যায় কারণ হেইস যদি প্রথমবারের মতো তার অনেক খেলোয়াড়ের সাথে দেখা করে তবে অনেক খেলোয়াড় গত সপ্তাহ পর্যন্ত তাদের কোচ সম্পর্কে খুব কমই জানত। ফলস্বরূপ, এই মৌসুমে ইংল্যান্ডে হেইসের সাথে খেলা ম্যাকারিও বলেছেন, খেলোয়াড়রা নতুন কোচ সম্পর্কে প্রশ্ন নিয়ে তার সাথে যোগাযোগ করছেন।

“যখন আমার সতীর্থরা এসে আমাকে জিজ্ঞাসা করে: আপনি কি চেলসিতে একই রকম কিছু করেছিলেন?” “আমি তাদের কিছু ধারণা দিতে পারি,” সে বলল। “তিনি অবশ্যই এমন একজন যাকে আপনি প্রশিক্ষক দিতে চান। তিনি একজন সর্বাত্মক বিজয়ী এবং আমি মনে করি সে আমাদের পরবর্তী স্তরে যেতে সাহায্য করবে।”

ফ্রান্সে, পরবর্তী স্তরটি অলিম্পিক পদক পডিয়ামের শীর্ষ দুটির মধ্যে একটি হবে, চারবারের বিশ্বকাপ এবং অলিম্পিক চ্যাম্পিয়নরা 2012 সালের লন্ডন অলিম্পিকে স্বর্ণ জেতার পর থেকে কোয়ার্টার ফাইনালে ছুঁতে পারেনি৷ 2016 রিও অলিম্পিক এবং সেমিফাইনালে কানাডার কাছে হেরে যাওয়ার পরে তিন বছর আগে জাপানে ব্রোঞ্জ পদক নিয়ে সন্তুষ্ট ছিল।

শনিবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়ের আগে মার্কিন মহিলা জাতীয় দলের কোচ এমা হেইস ভক্তদের উদ্দেশে দোলা দিচ্ছেন।

শনিবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়ের আগে মার্কিন মহিলা জাতীয় দলের কোচ এমা হেইস ভক্তদের উদ্দেশে দোলা দিচ্ছেন।

(ডেভিড জালুবোস্কি/অ্যাসোসিয়েটেড প্রেস)

এর সাথে যোগ করুন গত গ্রীষ্মে বিশ্বকাপ থেকে দলটি 16 রাউন্ডে বিদায় নিয়েছিল — একমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়েছিল — এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে নেমে গেছে। . এর ফলে গত আগস্টে কোচ ভ্লাটকো আন্দোনোভস্কির পদত্যাগের কারণ ঐতিহাসিক পতনকে ফিরিয়ে আনার দায়িত্ব হেয়েসকে দেওয়া হয়েছে।

যাইহোক, তিনি বলেছিলেন যে এটি ঘটানোর জন্য আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি ইতিমধ্যে বিদ্যমান।

“শুনুন, আমরা সবাই আমেরিকান ডিএনএর মূল উপাদানগুলো জানি। “এটা আমার অধীনে পরিবর্তন করা যাচ্ছে না,” হেইস বলেছেন, যার দল শনিবার একটি চিত্তাকর্ষক প্রত্যাবর্তন ছিল. “আমার জন্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল তাদের খুব দ্রুত তথ্য শুষে নেওয়ার এবং শেখার ক্ষমতা, আমরা এই সপ্তাহে তাদের যাই দিই না কেন, তারা এটির সাথে মোকাবিলা করেছে এবং এটি গ্রহণ করেছে৷

“এই দলটি উন্নতির জন্য মরিয়া এটি করার জন্য পারফরম্যান্স এবং প্রক্রিয়াগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

ফরোয়ার্ড অ্যালেক্স মরগান, 34, হেইসের প্রথম প্রশিক্ষণ ক্যাম্পের সবচেয়ে বয়স্ক এবং সবচেয়ে সজ্জিত খেলোয়াড়, বলেছেন নতুন কোচের নিজস্ব পদ্ধতি রয়েছে।

তার ষষ্ঠ জাতীয় দলের কোচের অধীনে খেলা মরগান বলেন, “যখন প্রয়োজন হয় তখন সে অবশ্যই পরিস্থিতির কিছুটা হালকাতা আনে সে একজন ভালো খেলোয়াড়।” “কিন্তু সে খুব আবেগপ্রবণ এবং তার পয়েন্ট জুড়ে দেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ৷ “সে সম্মান দাবি করে, কিন্তু আমি মনে করি এটি পারস্পরিক। তারা বিশ্বাস গড়ে তোলার এবং খেলোয়াড়দের প্রতিক্রিয়া (পাওয়া) বিষয়ে বড়।

যাইহোক, হেইস তার প্রথম সপ্তাহে তার খেলোয়াড়দের সাথে ভাল প্রথম ছাপ তৈরি করতে পারেনি। যখন তিনি জানতে পারলেন যে বধিরদের জন্য মহিলা জাতীয় দল, বিশ্ব চ্যাম্পিয়নও শনিবার খেলবে, তখন তিনি ইউএসএ সকারের কর্মী অ্যালি গ্যালাপকে “শুভ ভাগ্য, দলে যান” কীভাবে স্বাক্ষর করতে হয় তা শেখাতে বলেছিলেন।

কয়েকদিন অনুশীলন করার পর, শুক্রবার তার সংবাদ সম্মেলনের পর তিনি খেলোয়াড়দের কাছে সেই বার্তাটি পৌঁছে দেন এবং ফাউন্টেন ভ্যালির এমিলি স্প্রিম্যানের সাথে কাজ করেন, যিনি মরগানের প্রাক্তন যুব সতীর্থ ছিলেন, কারণ তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 11-0 জয়ে ছয়টি গোল করেছিলেন।

ছয়টি গোল, 11-11 আন্তর্জাতিক ম্যাচে যেকোনো আমেরিকানদের সবচেয়ে বেশি, স্প্রেম্যান 24টি আন্তর্জাতিক ম্যাচে 32টি গোল করেছে।

Source link

Related posts

শানাকা ঝড়ে অস্ট্রেলিয়াকে হারালো শ্রীলঙ্কা

News Desk

গেম 6 ব্যবসার যত্ন নেওয়ার মাধ্যমে নিক্স চাপ উপশম করতে পারে

News Desk

বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো জার্মানি

News Desk

Leave a Comment