প্রথম-শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মার্শ
খেলা

প্রথম-শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মার্শ

প্রথম-শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শ। মার্শ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে 22 বছর খেলেছেন। জাতীয় দলের হয়ে ৩৮টি টেস্ট খেলেছেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার।




মার্শ 2001 সালে 17 বছর বয়সে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন। গত বছর অধিনায়ক হিসেবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ড জিতেছিলেন মার্শ। ফাইনালে ভাই মিচেল মার্শের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দেন তিনি। মার্শ 2022-23 মৌসুমও খেলতে চেয়েছিলেন। কিন্তু ইনজুরির কারণে গ্রীষ্মে শুধু একটি শিল্ড ম্যাচ খেলতে পারবেন তিনি। মার্শ তার অবসর নিয়ে বলেছেন, “আমি মনে করি এটা সঠিক সিদ্ধান্ত।” আমি আমার স্ত্রী, বাবা এবং ভাইদের সাথেও এই বিষয়ে আলোচনা করেছি। এটি একটি আশ্চর্যজনক যাত্রা ছিল, আমি 22 বছর ধরে এখানে খেলার স্বপ্ন দেখিনি।


শেফিল্ড শিল্ড জেতার পর বাবার সঙ্গে শন মার্শ

মার্শ প্রথম-শ্রেণীর ক্রিকেটে 183 ম্যাচে 32টি সেঞ্চুরি এবং 58টি হাফ সেঞ্চুরি সহ 12,32 রান করেছেন। তিনি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে তিনটি ফরম্যাটে 236 ম্যাচে সর্বোচ্চ 12,811 রান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে 38 টেস্টে মার্শ 6 সেঞ্চুরি ও 10 হাফ সেঞ্চুরির সাহায্যে 2,265 রান করেছেন।

Source link

Related posts

প্রথম রাউন্ডে ব্রনি জেমসকে নিলে লেকাররা ‘মূল্য ছেড়ে দেবে’: ইনসাইডার

News Desk

শিরোপার নির্ধারক ম্যাচটি এখন নয়, পরে খেলতে চায় দুই ক্লাব

News Desk

মেটসের লন্ডন ট্রিপ শেষ পর্যন্ত একটি ব্যবসায়িক সফর

News Desk

Leave a Comment