নেলি কোর্দা কগনিজেন্টে তার ষষ্ঠ টানা LPGA চ্যাম্পিয়নশিপ জয়ের চেষ্টা করছেন
খেলা

নেলি কোর্দা কগনিজেন্টে তার ষষ্ঠ টানা LPGA চ্যাম্পিয়নশিপ জয়ের চেষ্টা করছেন

আজকাল নেলি কোর্দার জন্য জিনিসগুলি ভাল চলছে, এটি নিশ্চিত।

25 বছর বয়সী এই গলফার টানা পাঁচটি টুর্নামেন্ট জিতেছেন। তিনি 2024 সালের আয়, গড় স্কোর এবং বর্ষসেরা খেলোয়াড়ের জন্য পয়েন্টে শীর্ষস্থানে বিশ্বের 1 নম্বর র‍্যাঙ্কিং ধরে রেখেছেন। এই সপ্তাহের শুরুতে মেট গালায় রেড কার্পেটে হাঁটার মাধ্যমে তিনি তার শৈশবের স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়েছিলেন।

আপার মন্টক্লেয়ার কান্ট্রি ক্লাবে বৃহস্পতিবার 72-হোল কগনিজেন্ট ফাউন্ডারস কাপে খেলা শুরু হলে কোর্দা ছয়টি টানা LPGA চ্যাম্পিয়নশিপ জেতার প্রথম মহিলা হওয়ার চেষ্টা করবে৷

টেক্সাসে শেভরন চ্যাম্পিয়নশিপ জেতার পর থেকে না খেলা কোর্দা বলেন, “সত্যি বলতে, আমি এটা নিয়ে মোটেও ভাবিনি কারণ আমি এই দুই সপ্তাহে অনেক কিছুর মধ্য দিয়ে গেছি।” “এবং স্পষ্টতই গতকাল – বা সোমবার – আমার কাছে মেট্রোপলিটন বল ছিল, তাই আমার কাছে এটি সম্পর্কে চিন্তা করার বেশি সময় ছিল না।”

দুই সপ্তাহ আগে তার দ্বিতীয় মেজর জেতার ক্ষেত্রে, কোর্দা সবচেয়ে টানা টুর্নামেন্ট জয়ের জন্য হল অফ ফেমারস অ্যানিকা সোরেনস্টাম (2004-05) এবং ন্যান্সি লোপেজ (1978) কে বেঁধেছেন। বায়রন নেলসনের 1945 সালে টানা 11টি জয়ের গল্ফ রেকর্ড রয়েছে।

সাধারণত সংরক্ষিত কোর্দা জোর দিয়েছিলেন যে তিনি এতটা সামনের কথা ভাবছিলেন না, পরামর্শ দিয়েছিলেন যে এটি একটি গভীর খরগোশের গর্তের দিকে নিয়ে যেতে পারে।

তিনি যখন গত দুই সপ্তাহ ধরে ছুটিতে ছিলেন, কোর্দা বলেছিলেন যে তিনি কখনই তার খেলা থেকে দূরে সরে যাননি, যদিও তিনি পালঙ্কে ঘুমিয়ে এবং অনেক সময় ব্যয় করে ক্ষতিপূরণ দিয়েছেন।

“এর দুটি দিক আছে,” তিনি বলেছিলেন। “অবশ্যই যখন আমি বাড়িতে থাকি, আমি অবশ্যই অনেক অনুশীলন করি এবং কৌশল নিয়ে কাজ করার চেষ্টা করি। আমি যখন এখানে থাকি, আমি যেভাবে এটিকে সহজ রাখি তা হল এটিকে অতিরিক্ত না করা। বাইরে যান, গল্ফ কোর্স দেখুন, করুন ক্যাডির সাথে আমার কাজ, একটি গেম প্ল্যান বাছাই, এবং তারপর এটিই।

21শে এপ্রিল টুর্নামেন্টে তার টানা পঞ্চম জয়, শেভরন চ্যাম্পিয়নশিপ জেতার পর নেলি কোর্দা তার ট্রফি গ্রহণ করেন।

(এরিক জে/অ্যাসোসিয়েটেড প্রেস)

কোর্দা বলেছিলেন যে অতীতে, তিনি অনুষ্ঠানে আসতেন এবং অনেক কিছু করতেন। এখন সে জানে সে কাজটি আগেই করে ফেলেছে, এবং যখন কাজটি শুরু হবে তখন তা সম্পাদন করার সময়।

এই সপ্তাহে যখন কোর্দাকে মেট গালায় আমন্ত্রণ জানানো হয়েছিল তখন জয়ের ধারাটি একটি অপ্রত্যাশিত সুবিধা পেয়েছিল।

“এটা খুব পাগল ছিল,” তিনি বলেন. “আপনি কার্পেটে উঠার জন্য প্রস্তুত লাইনে দাঁড়িয়ে আছেন এবং আপনি মনে করেন যে আপনি এই সমস্ত লোককে দেখছেন যা আপনি সাধারণত টিভি শো বা চলচ্চিত্রগুলিতে দেখেন এবং তারা বিখ্যাত গায়কদের মতো এবং আপনি সবসময় তারকাখচিত বোধ করেন৷ আমার জন্য সবচেয়ে ভাল মানুষ আমি শুধু চুপচাপ সবার পোশাক দেখছিলাম।”

কোর্দাকে চেষ্টা করার জন্য অনেকগুলি অস্কার দে লা রেন্টা পোষাক দেওয়া হয়েছিল এবং প্রাথমিকভাবে একটি দীর্ঘ-হাতা পোশাকে স্থির হয়েছিল।

যাইহোক, কার্পেটে যাওয়ার বিশ মিনিট আগে, তার একটি গল্ফ মুহূর্ত ছিল, যেমন সবুজকে আঘাত করার আগে বাতাস উঠে আসে। 9 লোহা একটি পিচিং কীলক পরিণত.

“আমি এই আশ্চর্যজনক লাল পোশাকটি দেখেছি এবং আমি প্রস্তুত হতে শুরু করার 20 মিনিট আগে সম্ভবত আমার সম্পূর্ণ চেহারা পরিবর্তন করেছি,” কোর্দা বলেছিলেন। “আমি এটিকে সকলের সাথে স্যুইচ আপ করেছি। এটা শুধু, আমি বলতে চাচ্ছি, এটাই আমি। এই আমি, একটি মুখোশ পরা এবং গল্ফের পোশাক পরা। এটি আমার কমফোর্ট জোন। আমার কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে কিছু করা সত্যিই দুর্দান্ত ছিল সে রকমই.”

এটি মার্জিত ছিল, এবং গল্ফ কোর্সে কোর্দার সমস্ত কিছুর মতো, দে লা রেন্টার স্ট্র্যাপলেস পোশাকটি একটি নিখুঁত পছন্দ ছিল।

“আমি ভেবেছিলাম আমি কখনই ভাবতে পারি না যে আমি মেট গালায় অংশ নিতে পারব,” কোর্দা বলেছিলেন। “একটি মেয়ে হিসাবে, আমি তাদের বড় হতে দেখেছি এবং লাল বা সবুজ কার্পেটে থাকা একটি স্বপ্ন ছিল।”

মেট গালায় সবুজ কার্পেটে ফটো তোলার সময় নেলি কোর্দা একটি লাল এবং সবুজ পোশাক পরেছেন

এলপিজিএ গলফার নেলি কোর্দা সোমবার নিউ ইয়র্কের মেট গালায় সবুজ গালিচায় একটি অস্কার দে লা রেন্টা গাউনে বেরিয়েছিলেন।

(ইভান অ্যাগোস্টিনি/ইনভিশন/অ্যাসোসিয়েটেড প্রেস)

নিউ জার্সিতে খেলে ভালো করতে পারেননি কোর্দা। তিনি সেই ইভেন্ট এবং 2023 সালে বাল্টুসরোলে মহিলাদের পিজিএ চ্যাম্পিয়নশিপ মিস করেন। ফ্লোরিডার বাসিন্দা প্রথম দুই রাউন্ডে দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জিন ইয়ং কো এবং 2022 সালের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মিঞ্জি লির সাথে জুটিবদ্ধ হবেন। লি গত বছর কো-এর সাথে প্লে অফে হেরেছিলেন।

হল অফ ফেমারস প্যাট ব্র্যাডলি এবং বেথ ড্যানিয়েল, যারা এলপিজিএ ট্যুরের 13 জন প্রতিষ্ঠাতা সদস্যকে সম্মানিত করার ইভেন্টের জন্য এখানে এসেছেন, তারা কোর্ডার উপর চাপ অনুভব করছেন৷

“আমি নিশ্চিত যে সে বেল বাজানোর জন্য অপেক্ষা করতে পারে না এবং সেই দড়িগুলিকে প্রবেশ করতে পারে না এবং তার মতো ফোকাস করতে সক্ষম হতে পারে,” ব্র্যাডলি বলেছিলেন।

“আমি তাকে দেখেছিলাম যখন সে তার সারিতে পঞ্চম জিতেছিল, এবং সে বলেছিল যে সে এখন পর্যন্ত সবচেয়ে নার্ভাস ছিল,” ড্যানিয়েল বলেছিলেন। “আমি কেবল কল্পনা করতে পারি যে এই সপ্তাহটি কতটা নার্ভ-র্যাকিং ছিল।”

ক্যানাভান একজন অ্যাসোসিয়েটেড প্রেস রিপোর্টারের জন্য লেখেন।

Source link

Related posts

ব্রেনা স্টুয়ার্ট 25 পয়েন্ট স্কোর করে লিবার্টিকে তার টানা পঞ্চম জয়ের জন্য স্বপ্নের উপরে এগিয়ে নিয়ে যান

News Desk

পান্ট-পান্ডিয়া নৈপুণ্যে ভারতের ইংলিশ বধ

News Desk

ইরানকে উড়িয়ে দিয়ে শুভসূচনা ইংল্যান্ডের

News Desk

Leave a Comment