Image default
খেলা

ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের মুখোমুখি দেখায় এবার হেরে গেল চ্যাম্পিয়নরা। চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শনিবার (২৯ জানুয়ারি) অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিং ব্যর্থতায় ৩৭.১ ওভারে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ যুবারা। জবাবে ৫ উইকেট হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারতীয় যুবারা।

১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের দলীয় শূন্য রানে আঘাত হেনে কিছুটা রোমাঞ্চ তৈরি করেন তানজিম হাসান সাকিব। হারুন সিংকে তিনি তুলে নেন। তবে বাংলাদেশকে তেমন সুযোগ না দিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৭০ তোলেন আঙ্কিশ রাঘবানশি ও শেখ রাশেদ। ওপেনার রাঘবানশি ৪৪ করে রিপন মন্ডলের বলে আউট হন। আর রাশেদ ২৬ করে রিপনের দ্বিতীয় শিকারে পরিণত হন।



যদিও এই জুটি ভাঙার পর দ্রুত আরও কিছু উইকেট হারায় ভারত। তবে অধিনায়ক যশ ধুলের অপরাজিত ব্যাটে জয় সহজ হয় দলটির। ধুল ২০ ও কৌশল তাম্বে ১১ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে রিপন একাই নেন ৪ উইকেট। সাকিব নেন অপর উইকেট।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। আসা-যাওয়ার মিছিলে ৫৬ রানেই ৭ উইকেট হারিয়ে বসে দলটি। টেলএন্ডার ব্যাটার মেহেরব হোসেন ৩০ রান করায় দলীয় সংগ্রহ কোনোরকমে একশ পার হয়।

মেহেরব ৪৮ বলে ৬ চারে ৩০ করে আঙ্কিশ রাঘবানশির বলে আউট হন। এছাড়া আইচ মোল্লা ১৭ ও আশিকুর জামান ১৬ রান করেন। দলের হয়ে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে অতিরিক্ত থেকে। ভারতীয় পেসার রাভি কুমার ৩টি উইকেট পান। ভিকি ওস্তওয়াল ২টি উইকেট দখল করেন।.

ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন ভারতের রাভি কুমার। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯  : ১১১/১০ (৩৭.১ ওভারে)
ভারত অনূর্ধ্ব-১৯ : ১১৫/৫ (৩০.৫ ওভারে)
ফল : ভারত ৫ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : রবি কুমার (ভারত অনূর্ধ্ব-১৯)।

 

Source link

Related posts

বেলজিয়ামকে হারিয়ে গ্রুপ 'এফ' জমিয়ে তুললো মরক্কো

News Desk

চিলি ডেভিসকে ছুঁড়ে ফেলার পরে পিট আলোনসো ‘আমার দিকে এসেছিলেন যেন তিনি নিক্ষেপ করতে প্রস্তুত ছিলেন’: প্রাক্তন মেটস ম্যানেজার জ্যাচ স্কট

News Desk

গার্ড শহর ছেড়ে যাওয়ার আভাস দিল

News Desk

Leave a Comment