Image default
খেলা

গেইলের স্বরূপে ফেরার আশায় বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী ম্যাচগুলোতে ব্যাটিং দানব ক্রিস গেইল স্বরূপে ফিরবেন বলে আশা করছে পয়েন্ট তালিকার  দ্বিতীয় স্থানে থাকা ফরচুন বরিশাল।

এ পর্যন্ত সাত ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে বরিশাল। তবে তালিকার শীর্ষ চারটি দলই পরস্পরের বেশ কছাকাছি অবস্থান করছে। বাকী ম্যাচগুলোর একটিতে হারলেই তাদেরকে দিতে হবে চরম মূল্য।

কিন্তু  বরিশালের বড় সমস্যা হচ্ছে ব্যাটিং, বিশেষ করে টপ অর্ডারে। তারা এখনো পর্যন্ত জ্বলে উঠতে পারেনি। তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি যে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে তার মুল কারণ বোলিংয়ের শ্রেষ্ঠত্ব। তিন ম্যাচে  মাত্র ১৫০ রানের  কম স্কোরেও ম্যাচ জিতেছে। এর নেপথ্যে ছিল তাদের বোলিং সামর্থ্য। তবে প্রতিটি ম্যাচেই বোলাররা তাদের জয়ী করতে পারবে না।

ব্যাটিং সমস্যা কাটাতে হলে জ্বলে উঠতে হবে গেইলকে। কিন্তু ৫ ম্যাচ থেকে মাত্র ১১৭ রান সংগ্রহ করেছেন তিনি।  ‘ইউনিভার্স বস’ খেতাবধারী এই তারকাকে নামের সুবিচার করতে হবে। বরিশালের ব্যাটিং পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম কোন রকম রাকঢাক না রেখেই বলেন,‘ সত্যিকারার্থে এটিই আসল ব্যাপার। কারণ রান ছাড়া তার কাছ থেকে আমাদের পাবার কিছু নেই।’

গেইল যে তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে  পৌঁছেছেন, সেটি গোপন কিছু নয়। এমনকি তার ফিল্ডিংও দলের জন্য চিন্তার বিষয়। তবে ফাহিমের ভাষ্যমতে তিনি কোনটা করতে পারেন সেটি সবাই জানে। ক্রিজে যদি একবার থিতু হতে পারেন তাহলে একাই ধসিয়ে দিতে পারেন প্রতিপক্ষকে।
 বয়স এবং ফিল্ডিংয়ের  কারণে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে নাম ওঠেনি  গেইলের।

তবে আইপিএলে কিছু ঈর্ষনীয় রেকর্ড রয়েছে গেইলের। বিপিএলেও তার অসাধারণ কিছু রেকর্ড আছে। ২০১৩ সালে অনুষ্ঠিত ফাইনালে মাত্র ৪৬ বলে সেঞ্চুরি হাকিয়ে ঢাকা গ্লাডিয়েটর্সকে শিরোপা পাইয়ে দিয়েছিলেন তিনি।

  

Source link

Related posts

রেঞ্জার্স একটি দল যা প্লে-অফের প্রতিকূলতার জন্য প্রস্তুত

News Desk

বিচারক নিষিদ্ধ এনবিএ প্লেয়ার জন্টে পোর্টারের সাথে $1 মিলিয়ন জুয়া স্কিমে ব্রুকলিন ‘পোকার হাঙ্গর’ এর জন্য $750,000 এ জামিন নির্ধারণ করেছেন

News Desk

কিভাবে দেশে ফিরবেন আইপিএলে থাকা অস্ট্রেলীয়রা?

News Desk

Leave a Comment