খেলা

প্রোটিয়াদের লজ্জা দিয়ে বিশাল জয় কিউইদের

দক্ষিণ আফ্রিকা যে বড় ব্যবধানে হারতে যাচ্ছে তা আগের দিনই ধারণা করা গেছে। শেষ পর্যন্ত হলোও তাই। ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনেই ইনিংস ও ২৭৬ রানের বিশাল ব্যবধানে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচসেরা হয়েছেন ম্যাট হেনরি।

তৃতীয় দিন সকালে ব্যাটিং করতে নামার সময় কিউইদের থেকেও ৩৫৩ রানে পিছিয়ে ছিল প্রোটিয়ারা। হাতে ছিল ৭ উইকেট। কিন্তু আজ (১৯ ফেব্রুয়ারি) স্কোরবোর্ডে মাত্র ৭৭ রান যোগ করতে সক্ষম হয়েছে সফরকারীরা। এতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১১১ রানেই অলআউট হয়ে যায় তারা। এর আগে প্রথম ইনিংসেও মাত্র ৯৫ রানে অলআউট হয়েছিল দলটি।


টেম্বা ভুবামার এই ছবিটিই ক্রাইস্টচার্চ টেস্টে পুরো দক্ষিণ আফ্রিকা দলের প্রতিচ্ছবি। ছবি: এএফপি/গেট্টি ইমেজ

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন টেম্বা ভুবামা। এছাড়া কাইল ভেরেইন ৩০, গ্লেন্টন হেলসম্যান ১১ ও মার্কো জ্যানসেন ১০ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন টিম সাউদি। এছাড়া ম্যাট হেনরি ২টি, নিল ওয়াগনার ২টি ও একটি উইকেট নেন কাইল জেমিসন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা (প্রথম ও দ্বিতীয় ইনিংস) ৯৫/১০, ১১১/১০
হামজা ২৫, ভেরেইন ১৮; ভুবামা ৪১, ভেরেইন ৩০
হেনরি ৭/২৩, টিম সাউদি ৫/৩৫

নিউজিল্যান্ড (প্রথম ইনিংস) ৪৮২/১০
নিকোলস ১০৫, বান্ডেল ৯৬, ম্যাট হেনরি ৫৮*, কনওয়ে ৩৬;
ওলিভিয়ের ৩/১০০

Source link

Related posts

একটি নিখোঁজ প্রাক্তন দক্ষিণ ক্যারোলিনার কোয়ার্টারব্যাক ফ্লোরিডা উপসাগরে একটি মাছ ধরার ভ্রমণ ভুল হওয়ার পরে একটি কায়কে জীবিত পাওয়া গেছে

News Desk

অলিম্পিক ফুটবলে ব্রাজিল টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন

News Desk

ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গেল বাংলাদেশ

News Desk

Leave a Comment