কেইটলিন ক্লার্ক কে?  পরিসংখ্যান, পুরষ্কার, রেকর্ড ভাঙ্গা এবং ইন্ডিয়ানা ফিভার প্লেয়ার এনডোর্সমেন্ট ডিল
খেলা

কেইটলিন ক্লার্ক কে? পরিসংখ্যান, পুরষ্কার, রেকর্ড ভাঙ্গা এবং ইন্ডিয়ানা ফিভার প্লেয়ার এনডোর্সমেন্ট ডিল

ক্যাটলিন ক্লার্কের জনপ্রিয়তা আকাশচুম্বী হয়েছিল, বিশেষ করে তার WNBA আত্মপ্রকাশের আগে আইওয়া বিশ্ববিদ্যালয়ে বাস্কেটবল খেলার শেষ দুই বছরে।

এমনকি আপনি বাস্কেটবল ভক্ত না হলেও, আপনি সম্ভবত ক্লার্কের কথা শুনেছেন। মাঠে রেকর্ড স্থাপনের পাশাপাশি, তাকে Xfinity-এর মতো কোম্পানির বিজ্ঞাপনে এবং “স্যাটারডে নাইট লাইভ”-এ জোকস বলতে দেখা গেছে।

এখন, ক্লার্ক ইন্ডিয়ানা ফিভারের খেলোয়াড় হিসেবে একটি নতুন বাস্কেটবল উদ্যোগ শুরু করেছেন। এক নজরে দেখে নিন ক্লার্কের রেকর্ড ভরা ক্যারিয়ার।

ক্যাটলিন ক্লার্ক এর আগে ইন্ডিয়ানা ফিভারের সাথে তার WNBA আত্মপ্রকাশ করার আগে আইওয়া বিশ্ববিদ্যালয়ে খেলেছিলেন। (লুক হেলস/গেটি ইমেজ; ম্যাথিউ হোলস্ট/গেটি ইমেজ)

ডাব্লুএনবিএ ক্যাটলিন ক্লার্কের উপর গুরুতর জরিমানা তুলেছে, পোস্ট গেম ইন্টারভিউ এড়িয়ে যাওয়ার জন্য অ্যাঞ্জেল রেয়েসকে জরিমানা করেছে

কলেজে ক্যাটলিন ক্লার্ক কী রেকর্ড ভেঙেছে? Kaitlyn ক্লার্ক কিছুই না ডিল কত উপার্জন? কেইটলিন ক্লার্ক কোন পুরস্কার জিতেছে? ক্যাটলিন ক্লার্কের বাবা-মা কি খেলাধুলা করতেন?

1. কলেজে ক্যাটলিন ক্লার্ক কী রেকর্ড ভেঙেছে?

কলেজে, ক্লার্ক আইওয়া হকি লীগের জন্য 22 নম্বর পরতেন। 2020 থেকে 2024 সাল পর্যন্ত কলেজে তার চার বছরে, ক্লার্ক অসংখ্য রেকর্ড ভেঙেছে।

ইন্ডিয়ানা ফিভার ওয়েবসাইট অনুসারে, এনসিএএ-এর ইতিহাসে প্রথমত, ক্লার্ক যে কোনও কলেজ খেলোয়াড়, পুরুষ বা মহিলার দ্বারা সর্বাধিক পয়েন্ট স্কোর করেছেন, মোট 3,951 পয়েন্ট নিয়ে। হকিস স্পোর্টস অনুসারে, তিনি প্রথম ডিভিশন I খেলোয়াড় যিনি তার ক্যারিয়ারে 3,800-এর বেশি পয়েন্ট, 1,000-এর বেশি অ্যাসিস্ট এবং 950-এর বেশি রিবাউন্ড স্কোর করেছেন।

ইন্ডিয়ানা ফিভার ওয়েবসাইট অনুসারে, প্রতি গেমে তার গড় 28.4 পয়েন্ট এবং 538 3-পয়েন্টার হল মহিলাদের জন্য NCAA ডিভিশন 1 রেকর্ড।

আইওয়া বনাম নেব্রাস্কা

ক্যাটলিন ক্লার্ক আইওয়া হকি লীগের গোলটেন্ডার হিসাবে তার সময়ে অনেক রেকর্ড ভেঙেছিলেন। (গেটি ইমেজের মাধ্যমে অ্যাঞ্জেলিনা কাটসানিস/স্টার ট্রিবিউন)

হকিস স্পোর্টস অনুসারে, 15 ফেব্রুয়ারি, 2024-এ, মিশিগানের বিরুদ্ধে তার ক্যারিয়ারের 126তম খেলায় NCAA মহিলা দলের হয়ে তিনি শীর্ষস্থানীয় স্কোরার হয়েছিলেন। দলের আগের সর্বোচ্চ গোলদাতা ছিলেন কেলসি ব্লুম।

টেনিস কিংবদন্তি মার্টিনা নাভরাতিলোভা কেইটলিন ক্লার্কের গুরুতর ফাউলের ​​পরে WNBA খেলোয়াড়দের ডাকেন

ক্লার্ক শুধু কোর্টে রেকর্ডই তৈরি করেননি, তার পারফরম্যান্স দেখার জন্য ঘরে বসে লক্ষাধিক ভিড় জমায়।

আইওয়া এবং সাউথ ক্যারোলিনার মধ্যে 2024 সালের NCAA টুর্নামেন্ট ম্যাচের গড় 18.7 মিলিয়ন দর্শক ছিল, যা এটিকে নারীদের বাস্কেটবল খেলার মধ্যে সবচেয়ে বড় ম্যাচআপ করে তুলেছে।

কলেজ চলাকালীন ক্লার্কের চিত্তাকর্ষক পারফরম্যান্স তাকে 2024 সালে প্রথম রাউন্ডের WNBA বাছাই করতে পরিচালিত করেছিল। আইওয়া ডেস মইনেস থেকে 6-ফুট গার্ড এখন ইন্ডিয়ানা ফিভারের হয়ে খেলে।

2. ক্যাটলিন ক্লার্ক কিছুই না করে কত টাকা করেছে?

নাম, ইমেজ এবং লাইকনেস (NIL) ডিলগুলি স্টুডেন্ট-অ্যাথলেটদের নির্দিষ্ট পণ্য বা কোম্পানির প্রচারের জন্য তাদের ব্যক্তিগত ব্র্যান্ড ব্যবহার করে অর্থ উপার্জন করতে দেয়। কলেজে থাকাকালীন, ক্লার্ক নাইকি, গেটোরেড, স্টেট ফার্ম, বুইক, এইচএন্ডআর ব্লক এবং বোসের মতো কোম্পানিগুলির সাথে অসংখ্য ব্যর্থ চুক্তি করেছিলেন।

অনুমান করা হয় যে তিনি তার শূন্য-সমষ্টি ব্যবসা থেকে $3.1 মিলিয়ন উপার্জন করেছেন।

ক্যাটলিন ক্লার্ক অটোগ্রাফ স্বাক্ষর করেছে

কলেজে থাকাকালীন, ক্যাটলিন ক্লার্কের জনপ্রিয়তা বৃদ্ধি পায়, এবং তিনি বড়-বড় কোম্পানির কাছ থেকে বেশ কয়েকটি অসফল চুক্তি করেন। (Getty Images এর মাধ্যমে Ron Hoskins/NBAE)

সম্প্রতি, ক্লার্ক আরও কোম্পানির সাথে অনুমোদন চুক্তি স্বাক্ষর করেছে। উদাহরণস্বরূপ, উইলসনের বহু-বছরের অনুমোদন চুক্তিতে একটি প্রিমিয়াম বাস্কেটবল সংগ্রহ অন্তর্ভুক্ত রয়েছে।

ক্যাটলিন ক্লার্কের জন্য ডব্লিউএনবিএ কিংবদন্তি সতর্কবাণী: ‘সত্য আসছে’

এপ্রিল 2024-এ, জানা গেছে যে ক্লার্ক এবং নাইকির মধ্যে একটি নতুন চুক্তি মুলতুবি ছিল, যার মূল্য $28 মিলিয়ন। চুক্তির মেয়াদ আট বছর এবং এতে স্বাক্ষর জুতা অন্তর্ভুক্ত রয়েছে।

3. কেইটলিন ক্লার্ক কোন পুরস্কার জিতেছে?

ক্লার্ক যে পুরস্কার জিতেছিল তা তার কলেজের বছর আগে শুরু হয়েছিল। ডাউলিং ক্যাথলিক স্কুলে হাই স্কুলে পড়ার সময়, তিনি দুইবারের গেটোরেড প্লেয়ার অফ দ্য ইয়ার এবং মিস আইওয়া বাস্কেটবল ছিলেন।

কলেজে, তিনি দলের সাথে তার শেষ দুই মৌসুমে অ্যাসোসিয়েটেড প্রেস প্লেয়ার অফ দ্য ইয়ার সহ অসংখ্য পুরষ্কার এবং সম্মান জিতেছিলেন, সেইসাথে জন আর. উডেন অ্যাওয়ার্ড, নাইসমিথ কলেজ প্লেয়ার অফ দ্য ইয়ার, এবং ইউএসবিডব্লিউএ নামে পরিচিত হন। বর্ষসেরা জাতীয় খেলোয়াড়। বছরে তিন বার.

ক্যাটলিন ক্লার্ক এপি প্লেয়ার অফ দ্য ইয়ার নির্বাচিত হওয়ার পরে কথা বলেছেন

ক্যাটলিন ক্লার্ক টানা দুই বছর এপি বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন। (গ্রেগরি শামোস/গেটি ইমেজ)

তিনি এনসিএএ ফার্স্ট টিম অল-আমেরিকান তিনবার সর্বসম্মতভাবে নির্বাচিত হয়েছিলেন এবং চারবার ফার্স্ট টিম অল-বিগ টেন সম্মান অর্জন করেছিলেন এবং তিনবার বিগ টেন প্লেয়ার অফ দ্য ইয়ার।

তিনি স্কুল থেকে স্নাতক হওয়ার পরে তার জার্সিটি অবসর নিয়েছিলেন, ইএসপিএন অনুসারে আইওয়া স্টেট প্রোগ্রামের ইতিহাসে এটি করা তৃতীয় ব্যক্তি।

ক্যাটলিন ক্লার্ক পর্যন্ত WNBA একটি ‘ব্যর্থতা’ ছিল, সবচেয়ে মূল্যবান সম্পদ রক্ষা না করার জন্য লীগ ‘আত্মঘাতী’ হবে

ক্লার্ক 2023 সালের মহিলা কলেজ অ্যাথলেট অফ দ্য ইয়ার ইএসপিওয়াই পুরস্কার জিতেছে।

4. ক্যাটলিন ক্লার্কের বাবা-মা কি খেলাধুলা করতেন?

ক্লার্ক অ্যাথলেটদের একটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন।

ক্লার্কের বাবা-মাকে প্রায়ই তাদের মেয়েকে স্ট্যান্ড থেকে সমর্থন করতে দেখা যায়। তার বাবা, ব্রেন্ট, আইওয়ার সিম্পসন কলেজে কলেজ বাস্কেটবল এবং বেসবল খেলতেন, পিপল অনুসারে। এছাড়াও একটি অ্যাথলেটিসিজম রয়েছে যা তার মা, অ্যানের পরিবারের পাশে রয়েছে, যেখানে তার বাবা ডাউলিং ক্যাথলিকের প্রাক্তন ফুটবল কোচ।

ক্লার্কের বড় ভাই ব্লেক ছিলেন একজন ফুটবল খেলোয়াড় এবং আইওয়া স্টেট ইউনিভার্সিটিতে খেলেন। তার ছোট ভাই কলিন বেসবল খেলেন এবং হাই স্কুলে ট্র্যাক অ্যান্ড ফিল্ড দলের অংশ ছিলেন, গেজেট অনুসারে।

ক্যাটলিন ক্লার্ক গলফ খেলেন

যদিও বাস্কেটবল তার ফোকাস যেখানে, ক্যাটলিন ক্লার্ক এখনও গল্ফ কোর্সে অনেক সময় ব্যয় করে। (মাইকেল রিভস/গেটি ইমেজ)

বাস্কেটবলে তার বেশিরভাগ সময় দেওয়ার আগে, ক্লার্ক সফটবল, ভলিবল এবং টেনিসের মতো অন্যান্য অনেক খেলায় অংশগ্রহণ করেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বাস্কেটবল ছাড়াও, অন্য একটি খেলা যা তিনি এখনও নিজেকে প্রায়শই খেলতে দেখেন তা হল গল্ফ। ক্লার্ক এখনও বাস্কেটবল মৌসুমে সপ্তাহে চারবার গল্ফ খেলার চেষ্টা করে, গল্ফ ডাইজেস্ট অনুসারে।

অ্যাশলিন মেসিয়ার ফক্স নিউজ ডিজিটালের একজন কর্মী লেখক।

Source link

Related posts

আর্জেন্টিনা জিতলে বাংলাদেশও জেতে!

News Desk

ব্রেট ব্যাটি মেটসের হয়ে তিন রানের একটি হোমারকে বিভ্রান্ত করেছে যা সবাইকে বিভ্রান্ত করেছে

News Desk

পেঙ্গুইনদের কাছে হারের সাথে রেঞ্জার্সের পাঁচ গেমের জয়ের ধারাটি বন্ধ হয়ে যায়

News Desk

Leave a Comment