গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে যারা 
খেলা

গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে যারা 

শেষের পথে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। কাতারে ৩২ দলের অংশগ্রহণে শুরু হওয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ২৮ টি দল। বিশ্বকাপে সেমিফাইনালে পা রেখেছে ৪ টি দল। আর কিছু দিন পরই জানা যাবে কার হাতে উঠবে বিশ্বকাপের সোনালি ট্রফি। আর সবচেয়ে বেশি ব্যক্তিগত গোল করে কে জিতবেন গোল্ডন বুট। সেমিফাইনালের লড়াই শুরু হওয়ার আগে কে এগিয়ে গোল্ডেন বুট জয়ের দৌড়ে এক নজরে দেখে নেওয়া যাক-




কিলিয়ান এমবাপ্পে: কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত গোল্ডেন বুট জয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। এই বিশ্বকাপে তার গোল সংখ্যা মোট ৫টি। চলমান বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ১টি গোল আর ডেনমার্কের বিপক্ষে করেন জোড়া গোল। এরপর নক আউট পর্বে পোল্যান্ডের বিপক্ষেও করেন জোড়া গোল। কোয়ার্টার ফাইনালে গোলের দেখা না পেলেও গোল্ডেন বুট জয়ের দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন এমবাপ্পে।



লিওনেল মেসি: গোল্ডেন বুট জয়ের দৌড়ে ৪ গোল করে দ্বিতীয় স্থানে আছেন আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে করেন এক গোল ও দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে করেন এক গোল। এরপর নক আউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক গোল ও কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে করেন এক গোল। মোট ৪ গোল নিয়ে গোল্ডেন বুট জয়ের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছেন মেসি।



অলিভিয়ের জিরুড: মেসির সমান ৪ গোল নিয়ে গোল্ডেন বুট জয়ের দৌড়ে আছেন আরেক ফরাসী ফুটবলার অলিভিয়ের জিরুড। বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন জোড়া গোল। আর নক আউট পর্বে পোল্যান্ডের বিপক্ষে করেন এক গোল। এরপর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষেও করেন এক গোল। তার পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বেশ সম্ভাবনা রয়েছে গোল্ডেন বুট জেতার।
 

 

Source link

Related posts

বক্সিং চ্যাম্পিয়ন ডেভিন হ্যানির বাবা রায়ান গার্সিয়াকে ‘খেলাধুলার বাইরে’ চান, দাবি করেছেন ফ্লয়েড মেওয়েদার PED সরবরাহ করেছিলেন

News Desk

ড্যারেন ওয়ালার এনএফএল থেকে অবসর নেওয়ার পরে “আবেগ এখন অন্য কোথাও” বলেছেন

News Desk

হারিকেনসের হয়ে ব্র্যাডি স্কজেই বিজয়ী গোল করার পর রেঞ্জার্স তাদের প্রথম প্লে অফে হারের সম্মুখীন হয়

News Desk

Leave a Comment