জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতা আনলো আয়ারল্যান্ড
খেলা

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতা আনলো আয়ারল্যান্ড

ব্যাটার-বোলারদের নৈপুণ্যে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা আনলো সফরকারী আয়ারল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৪৬ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। এই জয়ে সিরিজে ১-১ সমতা ফেরালো আইরিশরা। প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে ৩ উইকেটে জিতেছিলো জিম্বাবুয়ে।




শনিবার (২১ জানুয়ারি) হারারেতে টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে দলকে ১০৪ রানের সূচনা এনে দেন অধিনায়ক পল স্ট্রার্লিং ও স্টিফেন ডোহানি। স্ট্রার্লিং ৪৫ রানে থামলেও হাফ-সেঞ্চুরি  তুলে ৭টি চার ও ১টি ছক্কায় ৮৪ রানে থামেন ডোহানি। মিডল-অর্ডারে ঝড়ো ইনিংস খেলে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে ২৯৪ রানের সংগ্রহ এনে দেন হ্যারি টেক্টর ও জর্জ ডকরেল। টেক্টর ৬১ বলে ৭৫ ও ডকরেল ১৯ বলে ৩০ রান তুলেন। জিম্বাবুয়ের টেন্ডাই চাতারা ৩টি উইকেট নেন।



২৯৫ রানের টার্গেটে ভালো শুরু না হলেও টপ ও মিডল-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় ভালোভাবেই লড়াইয়ে ছিলো জিম্বাবুয়ে। ৪ উইকেটেই ২০০ রানও তোলে  আফ্রিকার দলটি। কিন্তু ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে ও শেষ দিকে ৪১ রানে ৬ উইকেট খুইয়ে ম্যাচ হারে জিম্বাবুয়ে। ১৫ বল বাকী থাকতে ২৪৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।



ওপেনার ইনোসেন্ট কাইয়া ৫১, গ্যারি ব্যালেন্স ৫২, রায়ান বার্ল ৪১ ও চামু চিবাবা ৪০ রান করেন। আয়ারল্যান্ডের জশ লিটল ৩৮ রানে ৪ উইকেট নেন। সোমবার (২৩ জানুয়ারি) একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

Source link

Related posts

একুশ বছর পর বাংলাদেশের সঙ্গে মঙ্গোলিয়ার দেখা

News Desk

জি লিগের লিন্ডসে হার্ডিং এনবিএর হর্নেটের সাক্ষাৎকার নিয়েছেন

News Desk

বাংলাদেশের বিপক্ষে পয়েন্ট চান মুজিব

News Desk

Leave a Comment