টেনিসের প্রতিভা কাইলি ম্যাকেঞ্জি ইউএসটিএর বিরুদ্ধে 9 মিলিয়ন ডলারের যৌন নিপীড়নের মামলা জিতেছে
খেলা

টেনিসের প্রতিভা কাইলি ম্যাকেঞ্জি ইউএসটিএর বিরুদ্ধে 9 মিলিয়ন ডলারের যৌন নিপীড়নের মামলা জিতেছে

অ্যারিজোনার 25 বছর বয়সী টেনিস খেলোয়াড় কেলেগ ম্যাকেঞ্জি, যাকে একজন প্রডিজি বলে মনে করা হয়েছিল, মার্কিন যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে একটি ফেডারেল মামলায় $9 মিলিয়ন পুরস্কৃত করা হয়েছিল, যেখানে তিনি দাবি করেছিলেন যে সংস্থাটি তাকে যৌন নিপীড়ন থেকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। দ্য অ্যাথলেটিকের মতে, 2018 সালে ফ্লোরিডায় একটি USTA প্রশিক্ষণ সুবিধায় প্রাক্তন কোচ, আনিবাল আরন্ডা।

ম্যাকেঞ্জি বলেছিলেন যে 2022 সালে সংস্থার বিরুদ্ধে দায়ের করা মামলায় ইউএসএ সকারের অরল্যান্ডো প্রশিক্ষণ কেন্দ্রের ব্যাককোর্টে থাকাকালীন 19 বছর বয়সে তিনি আরন্দার দ্বারা লাঞ্ছিত হন এবং তিনি 34 বছর বয়সী ছিলেন – যা তিনি বলেছিলেন যে ইউএসএএফ আরন্দা কাউকে আক্রমণ করার বিষয়ে প্রকাশ করতে ব্যর্থ হয়েছিল। তাদের কর্মীরা বছর আগে।

নিউইয়র্ক টাইমসের মতে, ইউএস সেন্টার ফর সেফ স্পোর্ট এটি “সম্ভাব্যতার চেয়ে বেশি” যে আরন্দা তার পোশাকের উপর ম্যাকেঞ্জির যোনি স্পর্শ করেছিল এবং 2018 সালে তাকে জমা দেওয়ার কৌশল দেখানোর ছদ্মবেশে তাকে আটকেছিল বলে এই মামলা দায়ের করা হয়েছিল। যিনি সেই সময়ে চূড়ান্ত রায়ের একটি অনুলিপি পর্যালোচনা করেছিলেন।

টেনিস খেলোয়াড় কাইলি ম্যাকেঞ্জি, কেন্দ্রে, তার অ্যাটর্নি রবার্ট অ্যালার্ডের সাথে, ডানে, এবং ভুক্তভোগী অ্যাডভোকেট জ্যান্সি থম্পসন, বামে, মঙ্গলবার, ২৯শে মার্চ, ২০২২, ফিনিক্সে একটি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলছেন। এপি

অরল্যান্ডো, ফ্লোরিডা, ডিসেম্বর 12, 2017-এ ইউএসটিএ ন্যাশনাল ক্যাম্পাসে আনিবাল আরন্ডা উপস্থিত হয়েছেন। এপি

আরন্দা সেফস্পোর্ট তদন্তের সময় তার প্রমাণে ম্যাকেঞ্জিকে অনুপযুক্তভাবে স্পর্শ করার বিষয়টি অস্বীকার করেছিল – এবং এএফএলের একজন মুখপাত্র বলেছেন যে তারা আরন্দাকে বরখাস্ত এবং বরখাস্ত করার জন্য অবিলম্বে কাজ করেছে।

কোচ আরও বলেছিলেন যে তিনি অন্য এনএফএল কর্মচারীকে অনুপযুক্তভাবে স্পর্শ করার কথা মনে করেননি।

ইউএসটিএ কর্মচারী ম্যাকেঞ্জির অভিযোগের তদন্তের মধ্যে আরন্দার বিরুদ্ধে তার অভিযোগ নিয়ে এগিয়ে এসেছিল।

ম্যাকেঞ্জি বলেছিলেন যে দুর্ঘটনার ফলে তিনি উদ্বেগ, প্যানিক অ্যাটাক এবং বিষণ্নতায় ভুগছিলেন।

সোমবার একটি জুরি ম্যাকেঞ্জিকে পুরস্কৃত করেছে, যিনি তার টেনিস ক্যারিয়ারকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করছেন, $3 মিলিয়ন ক্ষতিপূরণমূলক ক্ষতি এবং $6 মিলিয়ন শাস্তিমূলক ক্ষতি – “আংশিক প্রচেষ্টার আলোকে অন্যের অধিকার এবং সুরক্ষার জন্য ইচ্ছাকৃতভাবে অবজ্ঞা করা হয়েছে তা নির্ধারণ করে USTA দ্বারা।” দ্য অ্যাথলেটিকের মতে, অরল্যান্ডোতে এক সপ্তাহব্যাপী ট্রায়ালের পর ম্যাকেঞ্জির মামলা শান্ত রাখতে।

“আমি ঠিক অনুভব করছি,” ম্যাকেঞ্জি ফ্লোরিডা থেকে অ্যাথলেটিক সোমবারকে বলেছেন। “এটি খুব কঠিন ছিল, কিন্তু এখন আমি মনে করি যে এটি সবই মূল্যবান আমি আশা করি আমি অন্য মেয়েদের জন্য একটি উদাহরণ স্থাপন করতে পারব যখন এটি কঠিন হয়।”

ইউএস সকার ফেডারেশনের মুখপাত্র ক্রিস উইডমায়ার একটি বিবৃতিতে বলেছেন যে সংস্থাটি “আপিলের সমস্ত উপায় অনুসরণ করবে”, যদিও এটি ম্যাকেঞ্জি যা দিয়েছিল তার প্রতি সহানুভূতি প্রকাশ করে।

ইউএস ওপেনে কাইলি ম্যাকেঞ্জি। এপি

“আদালত রায় দিয়েছে যে ইউএসটিএ দায়বদ্ধ কারণ তার একজন কর্মচারী – একজন নন-অ্যাথলেট – ইউএসটিএকে সেই কোচের সাথে তার নিজের অভিজ্ঞতার রিপোর্ট করতে বাধ্য ছিল, এমন একটি ঘটনা যা ইউএসটিএ কোচকে অপসারণের পর পর্যন্ত জানা যায়নি আদালত রায় দিয়েছে যে ইউএসটিএ দায়ী,” উইডমায়ার বলেন, “এটি ক্ষতিগ্রস্তদের জন্য নতুন এবং অযৌক্তিক প্রত্যাশা নির্ধারণ করে, যা তাদের ভবিষ্যতে এগিয়ে আসতে বাধা দেবে।”

ম্যাকেঞ্জির অ্যাটর্নি রবার্ট অ্যালার্ড বলেন, জুরি স্পষ্ট করেছে যে ইউএসটিএ নিজেকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।

“তারা ক্রীড়াবিদদের প্রথমে রাখে না,” অ্যালার্ড বলেছিলেন। “সংগঠনে একটি সম্পূর্ণ পরিবর্তন করা দরকার যাতে ভুক্তভোগীরা নীরব না হয়ে এগিয়ে আসতে উত্সাহিত হয়।”

ম্যাকেঞ্জি একবার মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা দশে স্থান পেয়েছিলেন

আপনি যদি যৌন নিপীড়নের শিকার হন এবং নিউ ইয়র্কে থাকেন তবে আপনি বিনামূল্যে, গোপনীয় সংকট কাউন্সেলিং এর জন্য 1-800-942-6906 নম্বরে কল করতে পারেন। আপনি যদি রাজ্যের বাইরে থাকেন, আপনি 1-800-656-4673 নম্বরে জাতীয় যৌন নিপীড়ন হটলাইন 24/7 কল করতে পারেন।

Source link

Related posts

মানের হাত ধরে ইতিহাস লিখলো সেনেগাল

News Desk

Alexis Lafreniere, দ্বিতীয় লাইনটি আবার গেম 2-এর সব দিক দিয়ে এগিয়েছে

News Desk

নেটগুলি নিক ক্ল্যাক্সটনকে উন্মুক্ত ফ্রি এজেন্ট বাজারে আঘাত করা থেকে ব্লক করতে পারে: ‘না’৷ 1 অগ্রাধিকার”

News Desk

Leave a Comment