বিচারক ট্রান্স স্পোর্টস বন্ধ করার পর নাসাউ কাউন্টির নির্বাহী আপিল করার প্রতিশ্রুতি দিয়েছেন
খেলা

বিচারক ট্রান্স স্পোর্টস বন্ধ করার পর নাসাউ কাউন্টির নির্বাহী আপিল করার প্রতিশ্রুতি দিয়েছেন

শুক্রবার রাজ্যের সুপ্রিম কোর্টের বিচারক নাসাউ কাউন্টির ট্রান্সজেন্ডার মহিলাদের মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতায় নিষিদ্ধ করার প্রচেষ্টা প্রত্যাখ্যান করেছেন, একটি সিদ্ধান্ত যে কাউন্টি নির্বাহী ব্রুস ব্ল্যাকম্যান বলেছিলেন যে তিনি “একেবারে” আপিল করবেন।

তার সিদ্ধান্তে, বিচারক ফ্রান্সিস রিসিগ্লিয়ানো বলেছিলেন যে ব্ল্যাকম্যান তার নির্বাহী আদেশের মাধ্যমে ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রাখেন না।

“একজন বিচারকের সাহসের অভাব যিনি তার যোগ্যতার ভিত্তিতে মামলার সিদ্ধান্ত নিতে চান না। “দুর্ভাগ্যবশত, মেয়েরা এবং মহিলারা আদালতের দ্বারা ক্ষতিগ্রস্থ হচ্ছে,” ব্ল্যাকম্যান সিদ্ধান্তের পরে একটি বিবৃতিতে বলেছেন।

নাসাউ কাউন্টি এক্সিকিউটিভ ব্রুস ব্ল্যাকম্যান মহিলাদের খেলাধুলায় জৈবিক পুরুষদের উপর কঠোর অবস্থান নিয়েছেন। রয়টার্স

ফেব্রুয়ারিতে, ব্ল্যাকম্যান নাসাউ কাউন্টিতে নারী ক্রীড়া দল এবং লীগকে ক্রীড়া স্থান এবং সুযোগ-সুবিধা ব্যবহার করতে নিষেধ করার একটি আদেশে স্বাক্ষর করেন — যদি না তারা ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের বাইরে রাখার প্রতিশ্রুতি দেয়। সিদ্ধান্তটি স্থানীয়ভাবে ব্যাপক জনপ্রিয়তা পায়। সমীক্ষা দেখায় যে অনুরূপ নিষেধাজ্ঞাগুলি বেশিরভাগ আমেরিকানদের দ্বারা ব্যাপকভাবে সমর্থিত।

ব্ল্যাকম্যান ওয়াশিংটন পোস্টকে বলেছেন, “বাদীরা স্বীকার করেছেন যে আমার কাছে নির্বাহী আদেশ জারি করার ক্ষমতা ছিল এবং বিচারক যোগ্যতার ভিত্তিতে রায় এড়াতে তার যথাসাধ্য চেষ্টা করেছিলেন।”

নাসাউ এর নিষেধাজ্ঞা অবিলম্বে সমালোচকদের দ্বারা চ্যালেঞ্জ করা হয়. নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস এই পরিমাপকে বৈষম্যমূলক, “ট্রান্সফোবিক” এবং “বেআইনি” বলে অভিহিত করেছেন — এবং জেলাটিকে একটি যুদ্ধবিরতি ও বিরতি পত্র পাঠিয়েছেন।

জৈবিক পুরুষদের মহিলাদের খেলাধুলায় প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দেওয়া প্রগতিশীলদের জন্য একটি অনুপ্রেরণামূলক বিষয় হয়ে উঠেছে। এপি

একজন বিচারক রায় দিয়েছেন যে ব্ল্যাকম্যানের নিষেধাজ্ঞা জারি করার ক্ষমতা নেই। ব্রিজিট স্টেলজার

লং আইল্যান্ড রোলার বিদ্রোহীদের সভাপতি আমান্ডা উরেনা, যিনি মূল মামলা দায়ের করেছিলেন, বিজয়ী হয়েছিলেন।

“আজকের সিদ্ধান্তটি তাদের জন্য একটি বিজয় যারা বিশ্বাস করে যে ট্রান্সজেন্ডারদের অন্য সবার মতো খেলাধুলায় অংশগ্রহণের অধিকার রয়েছে,” ইউরেনা এবিসি নিউজের এক বিবৃতিতে বলেছেন।

“কাউন্টি এক্সিকিউটিভ ব্ল্যাকম্যানের আদেশ আমাদের শাস্তি দেওয়ার চেষ্টা করেছিল কারণ আমরা অন্তর্ভুক্তিতে বিশ্বাস করি এবং ট্রান্সফোবিয়ার বিরুদ্ধে দাঁড়াই। ট্রান্স লোকেরা খেলাধুলা সহ সব জায়গার অন্তর্ভুক্ত, এবং তাদের মুছে ফেলা হবে না।”

Source link

Related posts

ক্রিস ক্রেইডার ম্যাথিউ টাকাচুকের মাউথগার্ডকে একটি বন্য খেলা 4 মুহুর্তে স্ট্যান্ডে নিক্ষেপ করেন

News Desk

নিক্স-পেসার এনবিএ প্লেঅফ সিরিজের জন্য টিকিটের দাম কত?

News Desk

জাঁকজমক হবে বিপিএলের সমাপনী অনুষ্ঠান 

News Desk

Leave a Comment