জাদেজা-ব্রুক-মতির মাসের লড়াই
খেলা

জাদেজা-ব্রুক-মতির মাসের লড়াই

ভারতের রবীন্দ্র জাদেজা, ইংল্যান্ডের হ্যারি ব্রুক এবং ওয়েস্ট ইন্ডিজের জুদাকেশ মতি সবাই ফেব্রুয়ারির জন্য আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। অস্ট্রেলিয়ার অ্যাশ গার্ডনার, দক্ষিণ আফ্রিকার লরা ওহলফার্ট এবং ইংল্যান্ডের ন্যাট সিভার নারী ক্রিকেটে মনোনীত হয়েছেন।




আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি), ক্রিকেটের জন্য বিশ্বের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, মঙ্গলবার (৭ মার্চ) গত মাসের সেরা বাছাইয়ের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট ও বল হাতে প্রশংসনীয় পারফর্ম করেন জাদেজা। দুই টেস্টে ১৭ উইকেট নিয়েছেন তিনি। দিল্লিতে দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে ৪২ রানে ৭ উইকেট নেন জাদেজা। প্রথম টেস্টে ৭০ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেছিলেন তিনি। জাদেজার অলরাউন্ড দক্ষতার জন্য ভারত প্রথম দুটি টেস্ট জিতেছিল। উভয় ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার জন্য, জাদেজাকে প্রথমবারের মতো সেরা খেলোয়াড়ের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছিল।

গত বছরের সেপ্টেম্বরে টেস্ট অভিষেকের পর দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স দেখিয়েছেন ব্রুক। ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনটি সেঞ্চুরি করে ব্রুক আইসিসির বর্ষসেরা খেলোয়াড় হন। ব্রুক গত মাসে নিউজিল্যান্ড সফরে দুটি টেস্টে 329 রান এবং 1 সেঞ্চুরি করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ওপেনার গত মাসে জিম্বাবুয়ে সফরে ১৯ উইকেট নিয়েছিলেন। সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

Source link

Related posts

লঙ্কান অধিনায়ককে ফেরালেন সাইফ

News Desk

সাকিবের কাছে বিপিএল 'যা-তা', মাশরাফির কাছে 'হ-য-ব-র-ল'

News Desk

বৃষ্টির কারণে রেস স্থগিত হওয়ায় পিট রোডে একটি বিশাল বন্যায় একজন NASCAR ড্রাইভারের পেট ফ্লপ হয়েছে

News Desk

Leave a Comment