ড্যান কুইনের পালকের জার্সি ওয়াশিংটনের মহত্ত্বে ফিরে আসার জন্য একটি মিছিলকারী কান্নাকাটি হতে পারে
খেলা

ড্যান কুইনের পালকের জার্সি ওয়াশিংটনের মহত্ত্বে ফিরে আসার জন্য একটি মিছিলকারী কান্নাকাটি হতে পারে

ড্যান কুইন এবং তার ডবল-পালকের শার্ট ডব্লিউ থেকে স্পষ্টভাবে ঝুলছে অবশ্যই অনেক কভারেজ পেয়েছে।

ওয়াশিংটন কমান্ডার কোচ শনিবার তার প্রেস কনফারেন্সে জার্সি পরেছিলেন এবং সাংবাদিকরা ফুটেজ পেতে অবিলম্বে তাদের ফোন ক্যামেরার দিকে ফিরেছিল।

ড্যান কুইন সংস্কৃতি যুদ্ধে যোগ দেন

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ওয়াশিংটন কমান্ডারদের প্রধান কোচ ড্যান কুইন ভার্জিনিয়ার অ্যাশবার্নে 10 মে, 2024-এ অর্থো ভার্জিনিয়া ট্রেনিং সেন্টারে ওয়াশিংটন কমান্ডার রকি মিনেক্যাম্পের সাথে দেখা করছেন। (স্কট টিচ/গেটি ইমেজ)

তাই আমরা এখানে কি আছে?

ঠিক আছে, আমি বাজি ধরে বলতে পারি যে দেশের প্রায় 50% এটিকে একটি বিতর্কিত এবং এমনকি আক্রমণাত্মক পোশাক পছন্দ বলে মনে করবে যেহেতু পালকগুলি দলের পুরানো লোগো থেকে এসেছে এবং তাদের পুরানো, আপত্তিকর ডাকনাম মনে করিয়ে দেয়। এবং ওহ হ্যাঁ, এটাকেই তারা সাংস্কৃতিক উপযোগীতা বলে।

কিন্তু দেশের অন্যান্য 50% এই চেহারাটিকে সম্পূর্ণরূপে উপযুক্ত বলে মনে করবে এবং শুধু অত্যাশ্চর্য নয়, বরং শীতল এবং প্রশংসনীয়।

যাইহোক, আমরা এইগুলির মধ্যে একটি কোথায় কিনতে পারি?

তাই পছন্দ হোক বা না হোক জেনে বা না জেনে সংস্কৃতি যুদ্ধে নেমেছেন কুইন। আর দেশের রাজধানীতেও কম নয়।

টাকার প্রশ্ন কেউ করেনি

নেতা ড্যান কুইন বিতর্কিত টি-শার্টের পিছনে উদ্দেশ্য প্রকাশ করেছেন: ‘আমার জন্য দুর্দান্ত পাঠ’

আমি জানতে চাই যে কুইন যখন সেই শার্টটি পরেছিল তখন সে কী ভাবছিল। কিন্তু আমরা জানি না কারণ একই সাংবাদিক যারা শার্টের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করছিলেন তারা শার্ট সম্পর্কে কোনো প্রশ্ন করেননি।

তাই আমি অনুমান করছি যে কেউ, আপনি জানেন, এই অঙ্গভঙ্গির সম্পূর্ণ প্রেক্ষাপট বোঝার জন্য মঙ্গলবার সংবাদ সম্মেলনে এই সমস্যাটি উত্থাপন করবেন।

তবে যতক্ষণ না তিনি এটি সম্পর্কে কথা বলছেন, আমি এর জন্য ড্যান কুইনের সেরা শব্দটি গ্রহণ করব।

আমি বিশ্বাস করব কুইন এই পালকযুক্ত শার্টটি ওয়াশিংটন কমান্ডারদের ভোটাধিকারের গর্বিত ঐতিহ্য এবং ইতিহাসের জন্য একটি সম্মতি হিসাবে পরতেন।

আমি বিশ্বাস করব যে তিনি একটি বার্তা পাঠিয়েছিলেন যে কয়েক দশক আগে ফ্র্যাঞ্চাইজির সমস্ত সাফল্য তার মেয়াদে ভবিষ্যতে ফিরে পেতে পারে।

এবং আমি বিশ্বাস করব যে তিনি বুঝতে পেরেছিলেন যে এই সমস্ত মহানতা এসেছিল যখন ফ্র্যাঞ্চাইজির নাম ছিল ওয়াশিংটন রেডস্কিনস।

ড্যান কুইন একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলেন

ফেব্রুয়ারি 27, 2024; ইন্ডিয়ানাপোলিস, ইন্ডিয়ানা, মার্কিন যুক্তরাষ্ট্র; ইন্ডিয়ানা কনভেনশন সেন্টারে এনএফএল স্কাউটিং কম্বাইনের সময় ওয়াশিংটন কমান্ডারদের কোচ ড্যান কুইন (কিরবি লি – ইউএসএ টুডে স্পোর্টস)

পালক অতীতের একটি রেফারেন্স

আমি জানি যে এটি একটি গভীর বার্তা যা দুটি ঝুলন্ত পালক থেকে বের করা যেতে পারে।

কিন্তু যারা আতঙ্কিত যে অ-অনুমোদিত বর্ণবাদী টি-শার্ট (তাই তারা বলে) তাদের প্রকাশ্যে আত্মপ্রকাশ করেছে তারা একইভাবে পালকের অর্থ গভীরভাবে খনন করছে।

এই পালকগুলি স্পষ্টতই পুরানো রেডস্কিন লোগোর অংশ ছিল। এবং নেটিভ আমেরিকান সংস্কৃতি।

কিন্তু 2020 সালের দিকে, যখন পরিবর্তনের জন্য প্রতিবাদকারীরা মিছিল করছিল এবং জনতাবাদী মতামত কমে যাচ্ছিল, রেডস্কিন্স তাদের ব্র্যান্ডের সাথে যতটা সম্ভব ভ্যানিলা হওয়ার চেষ্টা করার জন্য নিরাপত্তা চেয়েছিল – যতটা তারা তাদের অপরাধের সাথে করেছিল।

তাই ওয়াশিংটন রেডস্কিনস 2020 মৌসুমের জন্য ওয়াশিংটন ফুটবল দল হয়ে উঠেছে এবং ভক্তরা এটিকে ঘৃণা করেছে।

আমি বলতে চাচ্ছি, WFT যেতে?

WFTs কে শুভেচ্ছা?

wtf মত?

পরিবর্তনটি ফ্র্যাঞ্চাইজি থেকে অনেক বামপন্থী উত্তাপকে সরিয়ে দিয়েছে। তবে এটি জন রিগিন্স, বিলি কিলমার, চার্লি টেলর, জো গিবস, মার্ক রাইপিন, জো থিসম্যান, জর্জ অ্যালেন, কেন হিউস্টন, মাইক বাস, ড্যারেল গ্রিন, ডেক্সটার ম্যানলি এবং আরও অনেকের উপর বেড়ে ওঠা অনেক ভক্তকে হতাশ করেছে।

ফ্র্যাঞ্চাইজি এখনও সেখানে ছিল, কিন্তু সত্যিই অন্য কিছু ছিল না। স্লোগান নয়, শিরোনাম নয়, লড়াইয়ের গান নয় এবং অবশ্যই সাফল্য নয়।

ড্যান কুইন

ড্যান কুইন 5 ফেব্রুয়ারি, 2024-এ ভার্জিনিয়ার অ্যাশবার্নের কমান্ডার্স পার্কে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন৷ কমান্ডাররা ঘোষণা করেছেন যে প্রাক্তন ডালাস কাউবয় প্রতিরক্ষামূলক সমন্বয়কারী মাইক কুইন ওয়াশিংটন কমান্ডারদের নতুন প্রধান কোচ৷ (মাইকেল এ. ম্যাককয়/গেটি ইমেজের মাধ্যমে ওয়াশিংটন পোস্টের জন্য)

কুইন কি বার্তা পাঠাচ্ছিলেন?

এই কারণেই শনিবার কুইনের পোশাকের পছন্দটি কিছু লোকের কাছে আকর্ষণীয় ছিল যারা পুরানো লোগোতে পালক দেখে বিরক্ত হননি।

তাদের কাছে এই পালক সেই গৌরবময় অতীতকে স্বীকার করে। পালকগুলি নির্দেশ করে যে কুইন সেই অতীতকে আলিঙ্গন করছে। এবং সম্ভবত এটি পরামর্শ দেয় যে সেই অতীত পুনরুদ্ধার করা কুইনের লক্ষ্য।

দেখুন, নেটিভ আমেরিকান সংস্কৃতির ক্ষেত্রে আমি কী সীমার মধ্যে বা বাইরে তা নিয়ে বিশেষজ্ঞ নই।

স্পষ্টতই, আমি বুঝতে পারি যে ফ্র্যাঞ্চাইজিকে “রেডস্কিনস” বলা কিছু লোকের কাছে আপত্তিকর, কারণ নেটিভ আমেরিকানরা বিবেচনা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ গোষ্ঠী। যে ফিরে যাওয়া সম্ভবত একটি নন-স্টার্টার হবে. একবিংশ শতাব্দীতে এটি একটি ন্যায্য মতামত।

কিন্তু লোগো?

আমি মনে করি সমস্ত বিষয়ে নেটিভ আমেরিকান মতামত পরিবর্তিত হয়, ঠিক অন্য সবার মতামতের মত। আমি জানি যে ব্ল্যাকফিট উপজাতির অনেক সদস্য, যাদের থেকে পুরানো লোগোটি অনুপ্রাণিত হয়েছিল, তারা লোগোটির দিকে গর্বের সাথে তাকাত।

এটি ছিল একজন প্রাচীন আমেরিকানকে চিত্রিত করা, এবং এটিকে চামড়ার স্লিট, বুট এবং স্পার্স পরা একজন ওল্ড ওয়েস্ট কাউবয়ের চেয়ে কম সম্মানের সাথে উপস্থাপন করা হয়েছিল।

উভয়ই আমেরিকান সংস্কৃতির সঠিক চিত্র।

তাহলে কেন তাদের একজন ওয়াশিংটনে অদৃশ্য হয়ে যায় এবং অন্যজন ডালাসে থাকে?

জোশ হ্যারিস একটি এনএফএল খেলার আগে তাকিয়ে আছে

ওয়াশিংটন কমান্ডারদের মালিক জোশ হ্যারিস মেরিল্যান্ডের ল্যান্ডওভারে 31 ডিসেম্বর, 2023-এ ফেডএক্সফিল্ডে সান ফ্রান্সিসকো 49ers-এর বিরুদ্ধে খেলার আগে সাইডলাইন থেকে দেখছেন। (স্কট টিচ/গেটি ইমেজ)

সেই স্লোগানটা বদলান, জোশ হ্যারিস

নতুন কমান্ডার মালিক জোশ হ্যারিস এবং তার ব্যবস্থাপনা দল ড্যানিয়েল স্নাইডার মালিকানা যুগের অবশিষ্ট অবশিষ্টাংশগুলি প্রতিস্থাপন করার জন্য কঠোর পরিশ্রম করছে।

তারা মেরিল্যান্ডের FedEx ফিল্ডে কিছু অর্থ পাম্প করেছে এবং একটি নতুন স্টেডিয়ামের জন্য একটি অবস্থান খোঁজার জন্য কাজ করছে৷ তারা পুরাতন কর্মী বিভাগ থেকে সরে গেছে। তারা কোচিং স্টাফ পরিবর্তন করেছে।

কেন লোগো এবং হয়তো আবার শিরোনাম পরিবর্তন করবেন না?

কেন আমরা সেই পরিবর্তনগুলিতে 1937 থেকে 2019 পর্যন্ত লেখা একটি উত্তরাধিকার স্বীকার করি না?

এটি উল্লেখ করা উচিত যে পুরানো লোগো এবং শিরোনাম মুছে ফেলা এবং নতুন লোগো সংযুক্ত করা ছিল স্নাইডারের প্রকল্প। পূর্ববর্তী মালিক পরিবর্তন করতে বাধা দেন কিন্তু চাপের মুখে নতি স্বীকার করেন।

অনিচ্ছাকৃতভাবে করা কিছু হিসাবে, এটি একটি জগাখিচুড়ি ছিল.

নতুন লোগোটি একটি স্বতন্ত্র W যা কিছু বিপণন জায়ান্ট 10 সেকেন্ড সময় নিয়েছে।

নেতাদের জন্য নতুন শিরোনাম W এর চেয়ে বেশি চিন্তাশীল, তবে খুব বেশি নয়।

তাই সবকিছু পরিবর্তন করুন, হয়তো ঠিক সময়ে একটি নতুন স্টেডিয়াম খোলার জন্য। এর বিরুদ্ধে যুক্তি কী?

এই বিষয়ে কুইন কোথায় দাঁড়িয়েছে আমার কোন ধারণা নেই। তিনি যদি মঙ্গলবার বিষয়টি নিয়ে আলোচনা করেন তবে তিনি সহজ পন্থা অবলম্বন করতে পারেন এবং বিষয়টি সম্পূর্ণভাবে খারিজ করে দিতে পারেন। তিনি বলতে পারেন পালকযুক্ত জার্সিটি তার পোশাকের পরের জার্সি ছিল (কোচরা পুরো পরবর্তী জার্সি পছন্দ করেন) ইত্যাদি।

ড্যান কুইন একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলেন

ওয়াশিংটন কমান্ডারদের প্রধান প্রশিক্ষক ড্যান কুইন ভার্জিনিয়ার অ্যাশবার্নে 05 ফেব্রুয়ারি, 2024-এ কমান্ডার্স পার্কের অর্থো ভার্জিনিয়া ট্রেনিং সেন্টারে একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলছেন। (জেস রাপফোগেল/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কিন্তু, আপনি দেখতে পাচ্ছেন, কুইনের কাছে একটু বিদ্রোহী আছে যে খুব স্মার্ট। আমি বিশ্বাস করতে পারি না যে সে জানত না যে সে কি করছে যখন সে তার মাথায় পালকযুক্ত শার্ট রাখছিল।

এই লোকটি আমি মঙ্গলবার এই বিষয়ে কথা বলতে চাই। এই লোকটিকে আমি লোগোর অংশ হিসাবে পালক দিয়ে দলকে কোচিং করতে চাই।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

ইউএস ওপেনে ফিল মিকেলসনের প্রথম রাউন্ড ছিল সম্পূর্ণ বিপর্যয়

News Desk

কার্ল-অ্যান্টনি টাউনসের টিম্বারওলভস ভবিষ্যত মালিকানা নাটকের উপর নির্ভর করতে পারে

News Desk

ডারবানে প্রথম টেস্ট আজ, ওয়ানডে ভুলে নতুন শুরুর অপেক্ষায় মুমিনুল

News Desk

Leave a Comment