ক্রিকেটের একটি ক্র্যাশ কোর্স, ভারত-পাক টি-টোয়েন্টি থ্রিলার কল্পনাকে ক্যাপচার করতে সাহায্য করে
খেলা

ক্রিকেটের একটি ক্র্যাশ কোর্স, ভারত-পাক টি-টোয়েন্টি থ্রিলার কল্পনাকে ক্যাপচার করতে সাহায্য করে

ক্রিকেট ম্যাচটি শুরু হতে চলেছে এবং আমি আলের সাথে কথা বলছি, একজন 50 বছর বয়সী লোক যিনি ভারতে বেড়ে উঠেছেন এবং সবেমাত্র তার বন্ধুদের রাফেলের একটি ছবি পাঠিয়েছেন।

তিনি এখানে 20 বছর ধরে রাজ্যে আছেন, কিন্তু চেন্নাইতে ফিরে, তিনি যে বন্ধুদের সাথে বেড়ে উঠেছেন তারা তাকে বৃষ্টির বিলম্ব সম্পর্কে টেক্সট করা বন্ধ করবে না যা এই ম্যাচটি শুরু হওয়ার আগেই বাতিল করার হুমকি দিয়েছিল।

“তারা আমাকে জিজ্ঞেস করে, ‘আবহাওয়া কেমন?’ তিনি বলেন. “আপনি কি আকাশের দিকে তাকাতে পারেন এবং দেখতে পারেন যে মেঘগুলি পরিষ্কার হচ্ছে কিনা?”

আমি বললাম: 10 মিনিট ভাই, অপেক্ষা করুন। আমি আবহাওয়া দেবতাদের সাথে কথা বলেছি। তারা আমাকে প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা এটি পরিষ্কার করবে। “এটা পাগলামী.”

2024 বিশ্বকাপে পুরুষদের টি-টোয়েন্টি গ্রুপে পাকিস্তানের আজম খানকে আউট করার পর ভারতের জসপ্রিত বুমরাহ সতীর্থ রোহিত শর্মার সাথে উদযাপন করছেন। Getty Images এর মাধ্যমে এএফপি

অবশেষে দুই বিলম্বের পর দেবতারা সাড়া দিলেন। রোদ উঠল। লং আইল্যান্ডে বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে, ভারতের নীল এবং পাকিস্তানের সবুজ পরা প্রথম ও দ্বিতীয় প্রজন্মের আমেরিকানদের ভিড়ের সামনে, এবং তারা এটি পেয়ে আবেগটি নির্মল আনন্দ। ম্যাচ. আপনি এখানে না হওয়া পর্যন্ত.

“এটি শব্দের বাইরে,” আল আমাকে বলেছিলেন। “আপনি কি এখানে ছিলেন যখন গানগুলি বাজানো হয়েছিল?

কিছু পটভূমির তথ্য: তারা এখানে এই খেলাটি T20 বিশ্বকাপের অংশ হিসেবে খেলে, US T20 দ্বারা সহ-আয়োজক একটি অর্ধ-বার্ষিক টুর্নামেন্ট ফরম্যাটকে বোঝায়। ক্রিকেট সম্পর্কে বেশিরভাগ মানুষ যে জিনিসটি জানেন তা হল এটি খেলতে পাঁচ দিন সময় লাগে এবং এটি কখনও কখনও সত্য। বেশিরভাগ আন্তর্জাতিক ম্যাচ এখন একদিনের ফরম্যাটে খেলা হয়; T20 হল একটি সংক্ষিপ্ত সংস্করণ যার লক্ষ্য বৃহত্তর শ্রোতাদের আকর্ষণ করা, প্রতিটি দল 20 ওভার পায় – ছয় বলের একটি সেট।

নিলয় এবং বালজিৎ ভাট, ইন্ডিয়ানাপোলিসের এক দম্পতি যারা গেমটিতে ভ্রমণ করেছিলেন, আমার মাথায় যে কোনও প্রশ্নের উত্তর দেওয়ার আগে বেশিরভাগ সময় ব্যয় করেন। তারা ভারতের সমর্থক, এবং প্রথমে জিনিসগুলি খারাপ যাচ্ছিল।

পাকিস্তান কয়েন টস জিতেছে – এমন গর্জন যা আমি কখনও ফুটবল ম্যাচে কয়েন টস থেকে শুনিনি – এবং প্রথমে ফিল্ডিং করা হয়েছিল, একটি ভেজা মাঠে যেখানে বল বেশি যায় না সেখানে একটি বিশাল সুবিধা। তারপর, বৃষ্টির বিলম্বের পরে, তারা মাত্র চার ওভারের পরে বিরাট কোহলিকে আউট করে, যা মোটামুটিভাবে মিকি ম্যান্টেলকে ব্যাট করার সমতুল্য, শুধুমাত্র যদি মিকি ম্যান্টলকে বাকি খেলার জন্য ব্যাট করতে না দেওয়া হয়।

আমাদ, আমার উপরে সারিতে বাম দিকের পাকিস্তানি ভক্ত, প্রতি দুই মিনিটে পাকিস্তানের জন্য উল্লাস করছে এবং তার কণ্ঠস্বর হারায়। তিনি কুইন্স থেকে 29 বছর বয়সী, কিন্তু ভারতীয় সীমান্তের কাছে দেশের দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরে তার পরিবার রয়েছে৷

“এর অর্থ সবকিছু,” তিনি বলেছেন। “এই মুহূর্তে, আমার কাজিনরা আমাকে পাকিস্তান থেকে ভিডিও পাঠাচ্ছে। তারা রাস্তা বন্ধ করে দিয়েছে। সারা দেশে তাদের শো চলছে। এটি একটি জাতীয় ছুটির দিন হিসেবে পালিত হয়।”

মনে হচ্ছে শীঘ্রই তাদের উদযাপন করার জন্য আরও কিছু থাকবে। নিয়মিত এবং টি-টোয়েন্টি ফরম্যাটের মধ্যে 16টি বিশ্বকাপে পাকিস্তান ভারতকে মাত্র একবার হারিয়েছে। তারা ভারতকে 119 রানে আটকে রাখে এবং 10 উইকেট নেয়, যা তাদের ব্যাট করার আগে তাদের ভারী ফেভারিট হিসাবে সংগ্রহ করার জন্য যথেষ্ট। আমার কলেজের রুমমেট, একজন ভারতীয়-আমেরিকান, আমাকে টেক্সট করেছিল যে তার দলকে একত্রিত করতে হবে এবং পাকিস্তান আঘাত করা শুরু করলে পরিস্থিতির উন্নতি হবে না।

প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ৩১ রান করেন। তারা সহজেই 119 ধরবে। ইএসপিএন-এর ক্রিকইনফো অনুসারে, ভারতের জয়ের সম্ভাবনা 1.98 শতাংশ যেখানে পাকিস্তানের জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি। ভিড় – বেশিরভাগই ভারতীয় ভক্ত – মারা গিয়েছিল।

রবিবার আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে আউট হওয়ার পর মাঠ ছেড়েছেন পাকিস্তানের ফখর জামান। গেটি ইমেজ

এরপরে, জসপ্রিত বুমরাহ ভারত থেকে আসে এবং বালজিৎ আমাকে বলে যে তাকে সেখানকার সেরা বোলারদের একজন বলে মনে করা হয়। মারিয়ানো রিভেরার কথা ভাবুন। 1999 সালের ওয়ার্ল্ড সিরিজের কথা ভাবুন তার পিছনে। আমি অনেক কিছু জানি না, কিন্তু আমি জানি পাকিস্তান এই লোকটিকে হারাতে পারবে না। পরের ওভারে পাকিস্তান পায় মাত্র তিন রান এবং পরের ওভারে মাত্র দুই ওভার। এটি একটি অভ্যন্তরীণ বিস্ফোরণ।

হঠাৎ করে শেষ ২১ বলে পাকিস্তানের দরকার ছিল ৩২ রান। তারপর তাদের 16 টির মধ্যে 26 দরকার। আমরা নতুন বছরের মত গণনা করছি। দর্শকরা প্রতি কয়েক মিনিটে বুমরাহের নাম উচ্চারণ করেন। তাদের প্রয়োজন 6 থেকে 18। তাদের প্রয়োজন 3 থেকে 16, তারপর চার রানের জন্য একটি বাউন্ডারিতে মারতে হবে। তাদের 2 বলে 12 দরকার, যার মানে তাদের দুটি ছক্কা দরকার – হোম রানের সমতুল্য। ব্যাটারটি ইস্ট স্ট্যান্ডে আমাদের দিকে একজনকে আঘাত করে। কেউ তাকাতে পারে না। আমি একটু দূরে অবতরণ করলাম।

ভারত এটা করবে। চূড়ান্ত স্কোর হল 119-113/7। আমি বাম দিকে তাকালাম ইমাদ আগেই চলে গেছে। ভট্টরা চায় আমি তাদের সাথে একটি ছবি তুলি, আর কী, আমি তাদের বাধ্য করি।

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট বিশ্বকাপ জয় উদযাপন করছে ভারত। দীপক মিল্ক/শাটারস্টক

আগের দিন, বালজিৎ তাদের মেয়ের কথা বলেছিলেন, যে বেশিরভাগ গেমটি পরিবারের আইপ্যাডে খেলতে কাটিয়েছিল এবং মজা করে বলেছিল যে জ্বর খেললে সে গেমটিতে আরও আগ্রহী হবে। “এটি রূপান্তর প্রক্রিয়ার মধ্যে,” তিনি বলেন.

এখন, আমার মনে হচ্ছে আমার বার্তা সবেমাত্র শেষ হয়েছে।

Source link

Related posts

মুজিবকে নিয়ে আজ নামছে বরিশাল

News Desk

বিদায়ী ম্যাচে ব্যর্থ স্টোকস, ইংল্যান্ডের বড় পরাজয়

News Desk

কেন নিক্স সেল্টিকদের সাথে দ্বৈত খেলার স্বপ্ন তাদের পেসারদের সাথে তাদের অসমাপ্ত ব্যবসা থেকে বিভ্রান্ত করতে পারে না

News Desk

Leave a Comment