কনর ম্যাকডেভিড 2006 সাল থেকে অয়েলার্সকে তাদের প্রথম স্ট্যানলি কাপ ফাইনালে তুলতে সাহায্য করে
খেলা

কনর ম্যাকডেভিড 2006 সাল থেকে অয়েলার্সকে তাদের প্রথম স্ট্যানলি কাপ ফাইনালে তুলতে সাহায্য করে

এডমন্টন, আলবার্টা — এডমন্টনকে নেতৃত্ব দেওয়ার জন্য উদ্বোধনী সময়ে কনর ম্যাকডেভিডের একটি গোল এবং একটি সহায়তা ছিল, স্টুয়ার্ট স্কিনার তার হোমটাউন দলের জন্য 34টি শট থামিয়েছিলেন এবং অয়েলার্স ডালাস স্টারসকে 2-এ পরাজিত করে স্ট্যানলি কাপ ফাইনালে একটি অসম্ভব রান ক্যাপ করেছিল। 1, রবিবার রাতে.

জ্যাক হাইম্যানও গোল করেছিলেন — ম্যাকডেভিডের মতো, প্রথম পিরিয়ডে পাওয়ার প্লেতে — এবং ইভান বোচার্ড অয়েলার্সের জন্য দুটি অ্যাসিস্ট করেছিলেন, যারা ছয়টি খেলায় ওয়েস্টার্ন কনফারেন্স জিতেছে এবং 2006 সালের পর প্রথমবারের মতো কাপে খেলবে।

তারা স্ট্যানলি কাপ ফাইনালের গেম 1-এর জন্য ফ্লোরিডায় যাবে, যা শনিবার রাতে সিরিজটি খোলার জন্য নির্ধারিত হয়েছে। প্যান্থার্স তৃতীয়বারের মতো শিরোপা সিরিজে খেলছে, 1996 সালে কলোরাডোর কাছে সুইপ করার পরে এবং গত বছর পাঁচটি খেলায় ভেগাসের কাছে হেরে যাওয়ার পরে।

কনর ম্যাকডেভিড ওয়েস্টার্ন কনফারেন্স ফাইনালের গেম 6-এ তার প্রথম-পিরিয়ড গোল উদযাপন করছেন। পেরি নেলসন-ইউএসএ টুডে স্পোর্টস

মেসন মার্চমেন্ট তৃতীয় পিরিয়ডের মাঝপথে গোল করেছিলেন এবং জেক ওটিঙ্গার স্টারদের জন্য আটটি শট থামিয়েছিলেন, যিনি এনএইচএল-এ দ্বিতীয়-সেরা রেকর্ডের সাথে নিয়মিত সিজন শেষ করেছিলেন — 113 পয়েন্ট, চিফস শিরোপা দৌড়ে নিউ ইয়র্ক রেঞ্জার্স থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে। লুঠ

কিন্তু স্টাররা, ঠিক রেঞ্জার্সের মতোই, কনফারেন্স ফাইনালে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। ডালাস গেম 3 এ পাঁচটি গোল করে সিরিজে এগিয়ে যায়। পরের তিন ম্যাচে মোট চারটি গোল করেছে স্টারস।

ওটিঙ্গার খেলার প্রায় 2:20 বাকি রেখে বেঞ্চে যান, কিন্তু স্টাররা বাকি পথটিতে মাত্র দুটি শট ছিল, মরিয়া হয়ে খেলাটি টাই করার এবং সিরিজটি শেষ পর্যন্ত বাড়ানোর চেষ্টা করেছিল।

একবার কাপ ফাইনালে, এডমন্টন সত্যিই অসাধারণ কিছু করেছিল – নিয়মিত সিজনে প্লে অফ স্পট থেকে নিজেদের 10 পয়েন্ট খুঁজে পাওয়ার পর শিরোনাম সিরিজে পৌঁছেছিল। 24 নভেম্বর খেলায় প্রবেশ করে, অয়েলার্স 5-12-1, পশ্চিমের শেষ স্থানের জন্য সিয়াটল এবং সেন্ট লুইসের থেকে 10 পয়েন্ট পিছিয়ে এবং সম্মেলনে প্রথম স্থানের জন্য ভেগাস থেকে 19 পয়েন্ট পিছিয়ে ছিল৷

সেই দিনগুলো এখন অনেক আগেই ভুলে গেছে।

সেই সময় অয়েলার্স – ক্রিস নব্লাউচ জে উডক্রফটের দায়িত্ব নেওয়ার দুই সপ্তাহ পর, যাকে 3-9-1 শুরু করার পরে বহিস্কার করা হয়েছিল – একটি আট-গেম জয়ের ধারায় গিয়েছিল এবং NHL সেলার থেকে দীর্ঘ আরোহণ শুরু করেছিল।

কনর ম্যাকডেভিড এবং জেমি বেনকনর ম্যাকডেভিড পাক ধরে রেখেছেন যখন স্টারসের জেমি বেন এটিকে রক্ষা করেছেন। গেটি ইমেজের মাধ্যমে NHLI

আট-গেম জয়ের ধারা দিয়ে শুরু করে, অয়েলার্স – যারা আট-গেম স্ট্রীক শেষ হওয়ার পরপরই 16-গেমের জয়ের ধারা ছিল – তারা নিয়মিত মৌসুমের বাকি অংশের জন্য NHL-এর সেরা দল ছিল। বাকি সময়ে তারা 44-15-5 ছিল, সেই স্প্যানে গোল (239) এবং গোল ডিফারেনশিয়ালে (প্লাস-76) লিগে এগিয়ে ছিল।

এখন, তিনি ফাইনালের জন্য অপেক্ষা করছেন।

এডমন্টন হল এনএইচএল ইতিহাসে তৃতীয় দল যারা প্লে অফ স্পট থেকে 10 বা তার বেশি পয়েন্টের পরে ফাইনালে পৌঁছেছে। অন্যগুলো ছিল 1958-59 সালে টরন্টো এবং 2018-19 সালে সেন্ট লুইস। সেই মৌসুমে ব্লুজ কাপ জিতেছিল।

গেম 6 এর প্রথম পর্বে অয়েলার্সের মাত্র তিনটি শট ছিল। এবং এটি যথেষ্ট ছিল।

ম্যাকডেভিড একটি অত্যাশ্চর্য গোল দিয়ে স্কোরিং শুরু করেন, ট্র্যাফিকের মধ্য দিয়ে বুনন আগে ওটিঙ্গারকে 1-0 লিডের জন্য পরাজিত করেন। এরপর তিনি হাইম্যানকে স্লটে পেয়েছিলেন আরেকটি পাওয়ার প্লে স্কোরের জন্য। সেই সময়ে শটগুলি ছিল 6-3 ডালাস, কিন্তু স্কোর ছিল 2-0 এডমন্টন এবং অয়েলার্স তাদের পথে ছিল।

Source link

Related posts

How to play craps: Rules and tips for beginners, April 2024

News Desk

গলে ইতিহাস গড়ে পাকিস্তানের জয়

News Desk

Timberwolves NBA প্লেঅফসে একটি অত্যাশ্চর্য বিজয়ের সাথে ওয়েস্টার্ন কনফারেন্সে ফেভারিটদের বিপর্যস্ত করতে সক্ষম হয়েছিল

News Desk

Leave a Comment