Image default
খেলা

বিপিএলে ডিআরএস না থাকার কারণ তাহলে আইপিএল

সমালোচনাটা এরই মধ্যে পুরোনো হয়ে গেছে। বিপিএলের নবম আসরের শুরুতে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) না থাকাটা বর্তমান ক্রিকেটের বাস্তবতায় বিস্ময়করই। কাল সাকিব আল হাসান বিপিএলের হ-য-ব-র-ল অবস্থার সমালোচনা করতে গিয়ে নতুন করে ডিআরএস না থাকার প্রসঙ্গটি টেনে আনেন।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মিডিয়া প্লাজায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ইস্পাহানিকে বিপিএলের টাইটেল স্পনসর ঘোষণা করার পরও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘দুই-তিন মাস আগেই আমাদের প্রোডাকশন টিম বিষয়টি (ডিআরএস না থাকা) জানায়। এরপর আমরা আমাদের জায়গা থেকে ডিআরএস আনার সব চেষ্টা করেছি।

বিপিএলে ডিআরএস না থাকার কারণ

এ ক্ষেত্রে বিসিবিও তাদের সীমাবদ্ধতা মেনে নিয়েছে। বিসিবি প্রধান নির্বাহীর কথা, ‘আমাদের এখানে অবশ্যই সীমাবদ্ধতা ছিল। যে কারণে আমাদের প্রোডাকশন হাউস সেটা আনতে পারেনি। আমরাও এটা জানার পর নিজেদের পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি। কিন্তু এই মুহূর্তে যারা ডিআরএস সার্ভিস দিয়ে থাকে, তাদের যথেষ্ট লোকবল নেই। ভারত সিরিজের পর ডিআরএসের জিনিসপত্র পড়ে আছে। কিন্তু ব্যবহার করার লোক নেই।

দুটি লিগই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকানাধীন দলের অংশগ্রহণে হবে। সেখানে ডিআরএসও থাকবে। আর ডিআরএস পাওয়ার প্রতিযোগিতায় আইপিএল দলগুলোর সঙ্গে প্রতিযোগিতায় পেরে ওঠেনি বিপিএল। এটাই কী ডিআরএস না থাকার আসল কারণ? নিজাম উদ্দিন চৌধুরীর উত্তর, ‘হতেই পারে। বিষয়টা অনেকটা ওই রকমই।

Related posts

নিক্সের বিপক্ষে জয়ে দুই পেসার ভিন্ন ভিন্নভাবে দারুণ প্রভাব ফেলেছেন

News Desk

আমাদের চেয়েও বেশি উদযাপন করছে বাংলাদেশ, অসাধারণ!

News Desk

অনুমতি না নিয়েই সিডনিতে দাওয়াতে সাকিব

News Desk

Leave a Comment