জে কে রাউলিং একটি মহিলা ফুটবল ক্লাব পরিচালনাকারী ট্রান্স মহিলাকে উদযাপন করার পরে সমালোচনার নেতৃত্ব দেন
খেলা

জে কে রাউলিং একটি মহিলা ফুটবল ক্লাব পরিচালনাকারী ট্রান্স মহিলাকে উদযাপন করার পরে সমালোচনার নেতৃত্ব দেন

সাটন ইউনাইটেড, ইংল্যান্ডের একটি মহিলা ফুটবল ক্লাব যা লন্ডন এবং দক্ষিণ পূর্ব মহিলা আঞ্চলিক ফুটবল লীগে খেলে, এই বছরের শুরুতে লুসি ক্লার্ককে তার ব্যবস্থাপক হিসাবে নিয়োগ করার সময় ইতিহাস তৈরি করে। নারী ফুটবলের ইতিহাসে ক্লার্কই প্রথম হিজড়া ম্যানেজার।

ক্লার্ক প্রথম ট্রান্সজেন্ডার মহিলা যিনি একজন রেফারি হিসাবে কাজ করেছিলেন। ক্লার্ক ইংল্যান্ডের মহিলা ফুটবলের তৃতীয় স্তরের রেফারি ছিলেন। ক্লার্ক, সেই সময়ে, সাটন ইউনাইটেডের ম্যানেজার হিসেবে নিয়োগকে “একটু স্বপ্নের বাস্তবতা” হিসাবে বর্ণনা করেছিলেন, বিবিসি অনুসারে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

সাটন ইউনাইটেড এফসি ম্যানেজার লুসি ক্লার্ক 11 ফেব্রুয়ারি, 2024, লন্ডনের সেন্ট পলস স্পোর্টস গ্রাউন্ডে এলএসই আঞ্চলিক প্রিমিয়ারশিপ ম্যাচের সময় অঙ্গভঙ্গি করছেন। (Getty Images এর মাধ্যমে Rhianna Chadwick/PA ছবি)

শনিবার, প্রাইড ইউকে – এলজিবিটিকিউআইএ+ সম্প্রদায়ের জন্য একটি অ্যাডভোকেসি গ্রুপ – সাটন ইউনাইটেডের ম্যানেজার হিসাবে ক্লার্কের প্রতি সমর্থন প্রকাশ করেছে, ক্লার্কের রেফারি থেকে এখন একটি ফুটবল ক্লাবের নেতৃত্ব দেওয়ার কথা বলে। পোস্টটি প্রচুর প্রতিক্রিয়া পেয়েছে।

“যখন আমি বড় হচ্ছিলাম, তখন সমস্ত ফুটবল ম্যানেজার ছিলেন সোজা, সাদা, মধ্যবয়সী পুরুষ, তাই জিনিসগুলি কতটা পরিবর্তিত হয়েছে তা দেখে খুব ভালো লাগছে,” ‘হ্যারি পটার’ লেখক জে কে রাউলিং এক্স-এ লিখেছেন।

অস্ট্রেলিয়ান আইনজীবী ক্যাথরিন ডেভিস মরগান লিখেছেন: “ফুটবল মাঠে ক্রস-ড্রেসিং করে উদযাপন করা একজন মধ্যবয়সী মানুষ। নিজেকে মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত করার কী সহজ উপায়।”

ব্রিটিশ রাজনীতিবিদ জেডা ফ্রানসেন যোগ করেছেন যে ক্লার্কের নিয়োগ “পুরুষ ও মহিলা উভয়ের জন্যই অপমানজনক।”

সার্ফিং সংস্থা ক্যালিফোর্নিয়া উপকূলীয় কমিশনের চাপের পরে একত্রীকরণের দিকে এগিয়ে যাচ্ছে

সিক্স নেশনস ম্যাচে জে কে রাউলিং

জে কে রাউলিং 24 ফেব্রুয়ারী 2024 এডিনবার্গের স্কটল্যান্ডের মারেফিল্ড স্টেডিয়ামে গিনেস সিক্স নেশনস ম্যাচে পৌঁছেছেন। (গেটি ইমেজের মাধ্যমে অ্যান্ড্রু মিলিগান/পিএ ছবি)

“সারা দেশে পুরুষরা ফুটবল দল চালায়, যাদের মধ্যে অনেকেই স্বেচ্ছাসেবক কিন্তু উদযাপন করা হয় না কারণ তারা উইগ পরে না,” ফ্রানসেন লিখেছেন। “যেহেতু এটি একজন পুরুষ প্রধানত পুরুষ ভূমিকা পালন করছে, এটি একটি অসাধারণ কৃতিত্ব নয়, শুধুমাত্র একজন পুরুষ নারীদের নিয়ে মজা করছে।”

ক্লার্ক এক্স এর বিবৃতিতে প্রতিক্রিয়া জানায়।

“বিদ্বেষের আরেকটি দিন আমার বিরুদ্ধে ট্রান্সফোবিয়াকে উস্কে দিয়েছিল, কিন্তু অনুমান করুন যে আমি আমার সেরা জীবন যাপন করছি,” ক্লার্ক লিখেছেন। “আমি প্রতিদিন আমার চারপাশে আমার সুন্দর পরিবারের সাথে জেগে উঠি এবং আমার কাছে এমন কিছু আছে যা জীবনে জিতবে… সুখী এবং হাস্যকর ব্যক্তি?

“সুতরাং JK, Posie, Glinner এবং আপনারা বাকিরা আমার সম্প্রদায়কে এবং নিজেকে ঘৃণা করেন, অনুমান করুন IDGAF কি… আপনি এটিকে সবসময় ঘৃণা করেন এবং আমি শুধু হাসিমুখে আমার সেরা জীবন যাপন করব। হয়ত আপনাদের সবার চেষ্টা করা উচিত। “

ম্যাচ চলাকালীন লুসি ক্লার্ক

সাটন ইউনাইটেড মহিলা ম্যানেজার, লুসি ক্লার্ক সেন্ট পলস স্পোর্টস গ্রাউন্ডে এলএসই আঞ্চলিক প্রিমিয়ারশিপ ম্যাচের সময়, 11 ফেব্রুয়ারি 2024। (Getty Images এর মাধ্যমে Rhianna Chadwick/PA ছবি)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

লন্ডন ও দক্ষিণ পূর্ব মহিলা আঞ্চলিক ফুটবল লীগ মহিলাদের ফুটবলের পঞ্চম স্তরে অবস্থিত। সাটন ইউনাইটেড অবস্থানে অষ্টম।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

রায়ান গেডোস ফক্স নিউজ ডিজিটালের একজন সিনিয়র সম্পাদক।

Source link

Related posts

এমএলবি ট্রেডের সময়সীমার আগে 10টি MLB তারকা ট্রেড হওয়ার সম্ভাবনা পরীক্ষা করা হচ্ছে

News Desk

মেটস কীভাবে এই সমস্যাগুলির সমাধান করবে তা নির্ধারণ করবে যে তারা ওয়াইল্ড কার্ড বা গ্রীষ্মকালীন বাণিজ্যের জন্য বাঁধা কিনা

News Desk

রেঞ্জার্সের বিশ্বাসের মরসুম সত্যের এই মুহূর্ত পর্যন্ত গড়ে তুলেছে

News Desk

Leave a Comment