Image default
খেলা

টটেনহ্যাম ছাড়তে চান হ্যারি কেন, নতুন গন্তব্য কোথায়?

টটেনহ্যাম হটস্পারে আর থাকতে চান না হ্যারি কেন, এই বিষয়টা এখন পানির মতো পরিষ্কার। ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার স্পারদের সঙ্গে আরেকটি ট্রফিবিহীন মৌসুম কাটানোর শেষ পথে, যা কিনা তাকে নতুন ঠিকানা নিয়ে ভাবতে বাধ্য করছে।

কিন্তু কোথায় যাবেন হ্যারি কেন? ইংলিশ ফরোয়ার্ডের সম্ভাব্য গন্তব্য হিসেবে আসছে বেশ কয়েকটি বড় ক্লাবের নাম। এর মধ্যে রয়েছে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা আর পিএসজি।

প্রিমিয়ার লিগে থেকে যাওয়ার সম্ভাবনাই প্রবল

স্কাই স্পোর্টসের প্রতিবেদন, স্পারদের ছেড়ে গেলেও ইংল্যান্ডেই থাকতে চান হ্যারি কেন। সেক্ষেত্রে তার ব্যয়ভার বহন করার ক্ষমতা আছে তিনটি ক্লাবের-ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসি।

ব্যক্তিগত অর্জনের কথা ভাবলে হ্যারি কেনের ম্যানচেস্টার সিটিকেই বেশি প্রাধান্য দেয়ার কথা। পেপ গার্দিওলার দল এই মৌসুমে ইতিমধ্যেই প্রিমিয়ার লিগ আর কারাবাও কাপ জিতে ফেলেছে। সামনে আছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

ইংলিশ অধিনায়কের দিকে তাকিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেডও। ওলে গানার শুলশারের দলে দীর্ঘদিন যাবতই ভরসা করার মতো স্ট্রাইকারের অভাব। হ্যারি কেন যে অভাবটা পূরণ করতে পারেন সহজেই।

হটস্পার ফরোয়ার্ডের জন্য টাকার বস্তা নিয়ে ঝাঁপিয়ে পড়তে পারে চেলসিও। যদিও স্পারদের থেকে স্ট্যামফোর্ড ব্রিজে যাওয়া এমনিতে খুব একটা সহজ ব্যাপার নয়।

লা লিগার বড় প্রতিবন্ধকতা অর্থ

হ্যারি কেইনের সঙ্গে টটেনহম্যানের চুক্তি আছে ২০২৪ সাল পর্যন্ত। অর্থাৎ তার আগে এই স্ট্রাইকারকে দলে ভেড়াতে হলে বড় অংকের ট্রান্সফার ফি গুনতে হবে। স্কাই স্পোর্টস জানিয়েছে, তারকা এই ফরোয়ার্ডের মূল্য এখন কমপক্ষে ১২০ মিলিয়ন পাউন্ড। স্পাররা হয়তো তার চেয়েও বেশি চেয়ে বসতে পারে।

লা লিগার বড় দুই ক্লাব রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার এত টাকা খরচ করা বলতে গেলে এখন অসম্ভব। ইংলিশম্যানকে কিনতে হলে তাদের দলের বড় ফুটবলারদের বিক্রির কথা ভাবতে হবে।

পিএসজির পচেত্তিনো-প্রভাব

চলতি মৌসুমের শুরুতে মাওরিসিও পচেত্তিনো প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) কোচ হওয়ার পর থেকেই নজরে রেখেছেন টটেনহ্যামের ফুটবলারদের। এর আগে যোগাযোগ করা হয় হুগো লরিস আর ডেলের আলির সঙ্গে। এখন শোনা যাচ্ছে, হ্যারি কেনের নামটিও।

২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের ব্যয়ভার বহন করার মতো সামর্থ্য যে গুটিকয় ক্লাবের আছে, তার মধ্যে পিএসজি একটি। আর হ্যারি কেনকে প্যারিসে নিয়ে আসতে পারলে পচেত্তিনোর জন্যও দল পরিচালনার কাজ অনেকটাই সহজ হয়ে যাবে।

Related posts

পেসারদের বিরুদ্ধে এনবিএ প্লেঅফের দ্বিতীয় রাউন্ডে নিক্স ভারী ফেভারিট হিসেবে খোলে

News Desk

হত্যার হুমকি পেয়েছিলেন ডু’প্লেসিস ও তার স্ত্রী, বিস্ফোরক অভিযোগ ডু’ প্লেসির

News Desk

ঘরের মাঠে কঠিন পরীক্ষার মুখোমুখি প্যারিস সেন্ট জার্মেই

News Desk

Leave a Comment