ফিনলেট এবং বিএলএ কি বল খেলোয়াড়দের সমর্থন করার উপায় অফার করে?  নাকি জুয়ার অন্য রূপ?
খেলা

ফিনলেট এবং বিএলএ কি বল খেলোয়াড়দের সমর্থন করার উপায় অফার করে? নাকি জুয়ার অন্য রূপ?

এটি একটি নতুন স্পোর্টস বেটিং উদ্যোগের গল্প বলার সময় নাও হতে পারে, যখন বেসবলের সবচেয়ে বড় তারকার নামটি বেআইনি বেটিং শিল্পে ফেডারেল তদন্তের মধ্যে সামনে এসেছে।

কিন্তু, ইএসপিএন-এ শোহেই ওহতানি বেটিং লাইনগুলি পাস করার পরের সপ্তাহে যেখানে তিনি বলেছিলেন যে তিনি কখনই খেলাধুলায় বাজি ধরেন না, এবং মেজর লিগ বেসবলের আরও একটি সিজনের উদ্বোধনে বেশ কয়েকটি স্পনসরকে “অফিসিয়াল স্পোর্টস বেটিং পার্টনার” মর্যাদা দেওয়া হয়েছিল। , লিগ চালানোর সময় নিজেই একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট যা নিজেকে “বেসবল প্রবণতা, প্রতিকূলতা, ভবিষ্যৎ, প্রপস, প্রতিকূলতা এবং কল্পনার জন্য আপনার উত্স” হিসাবে বর্ণনা করে, কারণ কেন নয়?

এখানে যা প্রদর্শিত হচ্ছে তা বড় অক্ষর, ফ্ল্যাশিং লাইট এবং “Bet Now!” সহ একটি সোজা-আপ স্পোর্টস বেটিং বিজ্ঞাপন নয়৷ রাস্তার ধরন। এখানে ধারণা হল যে খেলোয়াড়দের আর্থিক চাহিদা থাকতে পারে এবং ভক্তরা তাদের সমাধান করতে সাহায্য করতে পারে।

সমস্ত খেলোয়াড় কোটিপতি হয় না, এবং ভাগ্য সাধারণত শুরু হয় না যতক্ষণ না একজন খেলোয়াড় প্রধান লিগে কয়েক বছর কাটিয়েছে, যদি কখনও হয়। একজন খেলোয়াড় যদি মাত্র কয়েক ডলারের জন্য সাইন করেন, এবং যদি সে তার প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজনীয় অভিজাত অফ-সিজন প্রশিক্ষণের সামর্থ্য না পায়, তাহলে সে কী করতে পারে?

“আপনি একটি শীর্ষ সম্ভাবনা না হলে, আপনি সত্যিই বেসবল বছর রাউন্ড ফোকাস প্রয়োজন মূলধন উৎপন্ন করা কঠিন,” Rob Connolly বলেন.

কনোলি একটি বিশাল সুযোগের সাথে সেই মূলধন প্রদান করতে এখানে এসেছেন।

তিনি Finlete চালান, একটি নতুন ফাউন্ডেশন যেখানে ভক্তরা তাদের ভবিষ্যতের উপার্জনের শতাংশের বিনিময়ে খেলোয়াড়দের জন্য বিনিয়োগ করতে পারে। যদি একজন খেলোয়াড় কখনোই প্রধান লিগে না যায় – এবং বেশিরভাগই না – প্লেয়ার টাকা রাখে এবং কিছুই পাওনা। সর্বদা, খেলোয়াড়ের প্রতি ভক্তের একটি নিহিত স্বার্থ এবং আর্থিক স্বার্থ থাকে।

ধারণাটি পরিচিত মনে হলে, আপনি বিগ লিগ অ্যাডভান্স বিবেচনা করতে পারেন, এমন একটি সংস্থা যা এখন যে কোনও এমএলবি উপার্জনের শতাংশের বিনিময়ে খেলোয়াড়দের অর্থ প্রদান করে।

“এটি হাঙ্গর ট্যাঙ্কের মতো একই নীতি,” মাইকেল সুইমার বলেছেন, সাবেক প্রধান লিগ খেলোয়াড় যিনি বিএলএ প্রতিষ্ঠা করেছিলেন।

প্রাক্তন MLB খেলোয়াড় মাইকেল শ্যুইমার বর্তমানে বিগ লিগ অ্যাডভান্টেজ নামে পরিচিত কোম্পানিটি প্রতিষ্ঠা করেছিলেন, যেটি 2021 সালে কুখ্যাতি অর্জন করেছিল, যখন প্যাড্রেস BLA ফ্রি এজেন্ট ফার্নান্দো টাটিস জুনিয়রকে $340 মিলিয়ন চুক্তিতে স্বাক্ষর করেছিল।

(আল বারম্যান/অ্যাসোসিয়েটেড প্রেস)

কোম্পানি, এখন বিগ লিগ অ্যাডভান্টেজ নামকরণ করা হয়েছে, 2021 সালে অর্থ এবং কুখ্যাতির ক্ষেত্রে বড় সময় আঘাত করেছিল, যখন সান দিয়েগো প্যাড্রেস BLA সম্ভাবনা ফার্নান্দো টাটিস জুনিয়রকে $340 মিলিয়ন চুক্তিতে স্বাক্ষর করেছিল। এই চুক্তি থেকে বিএলএ কত মিলিয়ন পেয়েছে তা স্পষ্ট নয়।

যদিও খেলোয়াড়রা তাদের আর্থিক সিদ্ধান্তের নিয়ন্ত্রণে থাকে, এমএলবি কমিশনার রব ম্যানফ্রেড বলেছেন যে তিনি বিএলএ এবং ফিনলেটের অফার করা ধরনের চুক্তিতে অস্বস্তিকর।

“ফলাফল, নগদ ব্যয় এবং বটম লাইনের মধ্যে অমিল সর্বদা অদক্ষতার কারণে আমাকে বিরক্ত করেছে,” ম্যানফ্রেড আমাকে বলেছিলেন। “কখনও কখনও একজন খেলোয়াড় অগ্রিম নগদ পায় এবং সেই খেলোয়াড় হতে পারে না। এর মানে হল যে কেউ একজন শীর্ষ খেলোয়াড় নন তিনি শিল্প থেকে অর্থনৈতিক মূল্য নিচ্ছেন যা সম্ভবত তাদের উচিত নয়।

“বিপরীতভাবে, একজন খেলোয়াড় অগ্রিম কিছু টাকা পাওয়ার জন্য ডিসকাউন্ট নেয় এবং যখন সে একটি বড় অঙ্ক করে, তখন অন্য কেউ সেই চুক্তি থেকে উপকৃত হয়। আমি উভয় দিকেই অমিল পছন্দ করি না।

মেজর লিগ বেসবল কমিশনার রব ম্যানফ্রেড বসন্তের প্রশিক্ষণের সময় কথা বলছেন।

এমএলবি কমিশনার রব ম্যানফ্রেড ফিনলেট এবং বিএলএর মতো ডিল কোম্পানির একজন বড় ভক্ত নন যা খেলোয়াড়দের অফার করছে।

(চার্লি নেবারগাল/অ্যাসোসিয়েটেড প্রেস)

আপনি যদি একজন খেলোয়াড়ের সাফল্যের উপর বাজি ধরতে পারেন তবে একজন খেলোয়াড় কতগুলি হিট মারবে — যেমন MLB প্রচার করে — এবং তার ক্যারিয়ারে বাজি ধরার মধ্যে পার্থক্য কী?

“বড় পার্থক্য হল যে ক্যাসিনো, কিভাবে বাজি তৈরি করা হয় তার উপর নির্ভর করে, হয় শিল্প বা খেলোয়াড়,” ম্যানফ্রেড বলেন।

“সিজার এই ঝুঁকি নিচ্ছে। আমার উদ্বেগের বিষয় হল যে প্লেয়ারটি আগে থেকে টাকা নেওয়ার বিষয়ে একটি রায় কল করছে এবং কার্যকরভাবে বাজি ধরছে যে সে একটি বড় ক্ষতিগ্রস্থ হতে পারে এবং সে বাজি গ্রহণের ব্যবসায় নেই৷

কনোলি এবং সুইমার সেই ভয়কে উপহাস করে এবং প্রত্যেকে বলে যে তারা এজেন্ট, আইনজীবী, আর্থিক উপদেষ্টা এবং পরিবারের সদস্যদের একজন খেলোয়াড়ের পক্ষে প্রস্তাবিত চুক্তি পর্যালোচনা করার জন্য স্বাগত জানায়। সুইমার বলেন, অধিকাংশ খেলোয়াড় বিএলএ-র সাথে চুক্তি প্রত্যাখ্যান করেছেন, কিন্তু তাদের মধ্যে ৪০০ জনেরও বেশি এতে স্বাক্ষর করেছেন।

Finlete এর সাথে, আপনি যদি ডজার্সকে সমর্থন করেন, আপনি ডজার্স সম্ভাবনাকে সমর্থন করতে পারেন। BLA-এর মাধ্যমে, কোন খেলোয়াড় অর্থ পেতে পারে তা নিয়ন্ত্রণ না করেই লিভারেজড বিনিয়োগকারীরা একটি তহবিলে অর্থ জমা করে।

কিছু খেলোয়াড় কোচের জন্য অর্থ চায়, কিন্তু অন্যরা বিনিয়োগকারীদের সাথে সংযোগ করতে চায় যারা উপদেষ্টা বা ব্যবসায়িক অংশীদার হতে পারে, Schwimmer বলেছেন।

ডোমিনিকান প্রজাতন্ত্রের একজন খেলোয়াড় তার অর্থ ব্যবহার করে ছয়টি প্রজনন ষাঁড় কেনার জন্য, সুইমার বলেন। BLA ওয়েবসাইটের সাক্ষ্যে, অ্যাঞ্জেলস আউটফিল্ডার অ্যান্ড্রু ওয়ান্টজ, যিনি $10,000 বোনাসের জন্য সাইন আপ করেছিলেন, বলেছিলেন যে তিনি একটি এনগেজমেন্ট রিং কিনতে এবং ছাত্রদের ঋণ পরিশোধের জন্য অর্থ চান।

লস এঞ্জেলেস এঞ্জেলসের পিচার অ্যান্ড্রু ওয়ান্টজ মিনেসোটা টুইনসের বিরুদ্ধে ছুড়ে মারছেন।

অ্যাঞ্জেলস পিচার অ্যান্ড্রু ওয়ান্টজ 400 জনেরও বেশি খেলোয়াড়ের একজন যারা BLA-তে নিবন্ধন করেছেন।

(ক্রেগ ল্যাসিগ/অ্যাসোসিয়েটেড প্রেস)

Finlete মডেলটি সাবস্ক্রাইব করা ভক্তদের আকৃষ্ট করার জন্য ডিজাইন করা হয়েছে। কোম্পানি প্লেয়ারের “শেয়ার” বিক্রি করে যেন তারা একটি স্টক। আপনি ফিনলেটের প্রথম খেলোয়াড়, টেক্সাস রেঞ্জার্স প্রসপেক্ট ইচেড্রি ভার্গাসের শেয়ার কিনতে পারেন, যার ন্যূনতম বিনিয়োগ $96।

ভার্গাস $10,000 বোনাসের জন্য স্বাক্ষর করেছেন। Finlete 27 ফেব্রুয়ারি ভার্গাসের শেয়ার বিক্রির জন্য রেখেছিল এবং বৃহস্পতিবার সকাল পর্যন্ত $21,112 তুলেছিল, যার সর্বনিম্ন লক্ষ্য $50,000 এবং সর্বোচ্চ $800,000।

অফার মেমো অনুসারে Finlete বিনিয়োগকৃত প্রতি ডলারের 37.5 সেন্ট রাখে, বাকিটা ভার্গাসে যায়। কোম্পানি $50,000 বাড়ালে, তিনি $31,250 পাবেন। কোম্পানি $800,000 বাড়ালে ভার্গাস $500,000 পাবে। বিনিয়োগকারীরা যেকোনো বড় লিগের বেতনের 10% ভাগ করবে।

এটি অনুমান করে যে ভার্গাস, বেসবল আমেরিকার রেঞ্জার্সের 17 নম্বর সম্ভাবনা হিসাবে স্থান পেয়েছে, প্রধান লিগগুলিতে আঘাত করবে এবং কিছুক্ষণের জন্য চারপাশে থাকবে। এমনকি $500 বিনিয়োগের ক্ষেত্রে ভার্গাসকে কেরিয়ারের এমএলবি আয়ে $8.8 মিলিয়ন করতে হবে, কনোলি বলেছেন।

এর মানে হল ভার্গাস অন্তত তিন বছর বেতনের সালিশির জন্য যোগ্যতা অর্জনের জন্য খেলতেন, যা অসম্ভাব্য।

ভার্গাস, যিনি ডোমিনিকান রিপাবলিক থেকে সাইন আউট হয়েছিলেন, তাকে খসড়া করা হয়নি। যেহেতু MLB দলগুলি এখন ব্যয়ের পুলগুলিতে সীমিত, আন্তর্জাতিক স্বাক্ষর বোনাসগুলি বার্ষিক খসড়াতে নির্বাচিত খেলোয়াড়দের জন্য বোনাস কাঠামোর অনুরূপ, যা মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং পুয়ের্তো রিকোর খেলোয়াড়দের মধ্যে সীমাবদ্ধ। সোসাইটি ফর আমেরিকান বেসবল রিসার্চ দ্বারা সংকলিত খসড়া তথ্য অনুসারে, যে খেলোয়াড়রা ছয় বা সাত-অঙ্কের সাইনিং বোনাস পায় না তারা খুব কমই সালিশি থ্রেশহোল্ডে পৌঁছায়।

SABR-এর মতে, প্রথম রাউন্ডে খসড়া করা খেলোয়াড়দের অর্ধেকেরও কম মেজর লিগে তিন বছর খেলে, এবং সেখান থেকে সম্ভাবনা নাটকীয়ভাবে কমে যায়: যদি দ্বিতীয় রাউন্ডে তাদের খসড়া করা হয়; 5 এর মধ্যে 1 যদি তৃতীয় থেকে পঞ্চম রাউন্ডে খসড়া করা হয়; 10 টির মধ্যে 1 যদি 6 ম-10 তম রাউন্ডে খসড়া করা হয়; 11-20 তম রাউন্ডে খসড়া করা হলে 20-এর মধ্যে 1।

ফিনলেটের একটি বোন কোম্পানি মিটলেটের জন্য একটি চিহ্নের পাশে দুইজন ব্যক্তি দাঁড়িয়ে আছে।

রব কনোলি, বামদিকে, ফিনলেট চালান, একটি নতুন এন্টারপ্রাইজ যার মাধ্যমে ভক্তরা তাদের ভবিষ্যত উপার্জনের শতাংশের বিনিময়ে খেলোয়াড়দের মধ্যে বিনিয়োগ করতে পারে। তিনি Meetlete চালান, একটি অ্যাপ যা ভক্ত এবং ক্রীড়াবিদদের সাথে সংযোগ স্থাপন করে। ডানদিকে স্পোর্টস লিয়াজন অফিসার আব্রাহাম মুহায়েজ।

কনোলি বলেছিলেন যে তিনি বেসবলের শীর্ষ 100 খেলোয়াড়ের ভিতরে এবং বাইরের সম্ভাবনাকে লক্ষ্য করেন, যারা মাল্টি-মিলিয়ন ডলার বোনাস পেয়েছেন তাদের মতো নয় যারা ছোট বোনাস পেয়েছেন এবং সম্ভাবনার তালিকায় উঠতে শুরু করেছেন। তিনি বলেছিলেন যে ভার্গাসের অর্থায়ন অনেকাংশে সম্পূর্ণ হয়ে গেলে তিনি আরও কয়েকটি সম্ভাব্য ক্লায়েন্টের সাথে চুক্তি উন্মোচন করার পরিকল্পনা করছেন।

“আমরা বিশ্বাস করি যে আমরা ভক্তদের এই সম্ভাব্য গ্রাহকদের সাথে যাত্রা ভাগ করে নেওয়ার ক্ষমতা দিচ্ছি,” কনোলি বলেছেন।

ক্রীড়াবিদদের বিনিয়োগে পরিণত করার ধারণাটি নতুন নয়।

“প্রতিটি ক্ষেত্রে, মৌলিক ধারণাটি অনেকটা একই: ওয়াল স্ট্রিটে মৌলিক বিনিয়োগের ধারণাগুলি নিয়ে যান এবং তাদের খেলাধুলার প্রতি ভক্তদের আবেগের সাথে একত্রিত করুন,” ফ্রন্ট অফিস স্পোর্টস গত মাসে রিপোর্ট করেছে৷ “প্রায় প্রতিটি পূর্ববর্তী ক্ষেত্রে, বিপুল সংখ্যক নৈমিত্তিক অনুরাগীদের কাছে পৌঁছাতে অক্ষমতা মৃত্যুতে অবদান রেখেছিল।”

হয়তো Finlete ভিন্ন হবে। একটি যুগে যেখানে খেলাধুলা বাজি সাধারণ, কেন নয়?

“আমি একটি সপ্তাহান্তে $100 ড্রপ করতে পারি যখন আমি ফানডুয়েল খেলি, অথবা একটি $100 সেট বেসবল কার্ড কিনব যে একটি রুকি কার্ড খুঁজছি,” কনোলি বলেন। “আমার মনে হচ্ছে ফিনলেট কোথাও ফিট করে।”

Source link

Related posts

ইনস্টাগ্রাম পোস্টে সবচেয়ে বেশি আয় রোনালদোর, তার পরেই মেসি

News Desk

পারডুর জ্যাচ এডি, মার্চ ম্যাডনেস ফাইনালে ইউকনের ডোনোভান ক্লিংগান সংঘর্ষ ‘সবাই দেখতে চায়’

News Desk

নোভাক জোকোভিচ মন্টে কার্লোর একজন ভক্তকে বন্য টেনিস সংকটে ‘চুপ’ করতে বলেছেন

News Desk

Leave a Comment