নিউইয়র্কের একজন ব্যক্তিকে একটি বেটিং স্কিমে অভিযুক্ত করা হয়েছে যা প্রাক্তন র‌্যাপ্টার্স প্লেয়ার জন্টে পোর্টারের এনবিএ ক্যারিয়ার শেষ করেছিল
খেলা

নিউইয়র্কের একজন ব্যক্তিকে একটি বেটিং স্কিমে অভিযুক্ত করা হয়েছে যা প্রাক্তন র‌্যাপ্টার্স প্লেয়ার জন্টে পোর্টারের এনবিএ ক্যারিয়ার শেষ করেছিল

স্পোর্টস বেটিং স্কিমের জন্য নিউইয়র্কের একজন ব্যক্তিকে ফেডারেল আদালতে অভিযুক্ত করা হয়েছে যার ফলে টরন্টো র‌্যাপ্টার্সের প্রাক্তন খেলোয়াড় জন্টে পোর্টারকে এনবিএ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

নিউ ইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের জন্য ইউএস অ্যাটর্নি অফিস মঙ্গলবার ঘোষণা করেছে যে ব্রুকলিনের লং ফি “ব্রুস” ফামের বিরুদ্ধে একটি ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়েছে যাতে অন্যদের সাথে একটি স্পোর্টস বেটিং কোম্পানিকে প্রতারণা করার জন্য ষড়যন্ত্র করা হয় এবং দুইজনের উপর একাধিক “আন্ডার প্রপ” বাজি রেখে পেশাদারদের জন্য এনবিএ দল। তারা যে খেলোয়াড়ের উপর বাজি ধরছে সেই জ্ঞানের সাথে গেমগুলি তার পারফরম্যান্সের উপর বাজি রাখার সাফল্যের নিশ্চয়তা দেবে।

22 মার্চ, 2024-এ টরন্টো র্যাপ্টরস এবং ওকলাহোমা সিটি থান্ডারের মধ্যে একটি 2023-2024 NBA নিয়মিত মৌসুমের খেলা চলাকালীন টরন্টো র‌্যাপ্টরসের 34 নং জোনটে পোর্টার, ওকলাহোমা সিটি থান্ডারের লিন্ডি ওয়াটার্স III এর সাথে রিবাউন্ডের জন্য লড়াই করছেন। (গেটি ইমেজের মাধ্যমে ঝু ঝেং/সিনহুয়া)

অভিযোগে প্লেয়ারটিকে শুধুমাত্র “প্লেয়ার 1” হিসেবে চিহ্নিত করা হয়েছে, কিন্তু অভিযোগের তথ্য পোর্টারের স্পোর্টস বেটিং লঙ্ঘনের বিবরণের সাথে মেলে, যার কারণে এপ্রিল মাসে তাকে লিগ থেকে বরখাস্ত করা হয়েছিল।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

“আদালতে হোক বা ক্যাসিনোতে, প্রতিটি পয়েন্ট গুরুত্বপূর্ণ হিসাবে অভিযোগ করা হয়েছে, আসামী এবং তার সহ-ষড়যন্ত্রকারীরা, সেইসাথে একজন এনবিএ প্লেয়ার, একটি নির্লজ্জ অবৈধ বেটিং স্কিমে জড়িত যা দুটি গেম এবং অসংখ্য গেমের উপর প্রভাব ফেলেছিল। ইউএস অ্যাটর্নি ব্রায়ন পেস একটি বিবৃতিতে বলেছেন: “বেটস।”

তিনি যোগ করেছেন: “এই বিচারটি একটি সতর্কতা হিসাবে কাজ করে যে পেশাদার খেলাধুলায় জালিয়াতি এবং অসততা সহ্য করা হবে না, এবং যারা আইনের এই স্পষ্ট লঙ্ঘনে অংশগ্রহণ করবে তাদের বিচার করা হবে।”

জেলা অ্যাটর্নি অফিসের মতে, “প্লেয়ার 1” কিছু ষড়যন্ত্রকারীর কাছে উল্লেখযোগ্য জুয়া খেলার ঋণ জমা করেছিল। তাকে অভিযুক্ত করা হয়েছিল “প্লেয়ার 1 এর পারফরম্যান্সে প্রপ বেটের সাফল্য নিশ্চিত করার জন্য নির্দিষ্ট গেমগুলি থেকে সময়ের আগেই প্রত্যাহার করে সেই ঋণগুলি নিষ্পত্তি করতে উত্সাহিত করা হয়েছিল।”

জন্তে পোর্টার বল পাস করেন

13 মার্চ, 2024 তারিখে ডেট্রয়েটের লিটল সিজারস অ্যারেনায় ডেট্রয়েট পিস্টনসের বিরুদ্ধে খেলা চলাকালীন টরন্টো র‌্যাপ্টরসের 34 নম্বর জোনটে পোর্টার বল ধরেছিলেন। (Getty Images এর মাধ্যমে ব্রায়ান সিওয়াল্ড/NBAE)

জুয়া খেলার নীতি লঙ্ঘনের জন্য র্যাপ্টরদের কাছ থেকে এনবিএ ব্যাঙ্কস জোনটে পোর্টার

26শে জানুয়ারীতে একটি ম্যাচ চলাকালীন, খেলোয়াড় চোখের আঘাতের কারণে তাড়াতাড়ি খেলা থেকে বেরিয়ে যায়, যার ফলে অনেক বাজিকারী “আন্ডার” বাজিতে জয়লাভ করে। ষড়যন্ত্রকারীদের একজনের একজন আত্মীয় $7,000 বাজি রেখেছিল যার ফলে $85,000 জিতেছিল। অন্য ষড়যন্ত্রকারী একই খেলায় $40,250 জিতেছে।

অভিযোগে আরও অভিযোগ করা হয়েছে যে খেলোয়াড় 20 মার্চের খেলার আগে সহ-ষড়যন্ত্রকারীদের জানিয়েছিলেন যে তিনি অসুস্থ বলে দাবি করে নিজেকে তাড়াতাড়ি ছেড়ে দেবেন। খেলোয়াড়টি মাত্র তিন মিনিটের খেলার পরে তা করেছিল, যার ফলে আসামী এবং তার সহ-ষড়যন্ত্রকারীরা $1 মিলিয়নেরও বেশি লাভ পেয়েছিলেন, যা তারা বিভক্ত করতে সম্মত হয়েছিল।

একবার এনবিএ পোর্টারকে তদন্ত করা শুরু করলে, প্লেয়ারটি 4 এপ্রিল একটি এনক্রিপ্ট করা মেসেজিং অ্যাপের মাধ্যমে ফাম এবং অন্যদেরকে সতর্ক করে বলেছিল যে তারা “ওয়া রিকো দ্বারা মারধর করতে পারে” সম্ভাব্য ফেডারেল র্যাকেটিয়ারিং অভিযোগের প্রসঙ্গে। তিনি জিজ্ঞাসা করেছিলেন যে তারা তাদের ফোন থেকে “সমস্ত জিনিসপত্র” মুছে ফেলেছে কিনা, অভিযোগ অনুসারে।

জন্টে পোর্টার একটি বাস্কেটবলের শুটিং করছে

টরন্টো র‌্যাপ্টরস-এর 34 নং জোনটে পোর্টার, পোর্টল্যান্ড, ওরেগন-এ 9 মার্চ, 2024-এ মোডা সেন্টারে পোর্টল্যান্ড ট্রেইল ব্লেজারদের বিরুদ্ধে খেলার আগে প্রস্তুতি নিচ্ছেন৷ (আলিকা জেনার/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

পোর্টারকে এপ্রিলে এনবিএ সাসপেন্ড করেছিল।

এনবিএ কমিশনার অ্যাডাম বলেন, “আমাদের অনুরাগী, দল এবং আমাদের খেলাধুলার সাথে যুক্ত সকলের জন্য এনবিএ প্রতিযোগিতার অখণ্ডতা রক্ষা করার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই, এই কারণেই জোনটে পোর্টারের আমাদের খেলার নিয়মের স্পষ্ট লঙ্ঘন কঠোরতম শাস্তির মুখোমুখি হয়।” এ সময় রূপা মো.

“যদিও আইনী ক্রীড়া বেটিং স্বচ্ছতা তৈরি করে যা সন্দেহজনক বা অস্বাভাবিক কার্যকলাপ সনাক্ত করতে সাহায্য করে, এটি আমাদের গেম এবং খেলোয়াড়দের উপর দেওয়া বাজির ধরন সহ, সমস্ত প্রাসঙ্গিক স্টেকহোল্ডারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা সহ বর্তমানে বিদ্যমান নিয়ন্ত্রক কাঠামোর পর্যাপ্ততার বিষয়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলি উত্থাপন করে”। ইন্ডাস্ট্রি জুড়ে, আমরা লিগ এবং আমাদের খেলা রক্ষার জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাব।”

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

ব্রেভসের বিরুদ্ধে মেটসের আসন্ন সিরিজ, ফিলিস সত্য প্রকাশ করতে পারে

News Desk

প্যারিসে আনুষ্ঠানিক অনুশীলন সারলেন রোমান সানারা

News Desk

আইওয়া বনাম সাউথ ক্যারোলিনা ম্যাচআপ, এছাড়াও মার্চ ম্যাডনেস টাইটেল গেমের ভবিষ্যদ্বাণী

News Desk

Leave a Comment