দক্ষিণ ক্যারোলিনার ডন স্ট্যালি মহিলাদের খেলাধুলায় ট্রান্সজেন্ডারদের অংশগ্রহণ সম্পর্কে তার মন্তব্যের জন্য তীব্র প্রতিক্রিয়া টেনেছেন
খেলা

দক্ষিণ ক্যারোলিনার ডন স্ট্যালি মহিলাদের খেলাধুলায় ট্রান্সজেন্ডারদের অংশগ্রহণ সম্পর্কে তার মন্তব্যের জন্য তীব্র প্রতিক্রিয়া টেনেছেন

দক্ষিণ ক্যারোলিনা গেমককস বাস্কেটবল কোচ ডন স্ট্যালি শনিবার সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া সৃষ্টি করেছিলেন যখন তাকে মহিলাদের খেলাধুলায় হিজড়াদের অংশগ্রহণ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল।

স্টালি এবং গেমককস শুক্রবার রাতে এনসি স্টেটকে চূড়ান্ত চারে হারিয়েছে এবং রবিবার জাতীয় চ্যাম্পিয়নশিপে আইওয়া স্টেটের মুখোমুখি হবে। একটি সংবাদ সম্মেলনের সময়, আউটকিকের ড্যান জাকচেস্কি স্টেলিকে মার্কিন যুক্তরাষ্ট্রে হট-বাটন ইস্যুতে তার চিন্তাভাবনা জিজ্ঞাসা করেছিলেন

“আমি মনে করি, আপনি যদি একজন মহিলা হন তবে আপনার খেলা উচিত। আপনি যদি নিজেকে একজন মহিলা বলে মনে করেন, এবং আপনি খেলাধুলা করতে চান বা তার বিপরীতে, আপনি খেলতে সক্ষম হবেন। এটা আমার মতামত। আপনি আমাকে চান গভীরে যেতে?” সে বলেছিল.

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

5 এপ্রিল, 2024-এ ক্লিভল্যান্ডে NCAA টুর্নামেন্টে উত্তর ক্যারোলিনা স্টেটের বিরুদ্ধে ফাইনাল ফোর খেলার প্রথমার্ধের সময় দক্ষিণ ক্যারোলিনার কোচ ডন স্ট্যালি বেঞ্চ থেকে দেখছেন। (এপি ছবি/ক্যারোলিন কাস্টার)

যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি বিশ্বাস করেন যে “ট্রান্স মহিলাদের মহিলা কলেজ বাস্কেটবলে অংশগ্রহণ করার ক্ষমতা থাকা উচিত,” স্ট্যালি উত্তর দিয়েছিলেন, “হ্যাঁ।”

“আপনি যে প্রশ্নটি জিজ্ঞাসা করতে চেয়েছিলেন, আমি আপনাকে তা দেব। হ্যাঁ, হ্যাঁ। তাই, এখন বিচরণকারী লোকেরা আমার সময়সূচীকে আচ্ছন্ন করে ফেলবে এবং আমাদের খেলার সবচেয়ে বড় দিনে আমার জন্য একটি বিভ্রান্তি হবে, এবং আমি আমি এটার সাথে ঠিক আছি,” সে যোগ করেছে। “আমি সত্যিই তাই.”

X এ মুহূর্তটি দেখুন।

স্ট্যালির বক্তব্য সোশ্যাল মিডিয়ায় বিতর্কের জন্ম দিয়েছে।

Riley Gaines, একজন আউটকিক অবদানকারী যিনি “Gaines for Girls” পডকাস্ট হোস্ট করেন তার চিন্তাভাবনা শেয়ার করেন।

ওকল্যান্ডের জ্যাক গুল্ক আশা করেন যে এনসিএএ টুর্নামেন্ট ফরম্যাটটি মধ্য-প্রধান স্কুলগুলিকে সুযোগ দেওয়ার জন্য অক্ষত থাকবে

“ডন স্ট্যালি খুব ভাল করেই জানেন যে পুরুষদের বাস্কেটবল মহিলাদের বাস্কেটবলের চেয়ে সম্পূর্ণ আলাদা খেলা,” তিনি বলেছিলেন। “এটি খেলার গতি, বলের আকার… এবং একজন খেলোয়াড় দ্রুত বিরতি পেলে ডাঙ্কের তুলনায় নিছক পরিমাণ লেআপ দ্বারা স্পষ্ট হয়।

“আমি ভাবছি যে ডন স্ট্যালিও 12U-এর সাথে খেলা 18U-কে সমর্থন করে, হেভিওয়েটরা ফেদারওয়েটে প্রতিদ্বন্দ্বিতা করে বা প্যারালিম্পিকে অলিম্পিয়ানদের প্রতিদ্বন্দ্বিতা করে। এটা সবসময়ই বিরক্তিকর যে একজন প্রতিষ্ঠিত মহিলা যিনি খেলাধুলায় মহিলাদের জন্য বাধা ভেঙে ‘অন্তর্ভুক্তির নামে বিক্রিতে পরিণত হয়েছেন’। ‘ মহিলাদের বিভাগটি ডিজাইনের দ্বারা ইচ্ছাকৃতভাবে একচেটিয়া হওয়ার জন্য তৈরি করা হয়েছিল। Go Hawks।”

পাশে স্ট্যালি

দক্ষিণ ক্যারোলিনা রাজ্যের প্রধান কোচ ডন স্ট্যালি ক্লিভল্যান্ডে শুক্রবার, এপ্রিল 5, 2024, মহিলাদের এনসিএএ টুর্নামেন্টে উত্তর ক্যারোলিনা স্টেটের বিরুদ্ধে ফাইনাল ফোর খেলার দ্বিতীয়ার্ধের সময় বেঞ্চ থেকে দেখছেন৷ (এপি ছবি/ক্যারোলিন কাস্টার)

অন্যরা এক্স সম্পর্কে তাদের মতামত দিয়েছেন।

“আমাদের ট্যাক্স ডলারগুলি এমন লোকদের এবং প্রোগ্রামগুলিকে অর্থায়ন করা উচিত নয় যা এই বিব্রতকর মতাদর্শগুলিকে ঠেলে দেয় যা SC মূল্যবোধের সাথে সাংঘর্ষিক হয়,” দক্ষিণ ক্যারোলিনার প্রতিনিধি অ্যাডাম মরগান লিখেছেন৷

“এবং সেই যুক্তিতে, যদি লেব্রন বলে যে তিনি একজন মহিলা, তিনি WNBA তে খেলতে পারেন? সম্পূর্ণ হাস্যকর,” পিয়ার্স মরগান লিখেছেন।

প্রাক্তন এনএফএল প্লেয়ার ক্রিস মান্নো লিখেছেন: “একটি সম্পূর্ণ হাস্যকর বিবৃতি। এই লোকেরা নিজেদেরকে রক্ষা করার জন্য যে জিনিসগুলি বলবে তা হাস্যকর। কল্পনা করুন, একদিন সকালে কার্ল ম্যালোন বা ডেভিড রবিনসন ঘুম থেকে উঠে বলেছিলেন, ‘আমি একজন মহিলার মতো অনুভব করছি। আজ.’ ‘

“ডন স্ট্যালি কে আমাদের কোন ধারণা নেই। এটা আমার কাছে সবসময়ই মজার বিষয় যে তাদের উপর কোন প্রভাব নেই তাদের জন্য জিনিসগুলি কতটা ভাল হয়।”

লিসা ব্লুডার তার দলের কোচ

আইওয়া স্টেট কোচ লিসা ব্লুডার ক্লিভল্যান্ডে শুক্রবার, এপ্রিল 5, 2024, মহিলাদের NCAA টুর্নামেন্টে UConn-এর বিরুদ্ধে ফাইনাল ফোর খেলার প্রথমার্ধে একটি বিরতির সময় তার দলের সাথে কথা বলছেন। (এপি ছবি/মৌরি গ্যাশ)

ক্রীড়া সাংবাদিক লিন্ডসে গিবস যোগ করেছেন: “প্রথম দলের কোচের জন্য সবচেয়ে বড় মঞ্চে প্রশ্নের মুখোমুখি হওয়া এবং ট্রান্স মহিলাদের জন্য দাঁড়ানো কি একটি আশ্চর্যজনক মুহূর্ত। ডন স্ট্যালি আশ্চর্যজনক।”

অন্যরা তার প্রতিক্রিয়ার জন্য স্ট্যালির প্রশংসা করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আইওয়া স্টেটের কোচ লিসা ব্লুডারকেও একই প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন যে তার ফোকাস দক্ষিণ ক্যারোলিনার বিরুদ্ধে জাতীয় শিরোপা খেলায় ছিল, তবে প্রশ্নটি “অন্য সময়ের জন্য” একটি “গুরুত্বপূর্ণ সমস্যা” ছিল।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

রায়ান গেডোস ফক্স নিউজ ডিজিটালের একজন সিনিয়র সম্পাদক।

Source link

Related posts

অভিনেত্রী নিমরতের সঙ্গে ‘প্রেম’! বিয়ে নিয়ে কী বললেন শাস্ত্রী?

News Desk

চার রানের ষষ্ঠ ইনিংসে ইয়াঙ্কিজ ভেঙে পড়ে, প্যাড্রেসকে সুইপ করার সুযোগ নষ্ট করে

News Desk

প্রাক্তন উত্তর-পশ্চিমাঞ্চলীয় খেলোয়াড় প্যাট ফিটজেরাল্ডের সাসপেনশনের পরে ‘অমানবিক’ জুয়ার অভিযোগের বিবরণ দিয়েছেন

News Desk

Leave a Comment