Image default
খেলা

নিউজিল্যান্ডের কাছে ৩২ রানে অলআউট বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচটি জিতে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু মূল ম্যাচে নেমেই লজ্জার এক রেকর্ডের ভাগিদার হয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১৬৫ রানের জবাবে খেলতে নেমে ৩২ রানে অলআউট হয়েছে। তাতে ১৩২ রানে সবচেয়ে বড় হারের লজ্জা পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলারদের তুলোধুনো করে ১৬৪ রানও তোলে। জবাবে বাংলাদেশের কোনও ব্যাটারই প্রতিরোধ গড়তে পারেননি। ৩, ২, ০, ৫, ০, ৬, ৫, ২, ২, ১*, ০… এই ছিল বাংলাদেশের ১১ ব্যাটারের স্কোর। সর্বোচ্চ ৬ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। রিতু মনির ব্যাট থেকেই আসে ৬ রান। ব্যাটারদের ব্যর্থতায় ১৪.৫ ওভারেই গুটিয়ে গেছে বাংলাদেশ। আর তাতে বিশাল হারে শুরু হয়েছে তিন ম্যাচ সিরিজের যাত্রা। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারার অভিজ্ঞতা ছিল বাংলাদেশের।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। সোফি ডিভাইন ও সুজি বেটস ৮৪ রানের জুটি গড়েন। এটাই বড় সংগ্রহের ভিতটা গড়ে দিয়েছে। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে কিউই দল। সোফি ডিভাইনের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৫ রান আসে। সুজি বেটস খেলেছেন ৪১ রানের ইনিংস। এছাড়া অ্যামেলিয়া কার ২৭ রানে আউট হয়েছেন। ম্যাডি গ্রিন ৩৬ ও লিয়া তাহুহু ১৩ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে কেউই ভালো বোলিং করতে পারেননি। জাহানারা আলম, রিতু মনি ও নাহিদা আক্তার একটি করে উইকেট নিয়েছেন।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর। শেষ ম্যাচটি ৭ ডিসেম্বর।

Related posts

একনজরে আইপিএলের ১০ দলের স্কোয়াড

News Desk

মার্কাস মায়ে, প্রাক্তন জেট নিরাপত্তা, ডলফিনের সাথে সাইনবোর্ড

News Desk

টিওস্কার হার্নান্দেজ এবং ম্যাক্স মুন্সি কার্ডিনালের বাইরে ডজার্সের বাড়িটিকে উন্নীত করছেন

News Desk

Leave a Comment