নিজেদের স্কুলে উষ্ণ সংবর্ধনা পাহাড়ি পাঁচ ফুটবলারকে
খেলা

নিজেদের স্কুলে উষ্ণ সংবর্ধনা পাহাড়ি পাঁচ ফুটবলারকে

সাফজয়ী পার্বত্য অঞ্চলের ৫ নারী ফুটবলার আনাই মোগিনী, আনুচিং মোগিনী, রূপনা চাকমা, ঋতুপর্ণা চাকমা ও মনিকা চাকমাকে উষ্ণ সংবর্ধনা দিলো তাদের  নিজেদের স্কুল ঘাগড়া উচ্চ বিদ্যালয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটির ঘাগড়া বাজারে খেলোয়াড়রা পৌঁছালে স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও এলাকাবাসী উল্লাসে ফেটে পড়ে। এ সময় স্কুলের শিক্ষকরা ৫ ফুটবলারকে ফুল দিয়ে বরণ করে নেয়। পরে আনন্দ উল্লাস, আতশ বাজির ঝলকানি ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে ঘাগড়া বাজার থেকে স্কুলে নিয়ে এসে মেয়েদেরকে কেক কেটে মিষ্টি মুখ করানো হয়।

এ সময় ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চন্দ্র দেওয়ান, কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ পারভেজ, ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ বিদ্যালয়ের  অন্যান্য শিক্ষক-শিক্ষিকরা উপস্থিত ছিলেন।



পাহাড়ের ৫ নারী ফুটবলার আনাই, আনুচিং, রূপনা, ঋতুপর্ণা ও মনিকা আসার খবরে সকাল থেকে ঘাগড়া স্কুলে আনন্দের বন্যা বইতে শুরু করে। স্কুলের ছাত্র-ছাত্রীরা তাদের দিদিদের আসার খবরে উল্লাসিত হয়ে উঠে আনন্দে মেতে উঠে।

রাঙ্গামাটির এই ঘাগড়া উচ্চ বিদ্যালয় হচ্ছে নারী খেলোয়াড় সৃষ্টির সূতিকাগার। শত প্রতিকূলতার মাঝে থেকে রাঙ্গামাটির ক্ষুদে খেলোয়াড়রদের খুঁজে বের করে নিয়মিত কাউন্সিলিং ও প্র্যাকটিসের মাধ্যমে দেশের জন্য খেলোয়াড় তৈরী করছে এই বিদ্যালয়।

বাংলাদেশ জাতীয় নারী দলের পাহাড়ি ৫ ফুটবলার আনাই, আনুচিং, রূপনা, ঋতুপর্ণা ও মনিকা বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট থেকে বিভিন্ন স্কুলের হয়ে খেলে উঠে এসেছে। তাদেরকে নিবিড় মমতায় গড়ে তোলেন মঘাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীরসেন চাকমা। পরবর্তীতে ঘাগড়া উচ্চ বিদ্যালয় সম্পূর্ণ দায়িত্ব নিয়ে তাদেরকে গড়ে তোলে শান্তি মনি চাকমা।

Source link

Related posts

সৌম্য-লিটনের এই বিরতি ‘শাপে বর’

News Desk

হেডিংলিতে নামার আগে খারাপ খবর পেয়েছিলেন রুট, স্মিথ-স্টোকসের উন্নতি

News Desk

কাউবয় ব্র্যান্ডিন কক্স তার বিশ্বাস ব্যবহার করে তার নিজ শহর সম্প্রদায়কে ফিরিয়ে দেয়

News Desk

Leave a Comment