ডজার্সের গল্পের ইতিহাস নিউ ইয়র্কবাসীকে যা হতে পারে তার জন্য দুঃখিত করে তোলে
খেলা

ডজার্সের গল্পের ইতিহাস নিউ ইয়র্কবাসীকে যা হতে পারে তার জন্য দুঃখিত করে তোলে

একটি মেটস ফ্যান বন্ধু তাদের সর্বশেষ কঠিন পদক্ষেপের মধ্য দিয়ে যাওয়ার সময় আমাকে কিছু বলেছিল যা আমাকে বিরতি দিয়েছে এবং আমাকে ভাবতে বাধ্য করেছে:

“আমি আশা করি ডজার্স কখনই ব্রুকলিন ছাড়বে না,” তিনি বলেছিলেন।

এই ধারণাটি নির্দিষ্ট স্লাইডিং ডোর মুহুর্তের প্রতিফলন এবং বিকল্প ইতিহাসের একটি সার্থক আলোচনার আমন্ত্রণ জানায় – বিশেষ করে 1967 সালে এর জন্মের পর থেকে, ডজার্স পশ্চিম উপকূলে পালিয়ে যাওয়ার 10 বছর পরে। ইবেটস ফিল্ডের ভিতরে কাটানো বিকেলের জলরঙের স্মৃতির উদ্বৃত্ত তার ছিল না।

কিন্তু আপনি যদি মেটস অনুরাগী হন তবে এটি কিছু অর্থপূর্ণ করে তোলে:

যদিও ডজার্স এবং জায়ান্টরা একটি প্যাকেজ চুক্তি হিসাবে ক্যালিফোর্নিয়ায় চলে গিয়েছিল, তার আগে স্পষ্ট অগ্রাধিকার ছিল নিউ ইয়র্ক সিটির জন্য ডজার্সকে স্পনসর করা। জায়ান্টস নিউ ইয়র্কে একটি গভীর ইতিহাস থাকতে পারে, তবে নিউইয়র্ক দলটিকে এখানে রাখার জন্য ওয়াল্টার ও’ম্যালির সাথে কাজ করার চেষ্টা করেছিল। এটা কিভাবে করতে হবে সে সম্পর্কে তাদের বিভিন্ন ধারণা ছিল। ও’ম্যালির চোখ ছিল আটলান্টিক অ্যাভিনিউয়ের আশেপাশের জমির পার্সেলের দিকে যা এখন বার্কলেস সেন্টার। রবার্ট মোসেস ফ্লাশিং মেডোজ এলাকা বা সাইটের আশেপাশে থাকার পক্ষে ছিলেন যেটি একদিন শিয়া স্টেডিয়াম (এবং পরে সিটি ফিল্ড) হোস্ট করবে। উইল স্মিথ (16) 11 তম ইনিংসের চূড়ান্ত পিচের পরে লস অ্যাঞ্জেলেস ডজার্সের আউটফিল্ডার জোহান রামিরেজকে (46) অভ্যর্থনা জানাচ্ছেন। লস এঞ্জেলেস ডজার্স ইয়াঙ্কিসকে ২-১ গোলে পরাজিত করে। বিল কস্ট্রন/নিউ ইয়র্ক পোস্ট

দৈত্য ভক্তরা যখন তারা চলে যায় তখন ডজার্সের অনুরাগীদের মতোই আঘাত করে, কিন্তু সত্য হল যে তারা এগিয়ে যাওয়ার সময় তাদের আশেপাশে অনেক কম ছিল। জায়ান্টস 1957 সালে মাত্র 653,923 ড্র করেছিল, এখনও চ্যাম্পিয়নশিপ থেকে মাত্র তিন বছর দূরে। ডজার্স 1,028,258 ড্র করেছে। জায়ান্ট সম্ভবত শীঘ্রই কোথাও চলে যাবে – হতে পারে সান ফ্রান্সিসকো, হতে পারে মিনিয়াপলিস, এবং হতে পারে, যদি তারা স্মার্ট হয়, লস অ্যাঞ্জেলেস। নিউইয়র্কে তিনটি বড় লিগ বেসবল দল থাকার এখন অতীত। কিন্তু ডজার্স এবং শহর কখনই একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়নি। “কুইন্সের ডজার্স আর ব্রুকলিন ডজার্স নয়,” ও’ম্যালি বলেছেন।

তারা লস এঞ্জেলেসেও থাকবে না, কিন্তু ও’ম্যালি ডলারে একটি পয়সা পেতে অবলম্বন করেছিলেন – তিনি পশ্চিমে চলে যাওয়ার পরে ডলার মুদ্রণ শেষ করেছিলেন এবং ডজার্স তখন থেকে সেগুলি ছাপানো বন্ধ করেনি।

ডজার্স শুক্রবার ইয়াঙ্কিস থেকে তাদের সিরিজের গেম 1 নিয়েছিল। বিল কস্ট্রন/নিউ ইয়র্ক পোস্ট

ডজার্স যদি ব্রুকলিনে থেকে যেত, তাহলে ন্যাশনাল বেসবলকে নিউইয়র্কে ফিরিয়ে আনার জন্য একটা বড় ঢেউ থাকত না কারণ তিনি প্রথম স্থানে চলে যেতেন না। সুতরাং মেটস কখনই কারও চোখে জ্বলজ্বল করতে পারেনি, 1962 সালে একটি সম্প্রসারণ দলকে ছেড়ে দিন। এখন, বুঝুন: আমরা মেট বা তাদের ইতিহাসকে প্রান্তিক করার চেষ্টা করছি না। অনেক খেলাধুলায় এমন অনেক দল রয়েছে যাদের একা 1969 এবং 1986 সালে মেটস দ্বারা সংকলিত বাছাইয়ের সম্পূর্ণ ইতিহাস নেই। মেটদের বয়সও এখন ৬২ বছর। 1957 সালে ডজার্সের চেয়ে এখন জাতীয় লীগে তাদের একটি দীর্ঘ সাম্প্রতিক ইতিহাস রয়েছে।

যাইহোক, ডজার্স যা করেছে তা জনসাধারণের জ্ঞান। 1955 সালে ব্রুকলিনে তাদের একমাত্র শিরোনাম জয়ের পর, ডজার্স লস অ্যাঞ্জেলেসে আরও ছয়টি শিরোনাম যোগ করে — 1959, 1963, 1965, 1981, 1988 এবং 2000। তাহলে এটাই. কিন্তু তারা লস অ্যাঞ্জেলেসে তাদের 67 বছর ধরে অপ্রতিদ্বন্দ্বী ছিল। শান্ত সময় হয়েছে – বিশেষ করে ফ্রাঙ্ক ম্যাককোর্ট যুগ। কিন্তু এখন কোন সন্দেহ নেই যে ডজার্স খেলার দুই বা তিনটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে একটি যেটিকে “মডেল” বলা হয়।

মেটস আউটফিল্ডার শন ম্যানিয়া #59, চতুর্থ ইনিংসে খেলা থেকে বাদ পড়ার পর মাঠের বাইরে চলে যান। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

এখন, দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় এমন কিছু থাকতে পারে যা গত 67 বছরে অতিরিক্ত কিছু যোগ করেছে। এবং যেকোন সময় আপনি বিকল্প ইতিহাস নিয়ে কাজ করেন, প্রজাপতির ডানা ঝাপটে পড়ার ফলে বাকি ডমিনোগুলোকে অন্যভাবে পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

এবং আবার, মেটস ভক্ত হিসাবে আমাদের মধ্যে যারা হাঁটেন তাদের বেশিরভাগই সেইভাবে জন্মগ্রহণ করেছিলেন। এটা উল্লেখ করা ন্যায্য যে তারা নিউইয়র্কে ন্যাশনাল লিগের অংশ হিসাবে ডজার্সের সাথে জীবন জানত না।

যাইহোক, আপনাকে যা করতে হবে তা হল র‌্যাঙ্কিংয়ের দিকে। তিনি ইতিহাস লিখেছেন। এবং আপনি দুঃখের মধ্যে মাঝে মাঝে ফাঁকি বুঝতে পারেন.

ফাক হাতাহাতি

ক্যাটলিন ক্লার্ক মহিলা অলিম্পিক দলে না থাকার বিষয়ে আপনি যা চান তা চিৎকার করুন। তবুও, এটি প্রায় ততটা গুরুতর নয় যতটা জ্যালেন ব্রুনসনকে পুরুষদের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

আমি Apple TV+ এ “লুট” করতে দেরি করে ফেলেছি, তবে এটি একটি আসল হুট।

ডেভিড রাইট এই সপ্তাহান্তে লন্ডনে তার সেরা বন্ধু ড্যানিয়েল মারফির সাথে দেখা করেছেন। রাইট এবং মারফি, সহ প্রাক্তন ছাত্র মাইক পিয়াজা এবং মুকি উইলসন, ফিলিসের বিরুদ্ধে লন্ডন গেমসে মেটদের প্রতিনিধিত্ব করেছিলেন।

লন্ডন স্টেডিয়ামে মেটস ওয়ার্কআউটের সময় মেটস ম্যানেজার কার্লোস মেন্ডোজা প্রাক্তন মেটস ডেভিড রাইট এবং মাইক পিয়াজার সাথে কথা বলেছেন। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

“আমি ক্যালিফোর্নিয়ায় আছি এবং মার্ফ ফ্লোরিডায়, তাই আমাদের প্রায়ই দেখা যায় না,” রাইট বলেছিলেন। “আমাদের স্ত্রীরা খুব কাছাকাছি, তাই এটি একটি আকর্ষণীয় দিন হওয়া উচিত আমি এর আগে কখনও লন্ডনে যাইনি, তাই আমিও একজন পর্যটক হিসাবে যাওয়ার অপেক্ষায় আছি।”

কনর ম্যাকডেভিড স্ট্যানলি কাপ ফাইনালে আছেন, এবং আমার কাছে স্ট্যানলি কাপ ফাইনালের প্রতিটি খেলা দেখার জন্য এটাই যথেষ্ট।

ভ্যাক ইন ব্যাক

ম্যাথিউ ম্যাকমিলান: আমরা রয় হবসকে লাইট টাওয়ার ধ্বংস করতে এবং জিমি চিটউডকে সেই চূড়ান্ত শটটি হিট করতে দেখতে চাই, কিন্তু সর্বকালের সেরা বেসবল মুভিতে, কেলি লেককে হোম প্লেটে ডাকা হয়েছিল (যদিও আমি এখনও বলি এটি নিরাপদ ছিল)। এবং এটি ঠিক যেমনটি হওয়া উচিত ছিল, যাতে ট্যানার বয়েল সেই অমর সমাপ্তি লাইনটি সরবরাহ করতে পারে।

বেকারত্ব “দ্য ব্যাড নিউজ বিয়ার্স” কে রক্ষা করতে চায় এমন কারো সাথে তর্ক করা কঠিন।

মাইকেল গিগান্টো: তাই মিকা জিবানেজাদ মনে করেন রেঞ্জার্সরা সেখানে থাকার “যোগ্য” (ফাইনালে?)। যেমন ক্লিন্ট ইস্টউড জিন হ্যাকম্যানকে আনফরগিভেনে তার অনুগ্রহে পাঠানোর আগে বলেছিলেন, “এর সাথে ডিজারভিংয়ের কোনো সম্পর্ক নেই!”

রেঞ্জার্সের বামপন্থী অ্যালেক্সিস লাফ্রেনিয়ার, ডিফেন্সম্যান কান্দ্রে মিলার, ডিফেন্সম্যান জ্যাকব ট্রুবা এবং সেন্টার মিকা জিবানেজাদ, রাবার ইঁদুর দ্বারা পরিবেষ্টিত, প্যান্থার্স রেঞ্জার্সকে 2-1 গোলে পরাজিত করার পরে, রেঞ্জার্সকে প্লে অফ থেকে বাদ দিয়ে। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

বেকারত্ব হয়ত তাদের এটিকে এলাকার প্রতিটি অঙ্গনে এবং খেলার মাঠের প্রবেশপথের উপরে ঝুলানো উচিত।

@bg23on28: আমি জানি আমি তরুণ কিন্তু টম কফলিনকে বাসের নিচে ফেলে দেওয়ার জন্য আমি টিকি নাপিতকে কখনই ক্ষমা করব না। আমি আর সিজন টিকিট রাখি না, তাই যদি তারা তাকে সম্মান করে তবে কাউকে আমার বকা সহ্য করতে হবে না।

@মাইকফ্যাক: আমি জানি লোকেরা এখনও এই জিনিসের জন্য টিকির উপর পাগল, কিন্তু এটি 17 বছর হয়ে গেছে। আমি মনে করি না সে মৃত্যুদণ্ডের যোগ্য।

জর্জ স্টেইন: এড ওয়েস্টফালের 18 নম্বরটি দ্বীপবাসীদের দ্বারা অবসর নেওয়ার পরের হওয়া উচিত সমস্ত জীবিত খেলোয়াড়দের সাথে যাদের ইতিমধ্যেই তাদের নম্বর স্থগিত রয়েছে।

বেকারত্ব নয়টি দলের জন্য প্রস্তাবিত প্রচুর দুর্দান্ত বিকল্প ছিল। হয়তো এই ব্যক্তিটি সঠিক: একজন দুর্দান্ত খেলোয়াড় এবং তার অবসরের কয়েক বছর পর গৌরবের কণ্ঠস্বর। একটি যোগ্য পছন্দ.

Source link

Related posts

এনসিএএ এনএআইএ সিদ্ধান্তের পরে ট্রান্স অ্যাথলেটদের মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার আহ্বানের মুখোমুখি হয়েছে: ‘আপনার পদক্ষেপ’

News Desk

মুম্বাইতে রাত্রিকালীন কারফিউ, আইপিএল-এ পড়বে না প্রভাব

News Desk

ড্যান কুইনের পালকের জার্সি ওয়াশিংটনের মহত্ত্বে ফিরে আসার জন্য একটি মিছিলকারী কান্নাকাটি হতে পারে

News Desk

Leave a Comment