ট্রান্সজেন্ডার সাঁতারু লেহ থমাস তাকে অলিম্পিকে অংশগ্রহণ থেকে বাধা দেওয়ার নিয়মগুলিকে চ্যালেঞ্জ করতে ব্যর্থ হন
খেলা

ট্রান্সজেন্ডার সাঁতারু লেহ থমাস তাকে অলিম্পিকে অংশগ্রহণ থেকে বাধা দেওয়ার নিয়মগুলিকে চ্যালেঞ্জ করতে ব্যর্থ হন

লুসান, সুইজারল্যান্ড – ট্রান্সজেন্ডার সাঁতারু লেহ থমাস তাকে অভিজাত মহিলাদের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে বাধা দেওয়ার নিয়মের বিরুদ্ধে তার চ্যালেঞ্জে ব্যর্থ হয়েছেন কারণ বিচারকরা রায় দিয়েছেন যে মামলা আনতে তার দাঁড়ানো নেই।

বুধবার জারি করা এক রায়ে তিন বিচারকের স্পোর্ট আরবিট্রেশন প্যানেল জলজ প্রাণীর জন্য বিশ্ব পরিচালনা সংস্থার সাথে সালিশ করার জন্য থমাসের অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

ওয়ার্ল্ড অ্যাকোয়াটিকস বয়ঃসন্ধিকালে পৌঁছে যাওয়া ট্রান্সজেন্ডার মহিলাদের মহিলাদের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করা নিষিদ্ধ করেছে। এটি একটি “উন্মুক্ত” বিভাগও তৈরি করেছে যেখানে ট্রান্সজেন্ডার অ্যাথলেটরা যোগ্য।

ট্রান্সজেন্ডার সাঁতারু লেয়া থমাস একটি বিধির বিরুদ্ধে তার আপিল হারিয়েছেন যা জলজ প্রাণীদের বিশ্ব পরিচালন সংস্থা ট্রান্সজেন্ডার মহিলাদের মহিলাদের প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে বাধা দেয়৷ এপি ছবি/জোশ রেনল্ডস, ফাইল

থমাস 2022 সালে পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে NCAA মহিলাদের সাঁতারের শিরোনাম জিতেছিলেন।থমাস 2022 সালে পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে NCAA মহিলাদের সাঁতারের শিরোনাম জিতেছিলেন। ইউএসএ টুডে স্পোর্টস

থমাস সুইজারল্যান্ডের ক্রীড়া আদালতকে 2022 সালে অনুমোদিত নিয়মগুলি বাতিল করতে বলেছিলেন, যা তিনি বলেছিলেন যে অবৈধ, অবৈধ এবং বৈষম্যমূলক।

থমাস পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের হয়ে সাঁতার কেটেছিলেন এবং ওয়ার্ল্ড কম্পিটিটিভ অ্যাকুয়াটিক সিস্টেমের বাইরে মিটগুলিতে একটি NCAA শিরোপা জিতেছিলেন, যার জন্য তিনি নিবন্ধিত ছিলেন না।

“কমিশন উপসংহারে পৌঁছেছে যে বিদ্যমান পদ্ধতির অধীনে নীতি এবং অপারেশনাল প্রয়োজনীয়তাগুলিকে চ্যালেঞ্জ করার ক্ষমতার অভাব রয়েছে,” আদালত তার রায়ে বলেছে।

বিচারকরা বলেছিলেন যে ইউএসএ সাঁতারের FINA নিয়মগুলির “আবেদনের সুযোগ পরিবর্তন করার” অধিকার নেই।

ওয়ার্ল্ড অ্যাকোয়াটিক্স বলেছে যে এটি একটি মামলায় খেলাধুলার সালিশি আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে যে “আমরা বিশ্বাস করি যে নারীদের খেলার সুরক্ষার জন্য আমাদের প্রচেষ্টায় একটি বড় পদক্ষেপ।”

Source link

Related posts

অ্যাডাম সিলভার তার প্রিয় “ইনসাইড দ্য এনবিএ” দলের ভাগ্যের বিষয়ে তার বইটি এখনও বন্ধ করেনি

News Desk

Conor McGregor ইনস্টাগ্রামে একটি নতুন প্রশিক্ষণ ভিডিও সহ UFC 3O3-এর জন্য আশা জাগিয়ে তুলছেন৷

News Desk

ডাব্লুএনবিএ ক্যারিয়ারের শুরুতে কেইটলিন ক্লার্ককে ‘অন্যায়ভাবে লক্ষ্যবস্তু’ করা হয়েছিল: জেনো অরিয়েমা

News Desk

Leave a Comment