Image default
খেলা

ভিভকে মোহাম্মদ আলীর কথা মনে করিয়ে দেন বাবর

বছরের পর বছর ধরে তাঁর ব্যাটে রানের ফোয়ারা ছুটছে। গত বছর তাঁর নেতৃত্বে টি–টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে পাকিস্তান। বাবর আজমের ব্যাটিং ও নেতৃত্বের প্রশংসা হরহামেশাই হচ্ছে। একজন ব্যাটসম্যান ও নেতা হিসেবে তাঁকে শীর্ষ মানের মনে করার লোকের সংখ্যা কম নয়।

ক্যারিয়ারে সবচেয়ে বড় প্রশংসা হয়তো গতকালই পেলেন বাবর। সেটা এসেছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভ রিচার্ডসের কাছ থেকে। সর্বকালের অন্যতম বিধ্বংসী এই ব্যাটসম্যান বাবরকে তুলনা করেছেন কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলীর সঙ্গে।

আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের রানমেশিন বাবরের সময়টা পিএসএলে অধিনায়ক হিসেবে ভালো যাচ্ছে না। বাবর নিজে কমবেশি রান পাচ্ছেন। দুটি অর্ধশতক করেছেন তিনি। যার একটি আবার অপরাজিত ৯০ রানের। সব মিলিয়ে এবারের পিএসএলে খেলা ৯ ম্যাচে ৩৮.৩৭ গড়ে ৩০৭ রান তাঁর। পিএসএলে তাঁর চেয়ে বেশি রান করেছেন মাত্র চারজন। তবে টুর্নামেন্টে তাঁর দলের অবস্থা খুবই বাজে। ৯ ম্যাচের মাত্র একটিতে জিতেছে করাচি কিংস। পয়েন্ট তালিকায়ও করাচি আছে সবার নিচে।

বাবরের করাচির এমন অবস্থার পরও তাঁর প্রশংসার কমতি রাখেননি এবারের পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মেন্টর হিসেবে কাজ করা ভিভ রিচার্ডস। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বাবর আমাকে মোহাম্মদ আলীর কথা মনে করিয়ে দেয়। সে ওই রকম মানের একজন বক্সারের মতো। সে আপনাকে এত সহজে হারতে দেবে না। কিন্তু ম্যাচ শেষে দেখবেন, আপনি ক্ষতবিক্ষত। কারণ, সারাক্ষণ সে আপনাকে মেরেই গেছে।’

তরুণ ব্যাটসম্যানদের বাবরকে অনুসরণ করা উচিত বলে মনে করেন ভিভ রিচার্ডস, ‘অনুপ্রেরণা খুঁজতে যেকোনো তরুণ ব্যাটসম্যানের উচিত তাকে অনুসরণ করা। বাবরকে দেখে শেখা উচিত। সে কিন্তু প্রতিটি বলে ছক্কা মারার চেষ্টা করে না। সে ফাঁকা জায়গা খুঁজে বের করে।’

Related posts

‘জিরো চান্স’ আটলান্টা স্পেনসার স্ট্রাইডারের আঘাতের পরে ট্রেভর বাউয়ারকে সই করেছে: সাহসী স্টার্টার

News Desk

কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিল ইকুয়েডর

News Desk

জেমেলে হিল ক্যাটলিন ক্লার্কের আবেশ কমিয়েছেন, ব্যাখ্যা করেছেন কীভাবে মিডিয়া কালো মহিলা বাস্কেটবল খেলোয়াড়দের কভার করে

News Desk

Leave a Comment