ভারোত্তোলক মহিলাদের জন্য অনানুষ্ঠানিক বিশ্ব রেকর্ড ভাঙার পরে রিলি গেইনস জাস্টিন ট্রুডোকে নিন্দা করেছেন
খেলা

ভারোত্তোলক মহিলাদের জন্য অনানুষ্ঠানিক বিশ্ব রেকর্ড ভাঙার পরে রিলি গেইনস জাস্টিন ট্রুডোকে নিন্দা করেছেন

মহিলা ক্রীড়া আইনজীবী রিলি গেইনস রবিবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ডেকেছিলেন যখন একজন ট্রান্সজেন্ডার মহিলা রবিবার একটি বেসরকারী বিশ্ব ভারোত্তোলন রেকর্ড তৈরি করেছিলেন।

অ্যান আন্দ্রেস, একজন 40 বছর বয়সী জৈবিক পুরুষ যিনি একজন মহিলা হিসাবে চিহ্নিত করেছেন যিনি বর্তমানে মহিলা বিভাগে একাধিক পাওয়ারলিফটিং রেকর্ড ধারণ করেছেন, রবিবার 2023 কানাডিয়ান পাওয়ারলিফটিং ফেডারেশন চ্যাম্পিয়নশিপে অপ্রস্তুত মাস্টার্স মহিলা শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন যখন তার প্রতিপক্ষ বিস্ফোরিত হয়েছিল।

স্কোয়াট, বিকল্প এবং ডেডলিফ্টে তার মোট ওজন উত্তোলনের চূড়ান্ত ফলাফলে 597.5 কেজি হয়েছে, যা তার নিকটতম প্রতিপক্ষ সুজন গিল থেকে 200 কেজি বেশি ছিল, যিনি 387.5 কেজি শেষ করেছিলেন।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

রিলি গেইনস, একজন আমেরিকান সাঁতারু, শুক্রবার, 2 শে জুন, 2023-এ গ্রিনভিল কনভেনশন সেন্টারে ফ্লোরিডার গভর্নর এবং রাষ্ট্রপতি প্রার্থী রন ডিস্যান্টিসের সামনে বক্তব্য রাখছেন। (ম্যাকেঞ্জি ল্যাঞ্জ/স্টাফ/ইউএসএ টুডে নেটওয়ার্ক)

এই মোটের সাথে, আন্দ্রেস টুর্নামেন্টে একটি নতুন কানাডিয়ান মহিলাদের জাতীয় রেকর্ড স্থাপন করেছেন, পাশাপাশি একটি অনানুষ্ঠানিক মহিলাদের বিশ্ব রেকর্ডও।

এর প্রতিক্রিয়ায়, গেইনস সোশ্যাল মিডিয়ায় ট্রুডোর নীতিগুলিকে বিস্ফোরিত করার জন্য কানাডিয়ান পাওয়ারলিফটিং ইউনিয়নকে (সিপিইউ) একটি ট্রানজিশনাল লিঙ্গ-পরিচয় অন্তর্ভুক্তকরণ নীতির অনুমতি দিয়েছে, যা এই বছরের শুরুতে ঘোষণা করা হয়েছে, যা পুরুষদের শুধুমাত্র লিঙ্গের ভিত্তিতে মহিলাদের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে দেয়। .

ট্রুডোর “মহিলাদের (এবং বাস্তবতা) জন্য আমূল অবজ্ঞা” “কার্যকর ছিল,” গেইনস বলেছেন, আন্দ্রেসকে পুরুষ হিসাবে উল্লেখ করে, X-তে তার পোস্টে মন্তব্য করার সময়।

ট্রান্সজেন্ডার রাজনীতির প্রতিবাদে একজন জৈবিক পুরুষের হাতে থাকা একজন নারীর রেকর্ড ভাঙলেন এই পাওয়ারলিফটার

গেইনস আন্দ্রেসের মহিলাদের পাওয়ারলিফটিং সম্পর্কে কথা বলার একটি ভিডিওও শেয়ার করেছেন, যেখানে তিনি তার প্রতিযোগীর বেঞ্চ প্রেস ছিঁড়ে ফেলেছেন।

আন্দ্রেস তার যুক্তি শুরু করে: “নারীর আসন এত খারাপ কেন? মানে, আমার সাথে তুলনা করা হয় না।” “আমরা সবাই জানি আমি একজন অদ্ভুত, তাই এটা কোন ব্যাপার না। না, আমরা ম্যাকেঞ্জি লি সম্পর্কে কথা বলছি না। তার একটি টি-রেক্সের ছোট বাহু রয়েছে এবং সে দেখতে 400-পাউন্ড বাইসেপের মতো যেমন। আমি বলতে চাচ্ছি, মহিলাদের পাওয়ারলিফটিং প্রতিযোগিতায় স্ট্যান্ডার্ড বেঞ্চ।” আমি আক্ষরিক অর্থে বুঝতে পারি না কেন এটি এত খারাপ।”

“আসুন প্যারাফ্রেজ করা যাক: মহিলাদের আসন আপনার জন্য খারাপ হতে পারে কারণ আপনি একজন পুরুষ যিনি বয়ঃসন্ধিকাল অতিক্রম করেছেন পুরুষের পরিমানে টেস্টোস্টেরন নিয়ে,” গেইনস বলেছেন, আন্দ্রেসকে উল্লেখ করে। “একজন মহিলা বা ক্রীড়াবিদ হওয়ার অর্থ এই নয় যে আমরা নিকৃষ্ট বা অবিশ্বাস্য জিনিসগুলি অর্জন করতে অক্ষম, তবে এর অর্থ এই যে আমরা পুরুষদের থেকে আলাদা।

“এ কারণেই মহিলাদের ক্রীড়া বিভাগ তৈরি করা হয়েছে। আমরা আমাদের শারীরিক ক্যাপ এবং আমাদের স্বতন্ত্রতার জন্য স্বীকৃত এবং উদযাপনের যোগ্য।”

রিলি অ্যাকোয়াইরিং পডকাস্ট: মহিলাদের টেনিসের জন্য জ্যাকি ফোলক্রুডের সাহসী অবস্থান

শিশুরা পড়ার সময় মেঝেতে একটি বড় ঘরে বসে

Riley Gaines ম্যাডিসন, আলাবামার ম্যাডিসন পাবলিক লাইব্রেরিতে, শনিবার, 5 আগস্ট, 2023-এ ভিড়কে সম্বোধন করছেন৷ ইভেন্টটি কার্ক ক্যামেরনের 300টি লাইব্রেরির একটি পাঠ সফরের অংশ যা খ্রিস্টান মূল্যবোধের বইগুলিকে প্রচার করে৷ (ফক্স নিউজ ডিজিটালের জন্য ডানা মিক্সার)

এপ্রিল হাচিনসন, একজন প্রতিযোগী কানাডিয়ান ভারোত্তোলক, আন্দ্রেসের রেকর্ড-ব্রেকিং পারফরম্যান্সের পরে বক্তব্য রাখেন।

“এটি খুব হতাশাজনক ছিল,” তিনি Piers Morgan Unsensored-এ বলেছিলেন। “উদাহরণস্বরূপ, এই জাতীয় রেকর্ড যা তিনি ভেঙেছিলেন — ক্রীড়াবিদরা বছরের পর বছর ধরে এটি অনুসরণ করে চলেছেন। এবং আমরা শীর্ষস্থানীয় ক্রীড়াবিদদের কথা বলছি যারা প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ নিচ্ছেন। এবং এটি একজন পুরুষের শারীরবৃত্তীয় সুবিধা এবং অসুবিধাগুলি দেখায়। একটি মহিলার উপর, তা পেশী ভর, ঘনত্ব হাড়, বা ফুসফুসের ক্ষমতা।

“গতকাল অনেক মহিলা প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করে নিয়েছে কারণ তারা জানত যে অ্যান উঠতে চলেছে। তারা বাদ পড়েছে, ছেড়ে দিয়েছে, ফেডারেশনকে চিঠি দিয়েছে এবং ফেডারেশন এ বিষয়ে কিছুই করেনি।”

প্রতিযোগিতা জয়ের পর আন্দ্রেস তার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।

“আজ আমি কিছু উত্তোলন করেছি। শুধু কিছু উত্তোলন নয়। আমি সারা কানাডা থেকে বন্ধুদের সাথে উত্তোলন করেছি। যে বন্ধুরা আমাকে স্বাগত জানায়, আমাকে ভালবাসে এবং আমাকে সেখানে থাকতে চায়,” তিনি তার পোস্টের ক্যাপশনে লিখেছেন। “বন্ধুরা যারা আমার সেরা নিজেকে হতে চেষ্টা সমর্থন করে. আমি আরও কিছু চাইতে পারি না, আমি কি?”

ভারোত্তোলন চিত্র

ফাইল – জাপানের নাকাতসুগি কাতসুহিতো 28 মার্চ, 2021 তারিখে ইংল্যান্ডের ম্যানচেস্টারে ওয়েথেনশো ফোরামে পাড়ায় বিশ্বকাপ ভারোত্তোলনের চতুর্থ দিনে পুরুষদের 107 কেজি ওজন শ্রেণির আগে প্রশিক্ষণ এলাকায় একটি ওয়ার্ম-আপের সময় বারে ওজন রাখেন। (অ্যালেক্স বান্টলিং/গেটি ইমেজ)

“মনে রাখবেন যে আমি এক সপ্তাহ আগে 40 বছর বয়সী হয়েছি, এবং হঠাৎ মাস্টার্স 1 এক ধরণের ফাঁপা। মনে রাখবেন, আমার কাছে প্রতিটি রেকর্ড এবং দুটি অনানুষ্ঠানিক ওয়ার্ল্ড মাস্টার্স রেকর্ড রয়েছে যা আমি চিন্তা করি না। বন্ধুরা।”

মার্চ মাসে, আন্দ্রেস পুরুষ ভারোত্তোলন কোচ আভি সিলভারবার্গ, যিনি টিম কানাডার সাথে কাজ করেছিলেন, CPU-এর ট্রান্সজেন্ডার নীতির প্রতিবাদে একটি প্রতিযোগিতায় প্রবেশ করার পরে জাতীয় শিরোনাম করেছিলেন।

তিনি নিজেকে একজন মহিলা হিসাবে পরিচয় দিয়েছিলেন এবং 84 কিলোগ্রাম বিভাগটি ভেঙেছিলেন, যার ওজন আন্দ্রেসের চেয়ে বেশি। তিনি “হিরোস ক্লাসিক” এ সিলভারবার্গকে বেঞ্চ প্রেসের রেকর্ড ভাঙতে দেখতে উপস্থিত ছিলেন।

জাস্টিন ট্রুডো এবং রিলি গেইনস পাশাপাশি

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং রিলি গেইনস পাশাপাশি (গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

“এই পটভূমি এবং উপলব্ধ প্রমাণের উপর ভিত্তি করে, বিশেষজ্ঞ ওয়ার্কিং গ্রুপ অনুভব করেছে যে ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের তারা হরমোন থেরাপির মধ্য দিয়ে গেছে কিনা তা নির্বিশেষে, তারা যে লিঙ্গ সনাক্ত করে তাতে অংশগ্রহণ করতে সক্ষম হওয়া উচিত,” তিনি বলেছিলেন।

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

চীফ রাশি রাইস ডালাসে ছয়টি গাড়ি দুর্ঘটনার আগে 119 মাইল প্রতি ঘন্টা গাড়ি চালাচ্ছিলেন: পুলিশ

News Desk

2024 NFL মক ড্রাফ্ট: ফিউচার বেটিং অডস, সেরা 8 বাছাইয়ের জন্য ভবিষ্যদ্বাণী

News Desk

বনুচ্চি ফাইনাল সেরার পুরস্কার জিতলেন

News Desk

Leave a Comment