বাংলাদেশ সফরকে সামনে রেখে আয়ারল্যান্ড দলে তিনটি পরিবর্তন
খেলা

বাংলাদেশ সফরকে সামনে রেখে আয়ারল্যান্ড দলে তিনটি পরিবর্তন

ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই) আগামী ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে তিন ফরম্যাটের জন্য স্বতন্ত্র স্কোয়াড ঘোষণা করেছে। ঘোষিত দল থেকে তিনটি পরিবর্তন এনেছে আয়ারল্যান্ড।

পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল) খেলার সময় চোটের কারণে বাংলাদেশ সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন জশ লিটল। হাঁটুতে চোট নিয়ে মাঠের বাইরে রয়েছেন কনর উলফার্ট। লিটল এবং উলফার্টের জায়গায়, অল-মেজর ফিওন হ্যান্ডকে বাংলাদেশ সফরের জন্য আয়ারল্যান্ডের ওয়ানডে দলে ডাকা হয়েছিল। হান্ডকেও অডিশন স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল।



বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে আয়ারল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার কোনো রেকর্ড নেই আয়ারল্যান্ডের। এই প্রথম বাংলাদেশ ও আয়ারল্যান্ড টেস্ট ফরম্যাটে মুখোমুখি হলো। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার (১১ মার্চ) দেশ ছাড়বে আয়ারল্যান্ড দল। তিন ফরম্যাটেই দলের অধিনায়কত্ব করবেন অ্যান্ড্রু বালবার্নি।

আয়ারল্যান্ড দল শেষবার বাংলাদেশ সফর করেছিল ২০০৮ সালে দ্বিপাক্ষিক ওডিআই সিরিজ খেলতে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে হেরেছে আইরিশরা। এছাড়া 2011 সালে মিরপুরে ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের কাছে আয়ারল্যান্ড 27 রানে হেরে যায়। সিলেটে ওয়ানডে সিরিজ দিয়ে আয়ারল্যান্ড সফর শুরু করবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ যথাক্রমে 18, 20 এবং 23 মার্চ এবং টি-টোয়েন্টি সিরিজ 27 মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে। সিরিজের পরবর্তী দুটি ম্যাচ যথাক্রমে ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। ঢাকায় একমাত্র পরীক্ষা শুরু হবে ৪ এপ্রিল।

আইরিশ ওডিআই দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকেরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, ফিওন হ্যান্ড, অ্যান্ড্রু ম্যাকবার্নি, ব্যারি ম্যাকার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং বেন হোয়াইট।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস কামফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকেরেল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকার্থি, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট এবং ক্রেগ ইয়াং।

আয়ারল্যান্ড টেস্ট দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্পফার, মার্ক অ্যাডায়ার, মারে কামিন্স, জর্জ ডকরিল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকবার্নি, ব্যারি ম্যাকার্থি, জেমস ম্যাককলাম, ফিওন হ্যান্ড, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং বেন হোয়াইট।

আয়ারল্যান্ডের বাংলাদেশ সফরের সময়সূচি:

১ম ওয়ানডে- ১৮ মার্চ, সিলেট
২য় ওডিআই- ২০শে মার্চ, সিলেট
৩ ওয়ানডে- ২৩ মার্চ, সিলেট

১ম টি-টোয়েন্টি- ২৭ মার্চ, চট্টগ্রাম
2 T20- 29 মার্চ, চট্টগ্রাম
৩টি টি২০ – ৩১শে মার্চ, চট্টগ্রাম

শুধুমাত্র টেস্ট- ৪-৮ এপ্রিল, ঢাকা।

Source link

Related posts

টম সিভার চুক্তিতে মেটসের সাথে ব্যবসা করা প্যাট জাচারি 71 বছর বয়সে মারা গেছেন

News Desk

ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে বোলিংয়ে বাংলাদেশ

News Desk

৪১ সদস্যের বহর নিয়ে শ্রীলঙ্কার পথে বাংলাদেশ

News Desk

Leave a Comment