বঙ্গবন্ধু স্টেডিয়ামের করুণ চিত্র
খেলা

বঙ্গবন্ধু স্টেডিয়ামের করুণ চিত্র

জাতির জনক স্টেডিয়াম। ঢাকার বঙ্গবন্ধু সড়কে অবস্থিত এই স্টেডিয়ামটি ক্রীড়া জগতে সুপরিচিত হলেও নিজ বাড়িতে যত্নের অভাব রয়েছে। সংস্কারের নামে স্টেডিয়াম ভাংচুর হচ্ছে বছরের পর বছর। উন্নয়নের কাজ এখনো শেষ হয়নি। এই মাঠে যে খেলাগুলি খেলা হত তা বন্ধ করে দেওয়া হয়েছে। কবে থেকে শুরু হবে বলা মুশকিল। তিন বছর ধরে সংস্কার কাজ চলে। দীর্ঘদিন সংস্কার কাজ বন্ধ ছিল। নেই শ্রমিকদের আনাগোনা। কুকুরটি ঘেউ ঘেউ করে. মালামাল সর্বত্র পড়ে আছে। পতিত লোহার দণ্ডের ফাঁক দিয়ে আগাছা জন্মে। প্রায় তিন মাস কাজ। কবে শুরু হবে কেউ জানে না।




ন্যাশনাল কাউন্সিল অফ স্পোর্টস সেক্রেটারি পরিমল সিং বলেছেন যে সরকারের কাছে 50 কোটি টাকার বাজেট পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই আবার কাজ শুরু হবে। তিনি বলেন, 100 কোটি টাকা বাজেট নিয়ে প্রথমে ব্যবসা শুরু করেন। পরে কাজ বেড়ে যায়। বেশ কিছু সংযোজন করা হয়েছে, এবং বাজেট 100 কোটি টাকা থেকে 150 কোটি টাকায় উন্নীত হয়েছে। পিচ শেড এখনো বসানো হয়নি। একটি লাগানো ছিল কিন্তু একটি নমুনা হিসাবে লাগানো. ফ্লাডলাইট বসানো হবে, চেয়ার বসানো হবে, আরও অনেক কাজ বাকি থাকবে। আমি আপনাকে বলতে পারি না যে একটি উন্নয়ন শাখা আছে, তারা আরও ভাল তথ্য দিতে পারে। উন্নয়ন শাখা এসব বিষয় দেখভাল করে। আমার কাছে জানতে চাইলে সময় দিতে হবে, খোঁজখবর নিয়ে জানাতে পারব। কিন্তু হ্যাঁ এখন আর কোনো বড় কাজ হচ্ছে না। বাজেট অনুমোদন হলেই কাজ শুরু হবে। বিড ডেকে মালামাল আনতে হবে। এটিও কাজ শুরু করবে। foo দিয়ে কাজ করা যাবে না। সময় দিতে হবে। আমরা একটা ভালো কাজ করার চেষ্টা করি।


ছবি: চুক্তি

বঙ্গবন্ধু স্টেডিয়াম ময়লা-আবর্জনায় ছেয়ে গেছে। কাজ বন্ধ করে দিলেও নেই কোনো পরিষ্কারের ব্যবস্থা। বিশেষ করে গ্যালারিতে বৃষ্টির পানি জমে গেছে। জগায় ভাঙা চেয়ার, বেত-কাঠ, আবর্জনার স্তূপ।


ছবি: চুক্তি

স্টেডিয়ামে স্পোর্টস ট্র্যাক নির্মাণের কাজ শেষ হয়েছে। এখন ট্যাগটি কাজ করা বন্ধ করে দিয়েছে। গতকাল অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুল রকিব মন্টু পরিমল সিং জাতীয় ক্রীড়া পরিষদের সচিবের সঙ্গে দেখা করেন। তিনি জানতে চান কবে ট্র্যাকের কাজ শেষ হবে। পঁচিশে জুলাই দেশের বাইরের লোকজন আসবে। মন্টো বলেছিল তারা প্যাচ করবে। জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংও একই কথা বলেন, “যারা ট্র্যাক করেছেন তারা যদি এসে মার্কিংয়ের কাজ শেষ করেন, তাহলে আমরা ধাপটি শেষ করতে পারব।” IAAF সেপ্টেম্বরে গ্রীষ্মকালীন অ্যাথলেটিক্স গেমগুলি আয়োজন করার পরিকল্পনা করেছে যদি তারা ট্র্যাকের নিয়ন্ত্রণ নিতে পারে।

Source link

Related posts

পাকিস্তান জাতীয় দলের নতুন কোচ আজহার

News Desk

বেনজেমাকে নিয়েই ইউরোর দল ঘোষণা করলো ফ্রান্স

News Desk

পিসিবির পরামর্শ প্রত্যাখ্যান করলেন শাহীন আফ্রিদি

News Desk

Leave a Comment