ডোনাল্ড স্টার্লিং জড়িত অফ-ফিল্ড ত্রিভুজ সম্পর্কে “ক্লিপড” একটি চতুরভাবে লেখা মহাকাব্য
খেলা

ডোনাল্ড স্টার্লিং জড়িত অফ-ফিল্ড ত্রিভুজ সম্পর্কে “ক্লিপড” একটি চতুরভাবে লেখা মহাকাব্য

আমি পরবর্তী টিভি পন্ডিতের মতো একটি ভাল খেলাধুলার গল্প পছন্দ করি, কিন্তু যখন প্রকৃত পেশাদার খেলার কথা আসে, তখন আমার আগ্রহের অভাব কেবলমাত্র আমার অজ্ঞতার কারণেই বেশি হয়। গতকালের আগের দিন ক্লিপারদের সম্পর্কে আমি আপনাকে বলতে পারি যে তারা একটি লস অ্যাঞ্জেলেস-ভিত্তিক বাস্কেটবল দল যা হেরে যাওয়ার জন্য পরিচিত। ESPN-এর পডকাস্ট “দ্য স্টার্লিং অ্যাফেয়ার্স”-এর উপর ভিত্তি করে হুলু-তে FX-এর একটি নতুন মিনিসিরিজ “ক্লিপড”-এর কেন্দ্রস্থলে আমি 2014 সালের কেলেঙ্কারি মিস করেছি এবং আমি এখানে প্রতিনিধিত্বকারী কোনো খেলোয়াড় সম্পর্কে কিছুই জানতাম না — এলগিন বেলরের বাইরে কিন্তু এটি কেবলমাত্র মৌলিক। . লস এঞ্জেলেসে সাংস্কৃতিক জ্ঞান।

আমি এখন এতটাই শিক্ষিত যে আমি পডকাস্ট শুনেছি, রমোনা শেলবার্নের সাংবাদিকতার একটি কাজ, এবং সিরিজটি দেখেছি, একটি পুনঃসৃষ্টির কাজ এবং জেনা ওয়েলশের একটি কথাসাহিত্যের কাজ৷ যখন ক্লিপার্সের মালিক ডোনাল্ড স্টার্লিং এর (এড ও’নিল) বর্ণবাদী মন্তব্যের একটি রেকর্ডিং সর্বজনীন হয়ে যায়, তখন এটি একটি মিডিয়া ফায়ারস্টর্ম তৈরি করে যা আমাকে একরকম করে স্টার্লিং পরিবার, ক্লিপারস ফ্রন্ট অফিস এবং এনবিএকে ধ্বংস করে দেয়।

সেটিং সত্ত্বেও, এটি স্বাভাবিক অর্থে একটি ক্রীড়া গল্প নয়, কারণ জয় বা হারের প্রশ্নটি একটি মীমাংসিত ঐতিহাসিক বিষয়, এবং ক্লিপারস, উইকিপিডিয়া অনুসারে, “উত্তর আমেরিকাতে সবচেয়ে কম সফল ফ্র্যাঞ্চাইজি হিসাবে তাদের খ্যাতি রক্ষা করে ” “অন্যদিকে, বাস্কেটবলের ব্যবসার সাথে এটির অনেক সম্পর্ক রয়েছে; ।

ক্লিওপেট্রা কোলম্যান অভিনয় করেন ভি. ক্লিপড মুভিতে ডোনাল্ড স্টার্লিং এর প্রেমিকা স্টিভিয়ানো।

(কেলসি ম্যাকনিল/এফএক্স)

সিরিজ দুটি আন্তঃসম্পর্কিত গল্প নিয়ে গঠিত। একটি, অর্থের সাথে শ্বেতাঙ্গ লোকেদের কেন্দ্র করে, স্টার্লিংকে উদ্বিগ্ন করে, একজন অস্থির 80 বছর বয়সী বিলিয়নেয়ার যার রেস সম্পর্কে দুর্বল ট্র্যাক রেকর্ড, শহরের বৃহত্তম আবাসিক জমিদার হিসাবে, কেলেঙ্কারির অনেক আগে থেকেই; তার স্ত্রী এবং উচ্চ বিদ্যালয়ের প্রিয়তমা, শেলি (জ্যাকি ওয়েভার), যিনি কয়েক দশক ধরে তার স্বামীর বিশ্বাসঘাতকতা এবং ব্যবসায়িক কৌশলগুলিকে অভ্যন্তরীণ করেছেন; এবং ভি. স্টিভিয়ানো (ক্লিওপেট্রা কোলম্যান), ডোনাল্ডের বর্তমান সবে-গোপন উপপত্নী, তার পাঁচ দশকের জুনিয়র, এবং একজন স্ব-বর্ণিত “ব্যক্তিগত সহকারী,” তার “ডান হাতের মানুষ” এবং একটি “মূর্খ খরগোশ”। ডুপ্লেক্স, ফেরারি, বেন্টলি এবং বিভিন্ন দামী ট্রিঙ্কেট থাকা সত্ত্বেও তিনি তার উপর বর্ষণ করেছেন, তাকে সোনা খননকারী বলা যায় না বলে মনে হয় খুব বিভ্রান্তিকর এবং নির্বোধ। তিনি কল্পনা করেন যে তিনি পরবর্তী মিসেস স্টার্লিং হবেন, এবং সোশ্যাল মিডিয়া-ভিত্তিক উদ্যোক্তা অর্থনীতিতে অনেকের মতো, তিনি কিছুর জন্য বিখ্যাত হবেন – যা তিনি বিখ্যাত হয়েছেন তা ছাড়া অন্য কিছু।

ভি. এর ডোনাল্ডের সাথে তার কথোপকথন রেকর্ড করার অভ্যাস আছে, আপনি যা চান তাই করুন, এবং তাদের একজন তাকে ইনস্টাগ্রামে ম্যাজিক জনসনের সাথে নিজের একটি ছবি পোস্ট করার জন্য এবং তাকে কালো রঙের সাথে “আপনি যা যুক্ত করেন তা সম্প্রচার না করতে” বলে তাকে তিরস্কার করেছেন। মানুষ “অথবা তাদের আমার গেমগুলিতে নিয়ে আসে।” (তিনি কালো এবং ল্যাটিনা।) যখন তাদের সম্পর্ক উন্মোচিত হতে শুরু করে, তখন সেই টেপটি টিএমজেড এবং তারপরে বিস্তৃত বিশ্বে যাওয়ার পথ খুঁজে পায়, যেখানে নরকে ভঙ্গকারী প্রত্যেকে হেরে যায়।

প্রেমের ত্রিভুজ গল্প যেমন যায়, “শেলি এবং ভি।” জুলস এবং জিম নয়। ওয়েলচ এবং অভিনয়শিল্পীরা জীবনের চেয়ে বড় এই চরিত্রগুলোকে নাটকীয়ভাবে এবং হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন — এবং অভিনয়গুলি গল্পের মতোই আকর্ষণীয় — স্টার্লিংস এবং স্টিভিয়ানো, যেমনটি এখানে দেখা যায়, নৈতিকভাবে অগভীর মানুষ। (O’Neill’s Al Bundy – যিনি ডোনাল্ডের থেকে এক মিলিয়ন মাইল নয়, মিলিয়ন ডলার দূরে নন – অনেক বেশি আকর্ষণীয় এবং সহানুভূতিশীল।) কেন একজনের চিন্তা করা উচিত তাদের মধ্যে কি ঘটবে একটি প্রশ্ন দর্শকদের নিজেদের জন্য উত্তর দিতে হবে; স্ব-প্রলুব্ধ অজ্ঞতা অধ্যয়ন হিসাবে, তারা ভাল আঁকা হয়, কিন্তু চিন্তার মূল্য নয়.

কোচ তার নিতম্বে হাত রাখে এবং বাস্কেটবল কোর্টের দিকে তাকায়।

লরেন্স ফিশবার্ন ডোনাল্ড স্টার্লিং কেলেঙ্কারির সময় ক্লিপারদের কোচ ডক রিভারস-এর ভূমিকায়ও অভিনয় করেছেন।

(কেলসি ম্যাকনিল)

অন্য গল্পটি নতুন কোচ ডক রিভারস (লরেন্স ফিশবার্ন), 20 বছর আগের একই ক্লিপার কোচ এবং সিরিজের সবচেয়ে সহানুভূতিশীল চরিত্রকে ঘিরে আবর্তিত হয়েছে, কারণ তিনি একদিকে স্টার্লিং-এর সাথে তার সম্পর্ক পরিচালনা করার সময় দলকে প্রথম চ্যাম্পিয়নশিপে গাইড করার চেষ্টা করেন। – অধিকাংশ ক্ষেত্রে. অস্পষ্ট দলের সভাপতি অ্যান্ডি রোজার (কেলি আউকয়েন) – এবং অন্যদিকে খেলোয়াড়দের মাধ্যমে। তার ঊর্ধ্বতনদের থেকে ভিন্ন, যাদের ক্রমাগত স্মরণ করিয়ে দেওয়া প্রয়োজন, ডক বুঝতে পারে যে তারা একটি সংকটে রয়েছে।

যদিও স্টার্লিং-এর গল্পটি বুদ্বুদে বসবাসকারী লোকদের উপর দৃষ্টি নিবদ্ধ করে, এই থ্রেডটি তাদের সাথে থাকে যারা কালো পুরুষ এবং পাবলিক ফিগারদের মতো এটি বহন করতে পারে না। (হ্যাঁ, তাদের সবারই টাকা আছে।) নাটকটি দল কীভাবে পারফর্ম করে তা নয়, তবে স্টার্লিং টেপের আলোকে তারা কী করবে তা নিয়ে। সক্র্যাটিক আলোচনা এখানে আদর্শ, উভয় রিভারস – যিনি লেভার বার্টন (নিজের মতো) – এবং খেলোয়াড়দের মধ্যে ক্রিস পল (জে. আলফোনস নিকলসন) ব্রুডিং ভয়েস এবং ডিঅ্যান্ড্রে জর্ডান (শেল্ডন) এর সাথে একটি স্টিম রুমে তার ধারণা নিয়ে কাজ করেন। বেইলি) সবাই আগুন ধরছে। (সাধারণত, তারা এমন একটি গোষ্ঠী যাদের সুরেলা আত্মা টেড ল্যাসো দ্বারা ঈর্ষান্বিত হবে।) রাজনৈতিক পয়েন্টগুলি তীক্ষ্ণভাবে তৈরি করা হয়েছে — লস অ্যাঞ্জেলেসে রডনি কিং দাঙ্গার সময় আমরা রিভারসকে একজন খেলোয়াড় হিসাবে ফ্ল্যাশব্যাক করি, তার অবস্থানকে প্রশ্নবিদ্ধ করে — তবে শিক্ষামূলক থেকে কম থাকুন৷

ওয়েলশ 22 বছর ধরে ক্লিপারসের জেনারেল ম্যানেজার বেলরকে (ক্লিফটন ডেভিস) নিয়ে আসেন যিনি বৈষম্যের জন্য নিয়োগের জন্য স্টার্লিং, ক্লাব এবং এনবিএর বিরুদ্ধে মামলা করেন; 1959 সালে, যখন মিনিয়াপোলিস লেকার্সের তৎকালীন উদীয়মান তারকা, তিনি বিচ্ছিন্ন হোটেলে থাকার জায়গা নিয়ে একটি খেলা বয়কট করেছিলেন – একটি ঘটনা যা প্রকৃত বেলরের আর্কাইভাল ফটো সহ এক মিনিটের জন্য ডকুমেন্টারি মোডে পরিণত হয়েছিল “ক্লিপড”।

“ক্লিপড” বুদ্ধিমত্তার সাথে লেখা এবং অভিনয়কারীদের জন্য অবশ্যই একটি নজরদারি করা হয়েছে, যারা ক্লিপারস পিআর ম্যান সেথ বার্টন হিসাবে রিচ সোমারকেও অন্তর্ভুক্ত করে; ডোনাল্ডের সাথে তার বিভিন্ন আলোচনায় শেলির আইনজীবী হিসাবে খুব মজার করবিন বার্নসেন; দেজা চরিত্রে ইভোনা পিয়ারসন, এফ এর কাঁধে শয়তান। এবং জাস্টিনের চরিত্রে হ্যারিয়েট সানসম হ্যারিস, শেলির সেরা বন্ধু। আমি এটিকে বাধ্য করার চেয়ে বেশি বিচ্যুত বলে মনে করেছি, কিন্তু এই ঘটনাগুলি তাদের সময়ে আলোড়ন সৃষ্টি করেছিল, এবং এমন লোকেরা সবসময়ই থাকে যারা অভিনেতাদের এমন জিনিসগুলিকে জীবন্ত করতে দেখতে চায় যা তারা সংবাদপত্রে পড়ে মনে রাখে।

আমি বলি “কাগজ,” যদিও ইন্টারনেট মেমস এবং টিভি ক্লিপগুলি এখানে গ্রীক কোরাস। তবে আমাদের সবাইকে আমাদের দলকে উৎসাহিত করতে হবে।

Source link

Related posts

বাংলাদেশ সফরকে সামনে রেখে আয়ারল্যান্ড দলে তিনটি পরিবর্তন

News Desk

ডর্টমুন্ডকে হারিয়ে পঞ্চদশ শিরোপা জিতেছে রিয়াল

News Desk

পূর্বে “দ্য কিডস” নামে পরিচিত রেঞ্জাররা প্রত্যেকে ভিন্ন ভিন্ন ভূমিকায় বিকশিত হয়েছে

News Desk

Leave a Comment