কীভাবে একটি বোঁচা ডেন্টাল সার্জারি একজন লং আইল্যান্ড সাঁতারুকে আজীবন চ্যালেঞ্জ নিতে প্ররোচিত করেছিল
খেলা

কীভাবে একটি বোঁচা ডেন্টাল সার্জারি একজন লং আইল্যান্ড সাঁতারুকে আজীবন চ্যালেঞ্জ নিতে প্ররোচিত করেছিল

কেন মারিসা ম্যাকঅলিফ ইংলিশ চ্যানেল জুড়ে 21 মাইল সাঁতার কাটতে চেয়েছিলেন তার উত্তর যথেষ্ট সহজ।

“আমি সবসময়ই আমার জীবনে বড় চ্যালেঞ্জ পছন্দ করেছি…এবং আমি ভেবেছিলাম এটিই হবে আমার দক্ষতা এবং দৃঢ়তাকে ভালো ব্যবহার করার জন্য উপযুক্ত বিকল্প,” নিউইয়র্কের বাসিন্দা ৩০ বছর বয়সী সেন্টারপোর্ট, যিনি সাঁতার কাটার চেষ্টা করবেন আগামী জুলাই, পোস্ট বলেন. .

ম্যাকঅলিফ, একজন দক্ষ সাঁতারু এবং আয়রনম্যান অ্যাথলিট, আয়রনম্যান দ্বারা 2021 সালে 25-29 বছর বয়সের জন্য বিশ্বের অষ্টম স্থান অধিকার করেছিলেন, ইতিমধ্যেই তার তালিকা থেকে অনেকগুলি অর্জন অতিক্রম করেছেন এবং এখন বিশ্বাসঘাতক সাঁতারকে জয় করতে চাইছেন – যাকে “মাউন্ট এভারেস্ট” হিসাবে বিবেচনা করা হয়। .. “দীর্ঘ দূরত্বের সাঁতার” – যা শুধুমাত্র 2,487 জন এবং 169 জন আমেরিকান মহিলা সম্পূর্ণ করেছেন৷

মারিসা ম্যাকঅলিফ তার জীবনের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি। মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

2022 সালে এটি একটি জীবন-পরিবর্তনকারী ক্রসরোড ছিল যা সবকিছুকে বদলে দিয়েছে এবং ম্যাকঅলিফকে বিশ্বের একটি নতুন দৃষ্টিভঙ্গি দিয়েছে, তাকে তার বর্তমান সুযোগকে রূপ দিতে সাহায্য করেছে।

একটি প্রজ্ঞার দাঁত অপসারণের জন্য একটি নিয়মিত অস্ত্রোপচারের সময় তিনি একটি ভাষাগত স্নায়ুতে আঘাত পেয়েছিলেন, যা ম্যাকঅলিফকে “অত্যন্ত যন্ত্রণাদায়ক” সৃষ্টি করেছিল এবং একটি শিখার অনুভূতি তৈরি করেছিল যা “আমার জিহ্বাকে 24/7 রাখে।”

সংশোধনমূলক অস্ত্রোপচার এবং ওষুধ সমস্যাটিকে আরও বাড়িয়ে তুলেছে।

যে কেউ 23 বছর বয়সে দীর্ঘ-দূরত্বের সাঁতারে সফল হয়েছিল এবং তারপরে ট্রায়াথলন এবং আয়রনম্যান রেসে প্রতিদ্বন্দ্বিতা করতে গিয়েছিল, ওষুধ এবং ব্যথা তাকে ক্রমবর্ধমান অন্ধকার জায়গায় নিয়ে গিয়েছিল।

“ব্যথাটি এতটাই উত্তেজনাপূর্ণ ছিল যে আমি সেই ব্যথা নিয়ে আর বাঁচতে চাইনি। আমি মনে করিনি যে আমি এটিকে আর সামলাতে পারব,” তিনি অকপটে ব্যাখ্যা করেছিলেন।

যদিও ম্যাকঅলিফের এখনও ব্যথা রয়েছে, এটি 2022 সালের “10-এর মধ্যে আট” থেকে বেশিরভাগ দিনে “10-এর মধ্যে পাঁচ”-এ নেমে এসেছে এবং 2023-এর জন্য তাকে জীবনের প্রতি একটি নতুন দৃষ্টিভঙ্গি দিয়েছে।

এই গ্রীষ্মে সুযোগ পাওয়ার যাত্রাটি তর্কযোগ্যভাবে ততটাই কঠিন ছিল যতটা চ্যালেঞ্জ সে ইতিমধ্যেই অ্যাথলেটিকভাবে মোকাবেলা করেছিল এবং সুযোগটি আসত না যদি সে তার জীবনের সবচেয়ে খারাপ বছরগুলির একটি সহ্য না করত।

উইজডম টুথ রিমুভাল সার্জারির বেদনাদায়ক পার্শ্বপ্রতিক্রিয়া ছিল যা মারিসা ম্যাকঅলিফের জীবনকে বদলে দিয়েছে। মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

তারপরে, ম্যাকঅলিফ মজা করে এটিকে বলেছিল, তিনি স্নায়ু ব্যথা এবং দীর্ঘস্থায়ী হাঁটুর সমস্যার মধ্যে ট্রায়াথলন থেকে “অবসর” নিয়েছিলেন, অবশেষে 2023 সালে ইকুয়েডরে থাকার পরে একটি ছুটি প্রায় বছরব্যাপী অবস্থানে পরিণত হওয়ার পরে নিজেকে খুঁজে পান যা তাকে জলে ফিরিয়ে দেয়।

তিনি ইকুয়েডরের রাজধানী কুইটো থেকে 120 মাইল দক্ষিণে রিওবাম্বাতে অবস্থিত ক্যারিল 4 সুইমিং ক্লাবে সাঁতার শুরু করেছিলেন এবং এমনকি গত অক্টোবরে 100-মিটার ফ্রিস্টাইলে একটি জাতীয় রেকর্ডও গড়েছিলেন।

“আমি সিদ্ধান্ত নিয়েছি যে 2023 এমন একটি বছর হতে চলেছে যেখানে আমি যা করতে যাচ্ছি তা আমাকে খুশি করেছে, এবং তাই সাঁতার আবার ছবিতে ফিরে এসেছে,” ম্যাকঅলিফ বলেছেন। “আমি সবসময় সাঁতার খুব পছন্দ করতাম, এবং এটি আমাকে ভাল এবং আনন্দিত করেছিল।”

তিনি যোগ করেছেন: “শুধুমাত্র পুরো ভাষাগত স্নায়ুর আঘাতের বিষয়টি কাটিয়ে উঠতে আমাকে ইংলিশ চ্যানেলে আগুনের জন্য আরও বেশি জ্বালানী অনুভব করেছে।”

ম্যাকঅলিফ গত জুনে ওশেন ম্যান মান্তা 10K সাঁতারে সামগ্রিকভাবে দ্বিতীয় স্থান অধিকার করেন এবং অক্টোবরে রাঞ্চো সান ফ্রান্সিসকোতে 2023 মাস্টার্স চ্যাম্পিয়নশিপের জন্য মাস্টার্স বিভাগে সামগ্রিকভাবে শীর্ষ মহিলা নির্বাচিত হন, যখন কারিল 4 এবং চিম্বোরাজো অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন তিনি সামাজিক মিডিয়া পোস্ট করেন। গত বছর অন্যান্য ইভেন্টে তার পদক দেখায়।

2023 সালে জলে ফিরে আসার আগেও, ম্যাকঅলিফ 2017 এবং 2018 সালে কি ওয়েস্টের চারপাশে 12.5 মাইল সাঁতারের জন্য এবং 2018 সালে ইসলামোরাডায় অ্যালিগেটর লাইটহাউস সাঁতারের জন্য তার বয়সের জন্য প্রথম স্থান অর্জনের গর্ব করেছিলেন।

মারিসা ম্যাকঅলিফ মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

কিন্তু খাল সাঁতার তার নিজস্ব স্তরে থেকে যায়।

জুলিয়ান ক্রিচলো, যিনি চ্যানেল সাঁতার কেটেছেন এবং চ্যানেল সুইমিং অ্যান্ড ফ্লাইং অ্যাসোসিয়েশন দ্বারা স্বীকৃত বিস্তৃত রেকর্ড রেখেছেন, ইংল্যান্ডের বিখ্যাত গ্র্যান্ড স্লামের সাথে 1875 সালে ক্যাপ্টেন ম্যাথিউ ওয়েব দ্বারা প্রথম সম্পন্ন করা সাঁতারের তুলনা করেন।

ক্রিচলো একটি ফোন সাক্ষাত্কারে বলেছেন, “উইম্বলডনের টেনিস সম্প্রদায়ের মধ্যে চ্যানেলটির এখনও একই ধরণের ‘হেফ্ট’ রয়েছে।” “এটি একটি খুব বিশেষ সাঁতার, তাই 21-মাইলের দূরত্ব এমন একটি মান নির্ধারণ করেছে যা লোকেরা একটি শালীন ক্রসিং বিবেচনা করতে চায়।”

আনুষ্ঠানিকভাবে গণনা করার জন্য CS&PF বা চ্যানেল সুইমিং ফেডারেশনের দ্বারা অনুমোদিত হওয়া সাঁতারটি শুধুমাত্র তার দৈর্ঘ্যের কারণেই নয়, বরং হিমায়িত জলের তাপমাত্রার গড় প্রায় 60 ডিগ্রি এবং শক্তিশালী, অপ্রত্যাশিত স্রোতের কারণেও এটি অস্বস্তিকর।

ম্যাকঅলিফ, যিনি এখন স্টুয়ার্ট, ফ্লোরিডাতে থাকেন, চ্যানেলে সাঁতার কাটাকে একটি কঠিন কাজ হিসাবে দেখেন, যদিও এটি অপ্রতিরোধ্য নয়।

মারিসা ম্যাকঅলিফ একজন দক্ষ সাঁতারু মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

“যখন আপনার একটি লক্ষ্য থাকে এবং আপনি এটি অর্জন করতে চান, তখন আপনি তা অর্জন করতে যা লাগে তা করেন,” ম্যাকঅলিফ বলেছেন। “আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি এটাই করতে চাই, তাই এটি ঘটানোর জন্য আমাকে যা করতে হবে তা আমি করতে যাচ্ছি।”

এটির জন্য যা ছিল তা হল একটি দুই দিনের সাঁতারের নিয়ম যা প্রতিদিন প্রায় 11,000 গজ – 6.25 মাইলের সমতুল্য – প্রস্তুত করার জন্য, যা ম্যাকঅলিফ “পুলে পিছনে পিছনে সাঁতার কাটা গোল্ডফিশের মতো” অনুভূতি হিসাবে বর্ণনা করেছিলেন। হাজারবার.”

ডিসেম্বরে তার 30 তম জন্মদিনের এক সপ্তাহ আগে, ম্যাকঅলিফ 24-ঘন্টা মাইল-প্রতি-ঘণ্টা সাঁতার শুরু করেছিলেন যা 16 ডিসেম্বর সকাল 6 টায় শুরু হয়েছিল এবং পরের দিন সকাল 6 টার পরে শেষ হয়েছিল।

ম্যাকঅলিফ, যিনি 12 ঘন্টার মধ্যে সাঁতার কাটার আশা করেন, তিনি সাঁতার সম্পূর্ণ করার ইচ্ছায় একা নন, কারণ গত 24 বছরে ইংলিশ চ্যানেল জুড়ে ট্রিপ জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে৷

ক্রিচলো বলেন, 2000 সাল থেকে প্রতি বছর সাঁতার কাটার সংখ্যা বাড়ছে।

মারিসা ম্যাকঅলিফ ইংলিশ চ্যানেল সাঁতার কাটতে প্রস্তুত মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

ভেরা রিড, যিনি 2020 সালে চ্যানেল সাঁতার সম্পূর্ণ করেছিলেন এবং রেজিস কলেজ সাঁতার দলের সদস্য, বলেছিলেন যে এই ভ্রমণটি তার ব্যক্তিগত যাত্রার একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল।

“আমি মনে করি আমি নিজের সম্পর্কে অনেক কিছু শিখেছি,” রিড বলেছেন। “এটি এমন কিছু ছিল যা করার আমার একটি লক্ষ্য ছিল। আমি যতটা সম্ভব প্রশিক্ষণ দিয়েছি এবং কীভাবে প্রশিক্ষণ দিতে হয় তা শিখতে যতটা সম্ভব প্রশিক্ষণ দিয়েছি। আমার চারপাশের লোকদের সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আমার স্বপ্ন পূরণ করতে পেরেছি।”

মার্ক র‍্যানসম, যিনি 2008 সালে ইংলিশ চ্যানেল সাঁতরেছিলেন এবং তাঁর অভিজ্ঞতা সম্পর্কে কিপ ক্যাম অ্যান্ড সুইম টু ফ্রান্স বইটি লিখেছিলেন, যা ম্যাকঅলিফের চ্যালেঞ্জ গ্রহণের আকাঙ্ক্ষাকে অনুপ্রাণিত করার ক্ষেত্রে ভূমিকা রেখেছিল, তিনি ক্রমবর্ধমান সংখ্যক মানুষের সাফল্যের গল্পের দিকে ইঙ্গিত করেছিলেন। জনপ্রিয়তা বৃদ্ধির অংশ হিসেবে চ্যানেল।

“এখন যে সাফল্যের হার বেড়েছে, আমি মনে করি আরও বেশি লোক বিশ্বাস করে যে এটি আসলে করা যেতে পারে,” র্যানসম সংবাদপত্রকে ব্যাখ্যা করেছেন। “তাহলে আসুন এটি চেষ্টা করে দেখি। এবং এটি অর্জনযোগ্য তা খুঁজে বের করুন। তাই আমি মনে করি যে এই বৃদ্ধির জন্য এটি আমার জন্য সবচেয়ে বড় কারণ।”

এমনকি সাঁতারের প্রতি ক্রমবর্ধমান আগ্রহের সাথেও, যে কারও কাছে র‌্যানসমের পরামর্শ একই থাকে।

“আপনি ফ্রান্সে না পৌঁছানো পর্যন্ত একটি হাত অন্যটির সামনে,” তিনি বলেছিলেন।

“ব্যথাটি এতটাই উত্তেজনাপূর্ণ ছিল যে আমি আর বাঁচতে চাইনি…এবং আমি ভাবিনি যে আমি আর এটি পরিচালনা করতে পারব।”

মারিসা ম্যাকঅলিফ

ম্যাকঅলিফ বলেছেন যে তিনি “অত্যন্ত ভাগ্যবান” বোধ করেছেন – নভেম্বরে ফেসবুকে একজন কোচের সাথে সংযোগ করার পরে একটি খোলা জায়গা খুঁজে পেয়েছেন – এই গ্রীষ্মে চ্যানেলটি সাঁতার কাটতে সক্ষম হবেন, কারণ সাঁতার বুক করতে সাধারণত দুই থেকে তিন বছর সময় লাগে।

এর কারণ হল সাঁতারের দিনে একবারে মাত্র 12টি নৌকা বের হওয়ার অনুমতি দেওয়া হয়, সাঁতারুদের সংখ্যা সীমিত করে যারা চ্যানেলটি অতিক্রম করার চেষ্টা করতে পারে।

2019 সালে সর্বাধিক সংখ্যক সাঁতারু এসেছিল যখন 159 জন একক সাঁতারু ট্রিপ করেছিলেন।

প্রকল্পটি শুধুমাত্র শারীরিক এবং মানসিকভাবে ক্লান্তিকর নয়, আর্থিকভাবেও হতে পারে।

ম্যাকঅলিফ অনুমান করেছেন যে পাইলট, নৌকা, ক্রু এবং ভ্রমণ খরচ বুকিং এর মধ্যে পুরো জিনিসটির জন্য প্রায় $8,000 খরচ হবে – তিনি একটি GoFundMe পৃষ্ঠার মাধ্যমে কিছু অর্থ সংগ্রহ করার চেষ্টা করছেন – এবং তিনি নিশ্চিত করেছেন যে তিনি ইতিমধ্যেই ভেন্যু, নৌকা এবং পাইলট বুক করেছেন৷

মারিসা ম্যাকঅলিফ মারিসা ম্যাকঅলিফের সৌজন্যে

কিন্তু উচ্চ খরচ তাকে সাঁতার অব্যাহত রাখতে বাধা দেবে না।

“আপনি সত্যিই একটি স্বপ্ন বা একটি লক্ষ্য বা আপনি অর্জন করতে চান কিছু মূল্য দিতে পারেন না,” McAuliffe বলেন.

Source link

Related posts

হারুন বিচারক মে হট স্ট্রিক দিয়ে প্রাথমিক সমস্যাগুলিকে ধুলোয় ফেলে দিয়েছেন: ‘যতটা পাওয়া যায় ততই ভাল’

News Desk

মেটস এর ব্যয়বহুল ফ্লপ কি এটা অসম্ভাব্য করে তোলে যে তারা পিট আলোনসোকে পুনরায় স্বাক্ষর করবে?

News Desk

অলিম্পিক ফুটবলে ব্রাজিল টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন

News Desk

Leave a Comment